কুমিল্লা সিটি নির্বাচন: বিদ্রোহী প্রার্থী ইমরানকে ঢাকায় ডেকেছে আ. লীগ

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য মাসুদ পারভেজ খান ইমরানকে ডেকেছে আওয়ামী লীগ।
মাসুদ পারভেজ খান ইমরান
মাসুদ পারভেজ খান ইমরান। ছবি: সংগৃহীত

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য মাসুদ পারভেজ খান ইমরানকে ডেকেছে আওয়ামী লীগ।

আজ মঙ্গলবার মাসুদ পারভেজ খান ইমরান দ্য ডেইলি স্টারকে বলেন,  'গতকাল সন্ধ্যায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম আমাকে এবং আমার বড় বোন ও ২০১৭ সালের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আঞ্জুম সুলতানা সীমাকে ফোন করে আজ সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে যেতে বলেছেন।'

আজ সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন বলে দলীয় একটি সূত্র নিশ্চিত করেছে।

ইমরানের বাবা অধ্যক্ষ আফজল খান ২০১২ সালে এবং ইমরানের বড় বোন আঞ্জুম সুলতানা সীমা ২০১৭ সালে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেন। ২ বারই তারা বিএনপি নেতা মনিরুল হক সাক্কুর কাছে পরাজিত হন।

পরপর ২ বার পরাজয়ের পর তারা অভিযোগ করেন, স্থানীয় সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দীন বাহারের অসহযোগিতা, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও ষড়যন্ত্রের কারণে তারা হেরেছেন।

এবার সিটি নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়েছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত। তিনি বাহাউদ্দীন বাহারের অনুসারী ও আস্থাভাজন বলে পরিচিত।

আগামী ১৫ জুন কুমিল্লা সিটি নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৬ মে।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন ঘিরে দলের ভেতরের দীর্ঘ দিনের কোন্দল নতুন করে মাথা চাড়া দিয়েছে। এতে স্থানীয় নেতা-কর্মী অনেকেই বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন।

এমন পরিস্থিতিতে বিদ্রোহী প্রার্থীর বিষয়টি সমাধানের জন্য মাসুদ পারভেজ খান ইমরানকে আজ ঢাকায় আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ডাকা হয়েছে।

এ বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, 'আওয়ামী লীগ অনেক বড় দল। অনেকের চাওয়া-পাওয়া থাকতে পারে, অনেকেই প্রার্থী হতে পারেন। তবে দিন শেষে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকবে ইনশাল্লাহ।'

অপর দিকে দলের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে কুমিল্লা সিটি নির্বাচনে অংশ নেওয়ায় পরপর ২ বারের মেয়র দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল হক সাক্কু ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সারকে আজীবনের জন্য দল থেকে বহিষ্কার করেছে বিএনপি।

Comments