বিএনপি যদি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করে তবে আ. লীগ কেন সরকারে: মির্জা ফখরুল

দ্রব্যমূল্য বৃদ্ধিতে বিএনপির জড়িত থাকার ব্যাপারে সরকারের একজন মন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছে, বিএনপি যদি দ্রব্যমূল্যে নিয়ন্ত্রণ করতে পারে, তবে ওনারা (আওয়ামী লীগ) সরকারে আছেন কেন?
মির্জা ফখরুল ইসলাম আলমগীর। স্টার ফাইল ছবি

দ্রব্যমূল্য বৃদ্ধিতে বিএনপির জড়িত থাকার ব্যাপারে সরকারের একজন মন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছে, বিএনপি যদি দ্রব্যমূল্যে নিয়ন্ত্রণ করতে পারে, তবে ওনারা (আওয়ামী লীগ) সরকারে আছেন কেন?

দ্রব্যমূল্য নিয়ে মন্ত্রীরা জনগণের সঙ্গে 'তামাশা' করছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আপনারা পদত্যাগ করে বিএনপির কাছে ক্ষমতা হস্তান্তর করে দেখুন, দ্রব্যমূল্যে নিয়ন্ত্রণ করতে পারে কিনা?

আজ রোববার সকালে ঠাকুরগাঁও শহরের কালীবাড়ি এলাকায় নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব এই মন্তব্য করেন।

গত বুধবার তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ ঠাকুরগাঁওয়ে দলীয় সভায় অংশ নিতে গিয়ে বলেছিলেন, দেশের বড় ব্যবসায়ীদের বেশিরভাগ বিএনপি সমর্থক। তারা বিএনপির ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত হয়ে পণ্য মজুদ করে দাম বাড়ানোর চেষ্টা করেন।

এসব অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা নেবে বলেও তখন হুঁশিয়ার করেন তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রীর নাম উল্লেখ না করে মির্জা ফখরুল বলেন, 'মন্ত্রীরা বলছেন দ্রব্যমূল্য বৃদ্ধির পেছনে নাকি বিএনপি জড়িত। বিএনপি যদি দ্রব্যমূল্যে নিয়ন্ত্রণ করতে পারে, তবে ওনারা (আওয়ামী লীগ) সরকারে আছেন কেন? আপনারা পদত্যাগ করে বিএনপির কাছে ক্ষমতা হস্তান্তর করে দেখুন দ্রব্যমূল্যে নিয়ন্ত্রণ করতে পারে কিনা?'

তিনি বলেন, এসব কথা বলে মন্ত্রীরা জনগণের সঙ্গে তামাশা করছেন। মানুষ প্রয়োজনীয় জিনিস কিনে খেতে পারছে না, নাভিশ্বাস উঠেছে। এ অবস্থায় বাজার নিয়ন্ত্রণ না করে, তারা হাস্যকর উদ্ভট কথা বলে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করে যাচ্ছেন। জনগণের দ্বারা নির্বাচিত না হওয়ায় তারা এমন কথা বলার সাহস করে, ঔদ্ধত্য দেখায়।

মির্জা ফখরুল আরও বলেন, দ্রব্যমূল্য নিয়ে দেশে বিস্ফোরন্মুখ পরিস্থিতি তৈরি হয়েছে। চাল, ডাল, তেল, লবণ, চিনিসহ প্রতিটি নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম যেভাবে বেড়েছে, তাতে নিম্নবিত্ত-মধ্যবিত্ত মানুষ অসহায় অবস্থায় আছে। মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে।

Comments

The Daily Star  | English
national election

US sanctions against Rab to stay: US State Department

The United States has said the sanctions imposed against Bangladesh's elite force Rab are not being withdrawn

44m ago