অপরাধ ও বিচার

চৌমুহনীতে মন্দির ও পূজামণ্ডপে হামলা: গ্রেপ্তার আরও ১৩

নোয়াখালীর চৌমুহনীতে মন্দির, পূজামণ্ডপ, ঘরবাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, লুটপাট ও হতাহতের ঘটনায় আরও ১৩ জনকে গ্রেপ্তার করেছে জেলা ও গোয়েন্দা পুলিশ।
পুলিশের সংবাদ সম্মেলন। ছবি: স্টার

নোয়াখালীর চৌমুহনীতে মন্দির, পূজামণ্ডপ, ঘরবাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, লুটপাট ও হতাহতের ঘটনায় আরও ১৩ জনকে গ্রেপ্তার করেছে জেলা ও গোয়েন্দা পুলিশ।

আজ শনিবার সন্ধ্যায় নোয়াখালী পুলিশ সুপার কার্যালয় সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম।

শুক্রবার রাত থেকে শনিবার দুপুর পর্যন্ত বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী ও বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে ৮ জন এজাহারভুক্ত আসামি ও ৫ জন সন্দেহভাজন আসামি।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, 'গ্রেপ্তারকৃতদের মধ্যে একজন স্বেচ্ছায় নিজের দোষ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে ইচ্ছে পোষণ করেছেন। বাকি আসামিদেরকে আগামীকাল রোববার সকালে আদালতে হাজির করা হবে। তাদেরকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হবে।'

হামলার ঘটনার মদদদাতাদের পুলিশ চিহ্নিত করতে পেরেছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে পুলিশ সুপার বলেন, 'বিষয়টি নিয়ে পুলিশ কাজ করছে। মদদদাতা হিসাবে কয়েক জনের নাম এসেছে। পুলিশ সেগুলো ক্ষতিয়ে দেখছে। নিরপরাধ কোন মানুষ যেন হয়রানির শিকার না হয় পুলিশ সে বিষয়টি মাথায় রেখে তদন্ত কাজ পরিচালনা করছে।'

তিনি জানান, হামলার ঘটনায় মোট ১০টি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় মোট ১২২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তার করতে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে।

Comments

The Daily Star  | English

Mercury hits 42.7°C in Chuadanga, season's highest

Chuadanga today recorded the highest temperature of this season at 42.7 degree Celsius

34m ago