সোনিয়া গান্ধীর সঙ্গে ‘খুবই ইতিবাচক’ বৈঠক হয়েছে: মমতা বন্দ্যোপাধ্যায়

তৃণমূল কংগ্রেস (টিএমসি) প্রধান ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠকটি ছিল ‘খুবই ইতিবাচক’ এবং আমরা আশা করি অদূর ভবিষ্যতে এর থেকে ইতিবাচক কিছু আসবে।
কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর সঙ্গে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: টুইটার

তৃণমূল কংগ্রেস (টিএমসি) প্রধান ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠকটি ছিল 'খুবই ইতিবাচক' এবং আমরা আশা করি অদূর ভবিষ্যতে এর থেকে ইতিবাচক কিছু আসবে।

আজ বুধবার নয়াদিল্লির ১০ জনপথে বৈঠকের পর এক বলে মমতা বন্দ্যোপাধ্যায়। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এ তথ্য জানিয়েছে।

আজকের বৈঠকে কংগ্রেস নেতা রাহুল গান্ধীও উপস্থিত ছিলেন বলে জানিয়েছে ইন্ডিয়া টুডে।

বৈঠক শেষে মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের বলেন, সোনিয়া গান্ধী তাকে তার বাসভবনে চায়ের জন্য আমন্ত্রণ জানিয়েছেন এবং বৈঠকে 'আমরা বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা করেছি'।

তিনি বলেন, 'আমরা রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেছি। আমরা পেগাসাস স্পাইওয়্যার স্নুপিং বিতর্ক এবং কোভিড-১৯ পরিস্থিতি নিয়েও আলোচনা করেছি।'

২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিরোধীদের প্রস্তুতির বিষয়টি এই বৈঠকে স্থান পেয়েছে কিনা জানতে চাইলে মমতা বলেন, তিনি সোনিয়া গান্ধীর সঙ্গে বিরোধী ঐক্যের বিষয়টি নিয়ে আলোচনা করেছেন।

'একটি খুব ভাল এবং ইতিবাচক বৈঠক ছিল। অদূর ভবিষ্যতে এর থেকে একটি ইতিবাচক ফল আসবে,' যোগ করেন তিনি।

গত মে'তে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে তার দল জেতার পরে প্রথমবারের মতো দিল্লি সফর করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাঁচ দিনের সফরে তিনি কয়েকজন বিরোধী দলের নেতার সঙ্গে দেখা করছেন। মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

সোনিয়া গান্ধীর বাসভবন ১০ জনপথে তার নির্ধারিত বৈঠক সম্পর্কে বলতে গিয়ে মঙ্গলবার মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, এই বৈঠক হবে 'চায়ে পে চর্চা' (চা চক্র)।

মনে করা হচ্ছে, ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে ভারতীয় জনতা পার্টিকে মোকাবিলায় বিরোধীদের দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় ও সোনিয়া গান্ধী আলোচনা করেছেন।

বিরোধী নেতাদের সঙ্গে বৈঠক নিয়ে তিনি বলেন, 'এই নেতাদের অনেকেই আমার পুরনো বন্ধু। আমরা পুরানো এবং নতুন সময় নিয়ে আলোচনা করেছি। আমি পরশু অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে দেখা করব। জাভেদ আখতার আর শাবানা আজমি সময় চেয়েছিলেন, আমি তাদের সময় দিয়েছি। আগামীকাল আমার দলের সংসদ সদস্যদের সঙ্গে দেখা করব। আজ কংগ্রেস নেতা কমল নাথ, আনন্দ শর্মা এবং অভিষেক মনুর সঙ্গে দেখা করেছি।'

২০২৪ সালের লোকসভা নির্বাচনের বিষয়টি মাথায় রেখে বিরোধী দলের সঙ্গে একাধিক বৈঠক করেছেন কিনা জানতে চাইলে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, নির্বাচন অনেক দূরে। কিন্তু, পরিকল্পনা আগে থেকেই করতে হবে।

Comments

The Daily Star  | English

Transport strike in Ctg: Passengers suffer amid heatwave

Sidratul Muntaha, a student, went to the port city's Natunpara bus stand area this morning in order to catch a bus to Chawkbazar, where she was scheduled to attend class at a coaching centre

45m ago