ইশরাকের জামিন আবেদন নামঞ্জুর

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের গত নির্বাচনে মেয়র প্রার্থী ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ইশরাক হোসেনের জামিন আবেদন নামঞ্জুর করেছেন ঢাকার একটি আদালত।
ছবি: সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের গত নির্বাচনে মেয়র প্রার্থী ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ইশরাক হোসেনের জামিন আবেদন নামঞ্জুর করেছেন ঢাকার একটি আদালত।

আজ বুধবার দুপুরে ঢাকা মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ এই আবেদন নামঞ্জুর করেন।

এর আগে, আজ দুপুরেই তাকে গ্রেপ্তার করে আদালতে হাজির করা হয়।

ইশরাকের ব্যক্তিগত একান্ত সচিব সুজন মাহমুদ দ্য ডেইলি স্টারকে বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে মতিঝিল এলাকায় লিফলেট বিতরণ করার সময় তাকে গ্রেপ্তার করা হয়েছে। জাতীয় শ্রমিক দল এই কর্মসূচির আয়োজন করেছিল। ঘটনাস্থল থেকে পুলিশ তাকে তুলে নেয়।'

মতিঝিল থানার ডিউটি অফিসার ও পুলিশের উপপরিদর্শক (এসআই) ফরহাদ মাতব্বর ডেইলি স্টারকে তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তবে কোন মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে সে বিষয়ে তিনি কিছু জানাতে পারেননি।

বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে, ২০২০ সালের একটি মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি ইশরাক হোসেন।

বিএনপি নেতারা জানান, লিফলেট বিতরণের এক পর্যায়ে পুলিশের একজন কর্মকর্তা এসে বলেন—আপনার বিরুদ্ধে ওয়ারেন্ট আছে। আপনি এখানে এসেছেন কীভাবে, জামিন আছে আপনার? জামিন আছে জানানোর পরে ওই পুলিশ কর্মকর্তা কাগজ দেখতে চান। ইশরাক জানান, জামিনের কাগজ তার সঙ্গে নেই। সে সময় পুলিশ কর্মকর্তা বলেন, জামিনের কাগজ সঙ্গে না থাকলে ওপেন বের হতে পারেন না কি? বলেই পিকআপ ভ্যানে তুলে নিয়ে যায় পুলিশ।

Comments

The Daily Star  | English

Bangladesh’s ever-neglected working class

Even after half a century of independence, most of the working people in Bangladesh are far from enjoying fundamental workers' rights.

7h ago