কুমিল্লার ৪ হাসপাতালে ৭০টি হাই ফ্লো অক্সিজেন সিলিন্ডার দিলো আইইবি-ম্যাক্স

কুমিল্লার চারটি হাসপাতালে যৌথভাবে ৭০টি হাই ফ্লো অক্সিজেন সিলিন্ডার দিয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) ও ম্যাক্স গ্রুপ।
চার হাসপাতালে ৭০টি হাই ফ্লো অক্সিজেন সিলিন্ডার দিয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) ও ম্যাক্স গ্রুপ। ছবি: সংগৃহীত

কুমিল্লার চারটি হাসপাতালে যৌথভাবে ৭০টি হাই ফ্লো অক্সিজেন সিলিন্ডার দিয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) ও ম্যাক্স গ্রুপ।

আজ সোমবার কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল, কুমিল্লা সদর হাসপাতাল, দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মেঘনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চারটি পৃথক অনুষ্ঠানে আইইইবি-ম্যাক্স যৌথ উদ্যোগে এই অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করা হয়।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ৩০টি, কুমিল্লা সদর হাসপাতালে ১৫টি, দাউদকান্দি উপজেলায় ২০টি ও মেঘনা উপজেলায় ১৫টি সিলিন্ডার বিতরণ করা হয়।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ও সদর হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার হস্তান্তরের সময় সদর আসনের সংসদ সদস্য হাজী আকম বাহাউদ্দিন বাহার প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যবিধি মেনে আরও উপস্থিত ছিলেন- হস্তান্তর অনুষ্ঠানে আইইইবি কুমিল্লা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী আবুল বাসার, ভাইস চেয়ারম্যান প্রকৌশলী রহমতউল্লাহ কবির এবং কেন্দ্রের সম্পাদক প্রকৌশলী মীর ফজলে রাব্বী,  কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. মহিউদ্দিন অধ্যক্ষ ডা. মোস্তফা কামাল আজাদ, সিভিল সার্জন মীর মোবারক হোসেন।

এই ধরনের মানবিক কাজের জন্য প্রকৌশলী ও ম্যাক্স গ্রুপকে ধন্যবাদ জানান সংসদ সদস্য।

কুমিল্লার সিভিল সার্জন মীর মোবারক হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, 'এই মুহূর্তে প্রচুর অক্সিজেন প্রয়োজন হচ্ছে। তাদের এই সহযোগিতা সেই প্রয়োজন কিছুটা হলেও লাঘব করবে।'

আইইবি কুমিল্লার সভাপতি প্রকৌশলী আবুল বাসার বলেন, 'আইইবির এই উদ্যোগ অব্যাহত থাকবে।'

অক্সিজেন সিলিন্ডার বিতরণের পুরো অনুষ্ঠানটি আইইবি-এর প্রাক্তন সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুরের উদ্যোগে সম্পন্ন হয়।

উল্লেখ্য, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) ও বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়নের অগ্রগামী শিল্প প্রতিষ্ঠান ম্যাক্স গ্রুপের সহায়তায় আইইবি সদর দপ্তরে একটি অক্সিজেন সাপোর্ট সেন্টার গঠন করা হয়েছে। এক হাজার অতিপ্রয়োজনীয় হাই ফ্লো অক্সিজেন সিলিন্ডার বিনামূল্যে সরবরাহ ও পুনরায় রিফিলিং করার সব অবকাঠামো এই সেন্টারে নির্মাণ করা হয়েছে। ইতোমধ্যে খুলনা, রাজশাহী, বরিশালসহ অনেক জেলায় অক্সিজেন সিলিন্ডার পাঠানো হয়েছে।

Comments

The Daily Star  | English

Rooppur Nuclear Power Plant: First unit to start production in Dec

One of the two units of the Rooppur Nuclear Power Plant will be commissioned this December if transmission lines are ready although the deadline for the project’s completion has been extended to 2027.

9h ago