আজ মৃত্যু ১৬৬, শনাক্ত ৩১.০৫ শতাংশ

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে আরও ১৬৬ জনের জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আরও ছয় হাজার ৩৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে।
প্রতীকী ছবি। সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে আরও ১৬৬ জনের জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আরও ছয় হাজার ৩৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

আজ শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে, গত সোমবার দেশে এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ ২৩১ জনের মৃত্যু হয়েছিল। গত ১২ জুলাই দেশে একদিনে সর্বোচ্চ ১৩ হাজার ৭৬৮ জনের করোনা শনাক্ত হয়েছিল।

এ পর্যন্ত দেশে ১৮ হাজার ৮৫১ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। মোট শনাক্ত হয়েছেন ১১ লাখ ৪৬ হাজার ৫৬৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২০ হাজার ৪৯৩টি নমুনা পরীক্ষায় আরও ছয় হাজার ৩৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩১ দশমিক ০৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬৬ জনের মধ্যে ৯৫ জন পুরুষ ও ৭১ জন নারী।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৬০ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এরপর খুলনা ও চট্টগ্রাম বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ জন করে মারা গেছেন। ময়মনসিংহ বিভাগে এ সময়ে সবচেয়ে কম তিন  জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া, রংপুর বিভাগে ১২ জন, বরিশাল বিভাগে ১০ জন, সিলেট বিভাগে আট জন ও রাজশাহী বিভাগে সাত জন মারা গেছেন।

আর, তাদের মধ্যে দেশের সরকারি হাসপাতালে মারা গেছেন ১২৩ জন, বেসরকারি হাসপাতালে ৩৯ জন ও বাসায় মারা গেছেন চার জন।

একই সময়ে দেশে সুস্থ হয়েছেন নয় হাজার ছয় জন। মোট সুস্থ হয়েছেন নয় লাখ ৭৮ হাজার ৬১৬ জন।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৫০ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৩৫ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৬৪ শতাংশ।

Comments

The Daily Star  | English

Cuet students suspend protests

Say authorities assured them of meeting their major demands

4h ago