অপরাধ ও বিচার
ব্যালট পেপারে কর্মকর্তাদের সিল

৪ সহকারী প্রিজাইডিং অফিসারসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

নোয়াখালীর হাতিয়া উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্যালট পেপারে সিল মারার সময় ২টি ভোটকেন্দ্র থেকে আটক ৪ সহকারী প্রিজাইডিং অফিসারসহ ৬ জনের বিরুদ্ধে ২টি মামলা হয়েছে।
স্টার অনলাইন গ্রাফিক্স

নোয়াখালীর হাতিয়া উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্যালট পেপারে সিল মারার সময় ২টি ভোটকেন্দ্র থেকে আটক ৪ সহকারী প্রিজাইডিং অফিসারসহ ৬ জনের বিরুদ্ধে ২টি মামলা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে চরঈশ্বর ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা কৃষি অফিসার বাদী হয়ে ২ সহকারী প্রিজাইডিং অফিসারের বিরুদ্ধে এবং জাহাজমারা ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা ও হাতিয়া উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফখরুল ইসলাম বাদী হয়ে ৪ জনের বিরুদ্ধে হাতিয়া থানায় এ ২টি মামলা করেন।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গতকাল সোমবার দুপুরে উপজেলার চরঈশ্বর ইউনিয়নের ৬ নং কেন্দ্র ও জাহাজমারা ইউনিয়নের ১৩ নং কেন্দ্রে ব্যালট পেপারে সিল মারার সময় ওই ৬ জনকে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করেন দায়িত্বরত ম্যাজিস্ট্রেট।

৬ জন হলেন- হাতিয়া ইউনিয়ন মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ২ সহকারী প্রিজাইডিং কর্মকর্তা মো. মাহবুবুর রহমান ও মো. বেলায়েত হোসেন। জাহাজমারা ইউনিয়নের হাজী মোজাম্মেল হক সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ২ সরকারী প্রিজাইডিং অফিসার আহমেদ রফিক, মো. ছিদ্দিক উল্যা এবং একই কেন্দ্রের পোলিং অফিসার মুন্নি বেগম ও ফারজানা আক্তার।

ওসি মো. আনোয়ারুল ইসলাম জানান, আটক ৬ কর্মকর্তাকে মামলায় গ্রেপ্তার দেখিয়ে বিকেলে হাতিয়া উপজেলা আদালতে হাজির করার কথা।

হাতিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, 'এ বিষয়ে নির্বাচন কমিশন থেকে নির্দেশনা পাওয়ার পর চরইশ্বর ইউনিয়ন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও হাতিয়া উপজেলা কৃষি অফিসার মো. নুরুল ইসলাম এবং জাহাজমারা ইউনিয়ন নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ফখরুল ইসলাম বাদী হয়ে ২টি পৃথক মামলা করেন।'

Comments

The Daily Star  | English

Cuet students suspend protests

Say authorities assured them of meeting their major demands

4h ago