ফরাসি ওপেনের নতুন রানি ক্রেইচিকোভা

জয়ের পর উচ্ছ্বসিত ক্রেইচিকোভা বলেছেন, সবকিছু অবিশ্বাস্য লাগছে তার কাছে।
krejcikova
ছবি: টুইটার

ফরাসি ওপেনের নারী এককে নতুন চ্যাম্পিয়নের দেখা মেলা রীতিমতো নিয়ম হয়ে দাঁড়িয়েছে। এবারে সেটা ঘটা অবধারিতই ছিল। কারণ, প্রতিযোগী দুজনই প্রথমবারের মতো কোনো গ্র্যান্ডস্ল্যামের ফাইনালে জায়গা করে নিয়েছিলেন। সেই লড়াইয়ে আনাস্তাসিয়া পাভলিউচেঙ্কোভাকে হারিয়ে প্রতিযোগিতার সেরার মুকুট জিতেছেন বারবোরা ক্রেইচিকোভা।

শনিবার রাতে রোলাঁ গারোঁয় শিরোপা নির্ধারণী ম্যাচে শেষ হাসি হেসেছেন চেক প্রজাতন্ত্রের ক্রেইচিকোভা। ২৫ বছর বয়সী অবাছাই এই খেলোয়াড় জিতেছেন ২-১ সেটে। তিনি ৬-১, ২-৬ ও ৬-৪ গেমে হারিয়েছেন রাশিয়ার ২৯ বছর বয়সী পাভলিউচেঙ্কোভাকে।

ক্লে কোর্টের আসরের ফাইনালে হয়েছে জমজমাট দ্বৈরথ। প্রথম সেটে হারের পর দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়িয়েছিলেন ৩১তম বাছাই পাভলিউচেঙ্কোভা। তবে শেষ সেটে ফের নিজেকে মেলে ধরে জয় তুলে নেন ক্রেইচিকোভা। বলাই বাহুল্য, এটি তার প্রথম গ্র্যান্ডস্ল্যাম।

ফরাসি ওপেনের নারী এককে গত পাঁচ আসরে চ্যাম্পিয়ন হয়েছিলেন নতুন কেউ। এবারও সেই ধারাবাহিকতা বজায় রাখলেন ক্রেইচিকোভা। ২০১৬ সালের পর প্রথম খেলোয়াড় হিসেবে তিনি প্রতিযোগিতার ব্যক্তিগত একক ও দ্বৈত এককের ফাইনালে উঠেছেন। ২০০০ সালে ম্যারি পিয়ার্সের পর দুই ইভেন্টেই শিরোপা জেতার সুযোগ রয়েছে তার সামনে।

জয়ের পর উচ্ছ্বসিত ক্রেইচিকোভা বলেছেন, সবকিছু অবিশ্বাস্য লাগছে তার কাছে, ‘আমি খুবই খুশি। আমি ম্যাচটা উপভোগ করেছি। আমি সত্যিই খুব খুশি। অনুভূতি ভাষায় প্রকাশ করা আমার জন্য কঠিন। কারণ, এইমাত্র যা ঘটেছে, তা আমি বিশ্বাস করতে পারছি না। আমি বিশ্বাস করতে পারছি না যে, আমি আসলেই একটা গ্র্যান্ডস্ল্যাম জিতেছি।’

Comments

The Daily Star  | English

Rooppur Nuclear Power Plant: First unit to start production in Dec

One of the two units of the Rooppur Nuclear Power Plant will be commissioned this December if transmission lines are ready although the deadline for the project’s completion has been extended to 2027.

8h ago