রিয়ালের কাছে এমবাপে এখন বিস্মৃত নাম

আনন্দে উদ্বেল রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ বলেছেন, এমবাপে তাদের কাছে এখন বিস্মৃত নাম। তাকে না পাওয়া এখন আর রিয়ালের জন্য কোন কষ্টের কারণ না।
florentino perez & mbappe
ফাইল ছবি

পাকা কথা দিয়েও কিলিয়ান এমবাপে রিয়াল মাদ্রিদে না আসায় জায়ান্ট ক্লাবটির অহংয়ে চোট লাগা স্বাভাবিক। এবার চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আগেও এমবাপে ইস্যু তাই বারবার উঠে এসেছে আলোচনায়। তবে আরও একবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতার পর আনন্দে উদ্বেল রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ বলেছেন, এমবাপে তাদের কাছে এখন বিস্মৃত নাম। তাকে না পাওয়া এখন আর রিয়ালের জন্য কোন কষ্টের কারণ না।

প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) থেকে এমবাপেকে নিয়ে আসতে চেষ্টার সবটুকুই করেছিল রিয়াল। গত মৌসুমে পিএসজি ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে দেন এমবাপে। কিন্তু পিএসজি তাকে কোনভাবেই ছাড়তে রাজি হয়নি। রিয়াল পিএসজিকে রেকর্ড ট্রান্সফার ফি দিতে চাইলেও তাতে রাজি হয়নি তারা।

বছর শুরু থেকেই 'ফ্রি এজেন্ট ' হিসেবে নতুন ক্লাবে যোগ দেওয়ার সুযোগ তৈরি হয় এমবাপের। মনে হচ্ছিল যেকোনো সময় রিয়ালে যোগ দেবেন তিনি। তবে আরও অনেক নাটকের পর গত ২১ মে পিএসজিতেই নতুন চুক্তি করে নেন তিনি।

শনিবার এমবাপের শহর প্যারিসেই লিভারপুলকে ১-০ গোলে হারিয়ে ১৪তম বারের মতো চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতে রিয়াল। দলের হয়ে শিরোপা জেতানো গোল করে ভিনিসিয়ুস জুনিয়র জানান দেন, রিয়ালের আগামী উজ্জ্বলই আছে। 

এই জয়ের পরে মুভিস্টার প্লাসকে দেওয়া সাক্ষাতকারে এমবাপেকে না পাওয়া প্রসঙ্গে পেরেজ জানান, তাদের এখন আর তা এই তারকার প্রয়োজনই নেই, 'আমি শান্ত ও খুশি। আমরা পুরো মৌসুমে এমন এক বিজয়ের পরিস্থিতির জন্য কঠোর পরিশ্রম করেছি।'

'রিয়াল মাদ্রিদ সব সময়ই সেরা খেলোয়াড়কে পেতে চায়। কিন্তু আজ এমবাপে আমাদের কাছে বিস্মৃত নাম।'

এমবাপেকে না পাওয়া স্প্যানিশ জায়ান্ট ক্লাবটির জন্য সাময়িক হতাশা হলেও, সামগ্রিকভাবে এটি বড় কোন ধাক্কা নয়। পেরেজ বলতে চাইলেন সেটাই,  'কিছুই হয়নি (এমবাপেকে না পাওয়ায়)। রিয়ালের চমৎকার মৌসুম কেটেছে। আর তাই এটা এখন ভুলে যাওয়া ইস্যু। এখন কেবলই রিয়াল মাদ্রিদের পার্টি।'

রিয়ালের শিরোপা জয়ে বড় ভূমিকা গোলরক্ষক থিবো কোর্তুয়া। ম্যাচ জেতানো গোল ভিনিসিয়ুস দিলেও ম্যাচ সেরা হয়েছে বেলজিয়ান গোলরক্ষক। পুরো ম্যাচে লিভারপুলের ৯টি শট ঠেকিয়ে দেন তিনি। যারমধ্যে তিনটি ছিল প্রায় অবিশ্বাস্য ঘরানার।

ক্লাব সভাপতি বলছেন কোর্তুয়াই এই সময়ের বিশ্বসেরা কিপার,  'তার সবগুলো সেভ ছিল দুর্দান্ত। পায়ের পাতা দিয়ে সিটির বিপক্ষে গোল আটকিয়েছিল। তার দুর্দান্ত মৌসুম কেটেছে। সেই দুনিয়ার সেরা গোলরক্ষক।'

Comments

The Daily Star  | English
No respite from heat wave for five days: BMD

Heat takes a toll on expecting mothers

The ongoing heatwave has exacerbated the challenges faced by everyone in the country, but the situation has become particularly difficult for expecting mothers.

25m ago