ইউপি নির্বাচনকে কেন্দ্র করে ফরিদুপরে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ

ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পাওয়ার প্রথম দিনেই ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়ন আওয়ামী লীগের দুগ্রুপের মধ্যে সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।
ছবি: স্টার

ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পাওয়ার প্রথম দিনেই ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়ন আওয়ামী লীগের দুগ্রুপের মধ্যে সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।

আজ বুধবার বিকেলে ইউনিয়নের বিলনালিয়া নতুন বাজারে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ও মনোনয়ন না পাওয়া স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে এই সংঘর্ষ হয়। 

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন মিয়া (৪৩) দ্য ডেইলি স্টারকে বলেন, 'বিলনালিয়া নতুন বাজারে অবস্থিত আমার একটি নির্বাচনী ক্যাম্পে হামলা ও ভাঙচুর করেছে আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকরা।'

তবে, এ অভিযোগ নাকচ করে দিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রণজিৎ কুমার মণ্ডল (৬৩) দ্য ডেইলি স্টারকে বলেন, 'সেখানে দুটি নির্বাচনী কার্যালয় মুখোমুখি অবস্থিত। ওই দুই কার্যালয়ের কর্মীদের মধ্য ঠেলাঠেলি, ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে।'

স্থানীয় সূত্রে জানা গেছে, আগামী ১১ নভেম্বর তালমা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন বঞ্চিত হয়ে দলের কামাল মিয়া বিদ্রোহী প্রার্থী হওয়ায় দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে ইউনিয়ন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। নির্বাচনী প্রচারণার শুরুতেই আওয়ামী লীগ দলীয় প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মাঝে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। বুধবার বিকেলে  সংঘর্ষে রূপ নেয়। 

প্রত্যক্ষদর্শীরা জানান, হামলাকারীরা ওই সময় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তৈয়বুর রহমানকে মারপিট করেন। হামলা থেকে বাঁচতে তৈয়বুর রহমান পাশের এক বাড়িতে আশ্রয় নেন।

এ বিষয়ে তৈয়বুর রহমান বলেন, 'হামলাকারীরা আমাকে কিল-ঘুষি মারতে শুরু করলে আমি দৌড় দেই। ওই সময় হামলাকারীরা গালি দিয়ে বলে, 'ওকে ধইরা মাইর দে, ও আওয়ামী লীগ কইরা স্বতন্ত্র প্রার্থীর দালালি করে, ওকে ছাড়া যাবে না।'

ঘটনার সত্যতা নিশ্চিত করে নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা বলেন, 'স্বতন্ত্র প্রার্থী কামাল মিয়ার নির্বাচনী কার্যালয়ে আওয়ামী লীগ সমর্থকরা হামলা চালিয়ে ভাঙচুর করে ও কয়েকজনকে মারপিট করে। এ ঘটনার পর ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।'
 

Comments

The Daily Star  | English

Rooppur Nuclear Power Plant: First unit to start production in Dec

The deadline for completion of the Rooppur Nuclear Power Plant project has been extended to 2027, and a unit of the plant will be commissioned this December if transmission lines are ready.

1h ago