ক্রিকেট

আইপিএলের লম্বা ধকলের কারণে টেস্ট খেলতে চান না মোস্তাফিজ

বর্তমানে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলা এই বাঁহাতি পেসার সাদা পোশাকে খেলতে রাজী নন। যুক্তি হিসেবে তিনি আইপিএলে লম্বা সময় ধরে থাকাকে দাঁড় করিয়েছেন।
Mustafizur Rahman
ছবি: বিসিবি

তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম চোটে থাকায় ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজে মোস্তাফিজুর রহমানকে দলে চায় বাংলাদেশ। তবে বর্তমানে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলা এই বাঁহাতি পেসার সাদা পোশাকে খেলতে রাজী নন। যুক্তি হিসেবে তিনি আইপিএলে লম্বা সময় ধরে থাকাকে দাঁড় করিয়েছেন। তার টেস্ট খেলার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানতে অপেক্ষায় থাকতে হবে আগামীকাল রোববার পর্যন্ত।

কাঁধের চোটে ভোগা তাসকিনের পুরো সেরে উঠতে লাগবে আরও সময়। শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ চট্টগ্রাম টেস্টে হাতে আঘাত পাওয়া শরিফুলের স্ক্যান করে ধরা পড়েছে চিড়। ফলে আগামী মাসে ক্যারিবিয়ানদের বিপক্ষে দুই টেস্টের সিরিজে এই দুই পেসারকে পাবে না বাংলাদেশ। তারা ছিটকে যাওয়ায় ফের আলোচনার কেন্দ্রে এসেছে মোস্তাফিজের টেস্ট খেলার প্রসঙ্গ।

লাল বলের চুক্তিতে না থাকলেও সংকটকালে মোস্তাফিজকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে খেলাতে চায় বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। তার কাছে সে অনুযায়ী একটি চিঠিও পাঠানো হয়েছিল বিসিবির পক্ষ থেকে। সেখানে টেস্টের ব্যাপারে তার আগামীর পরিকল্পনা জানতে চাওয়া হয়েছিল। তবে মোস্তাফিজের কাছ থেকে ইতিবাচক কোনো বার্তা পাওয়া যায়নি।

শনিবার বিসিবির সভা শেষে ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, 'এটাতো পরিষ্কার যে আমরা চাচ্ছি মোস্তাফিজ খেলুক টেস্টে। অন্তত ওয়েস্ট ইন্ডিজে। আমরা তাকে জানিয়েছি যে আমরা তাকে দলে চাই। তো দেখা যাক কী বলে। এটা কালকের (রোববার) মধ্যে পরিষ্কার হয়ে যাবে। আপনারা আগামীকাল দল পাবেন। কালকের মধ্যে হয়তো ওয়েস্ট ইন্ডিজ সফরের দল দিয়ে দিবে নির্বাচকরা। সেখানে বুঝতে পারবেন।'

তিনি যোগ করেছেন, 'আমরা বলেছি তাকে খেলতে। মোস্তাফিজ তো চাচ্ছিল না খেলতে। আমরা বলেছি কারণ আমাদের দুই ফ্রন্টলাইন পেসার নেই। খুব গুরুত্বপূর্ণ দুই বোলার নেই। আমরা মনে করি, মোস্তাফিজের সেবা খুবই গুরুত্বপূর্ণ এখানে। তার সমর্থনটা অনেক দরকার। আমরা তাকে জানিয়েছি। সে নির্বাচকদের সঙ্গে যোগাযোগ করেছে। কালকে দল দিলে আপনারা জানতে পারবেন।' 

জালাল আরও বলেছেন, 'মোস্তাফিজের যুক্তি হলো সে ওখানে (আইপিএলে) আছে দুই মাস ধরে। সে বলেছে, তার লম্বা একটা সময় চলে যাচ্ছে। শারীরিকভাবে সে হয়তো বলতে পারে যে সে ফিট না। তো যাই হোক, আমরা বলেছি, "তুমি আসো। দেখা যাক কী করা যায়।" সে হয়তো খেলতেও পারে। আজকে হয়তো নির্বাচকদের সঙ্গে তার কথা হবে।'

Comments

The Daily Star  | English

Upazila Polls: AL, BNP struggle to keep a grip on grassroots

The upazila election has exposed how neither of the two major parties, the Awami League and BNP, has full control over the grassroots leaders.

10h ago