পদ্মা সেতুর টোল: মোটরসাইকেল ১০০, ছোট গাড়ি ৭৫০

পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন দিয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগ।
ছবি: স্টার

পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন দিয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগ।

আজ মঙ্গলবার প্রজ্ঞাপনটি দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপন অনুযায়ী, মোটরসাইকেলে ১০০ টাকা, কার বা জিপে ৭৫০ টাকা, পিকআপ ভ্যানে ১ হাজার ২০০ টাকা, মাইক্রোবাসে ১ হাজার ৩০০ টাকা, ছোট বাসে (৩১ আসন বা এর কম) ১ হাজার ৪০০ টাকা, মাঝারি বাসে (৩২ আসন বা এর বেশি) ২ হাজার টাকা, বড় বাসে (৩ এক্সেল) ২ হাজার ৪০০ টাকা টোল নির্ধারণ করা হয়েছে।

এ ছাড়া, ছোট ট্রাকে (৫ টন পর্যন্ত) ১ হাজার ৬০০ টাকা, মাঝারি ট্রাকে (৫ টনের বেশি থেকে ৮ টন) ২ হাজার ১০০ টাকা, মাঝারি ট্রাক (৮ টনের বেশি থেকে ১১ টন পর্যন্ত) ২ হাজার ৮০০ টাকা, ট্রাক (৩ এক্সেল পর্যন্ত) ৫ হাজার ৫০০ টাকা, ট্রেইলার (৪ এক্সেল পর্যন্ত) ৬ হাজার টাকা ও ট্রেইলার (৪ এক্সেলের বেশি) ৬ হাজারের সঙ্গে প্রতি এক্সেলে ১ হাজার ৫০০ টাকা করে যোগ করে টোল দিতে হবে।

এর আগে ফেরিতে টোল ছিল, মোটরসাইকেলে ৭০ টাকা, কার বা জিপে ৫০০ টাকা, পিকআপ ভ্যানে ৮০০ টাকা, মাইক্রোবাসে ৮৬০ টাকা, ছোট বাসে ৯৫০ টাকা, মাঝারি বাসে এক হাজার ৩৫০ টাকা, বড় বাসে এক হাজার ৫৮০ টাকা, ৫ টন পর্যন্ত ট্রাকে এক হাজার ৮০ টাকা, ৫ থেকে ৮ টন পর্যন্ত ট্রাকে এক হাজার ৪০০ টাকা, ৮ থেকে ১১ টন পর্যন্ত ট্রাকে এক হাজার ৮৫০ টাকা ও ৩ এক্সেলের ট্রাকে ৩ হাজার ৯৪০ টাকা।

Comments

The Daily Star  | English

Protest over students' death: Cuet to reopen on May 12

The Chittagong University of Engineering and Technology (Cuet), which was closed following a student protest over the death of two students in a road accident, will reopen on May 12.

1h ago