টিভিতে একুশের অনুষ্ঠান

আজ আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উপলক্ষ্যে বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে একাধিক নাটক, সিনেমা ও গানের অনুষ্ঠান। সেখান থেকে নির্বাচিত কিছু অনুষ্ঠান নিয়ে এই আয়োজন।
আরটিভিতে রাত ৮টায় প্রচার হবে নাটক ‘দলছুট’। এতে অভিনয় করেছেন সাবিলা নূর ও খায়রুল বাসারসহ অনেকে। ছবি: সংগৃহীত

আজ আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উপলক্ষ্যে বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে একাধিক নাটক, সিনেমা ও গানের অনুষ্ঠান। সেখান থেকে নির্বাচিত কিছু অনুষ্ঠান নিয়ে এই আয়োজন।

আজ সন্ধ্যা ৬টা ৩০মিনিটে বাংলাভিশনে প্রচারিত হবে ভাষা, দেশ ও প্রেমের কবিতা আবৃত্তি নিয়ে সাজানো অনুষ্ঠান- 'আগুন রঙের দিন'।

আরটিভিতে রাত ৮টায় প্রচার হবে নাটক 'দলছুট'। পান্থ শাহরয়িারের রচনায় ও আবু হায়াত মাহমুদের পরিচালনায় এই নাটকে অভিনয় করেছেন সাবিলা নূর, খায়রুল বাসারসহ অনেকে।

এনটিভিতে রাত ৯টা ৩০মিনিটে প্রচার হবে বিশেষ নাটক 'গহীনের আলো'। মনি হায়দারের রচনায় নাটকটির চিত্রনাট্য রচনা ও পরিচালনা করেছেন হাসান রেজাউল। অভিনয় করেছেন- আবুল হায়াত, এফ এস নাঈম, নাজিয়া হক অর্ষা, সাবিহা জামান, সাদ্দাম হোসাইন, রিমু রেজা খন্দকার, শিশির আহমেদ প্রমূখ।

চ্যানেল আইতে রাত ৭টা ৫০মিনিটে প্রচারিত হবে ভাষা আন্দোলনের ছবি 'ফাগুন হাওয়ায়'। সিনেমার সংলাপ ও চিত্রনাট্য রচনা এবং পরিচালনা করেছেন তৌকীর আহমেদ। এতে অভিনয় করেছেন সিয়াম ও তিশা, যশপাল শর্মা,  আবুল হায়াত, আফরোজা বানু, ফারুক হোসেন, সাজু খাদেম, আজাদ সেতু ও হাসান আহমেদ।

মাছরাঙা টেলিভিশনে আজ রাত সাড়ে ১০টায় প্রচারিত হবে সীমান্ত সজলের  রচনা ও পরিচালনায় নাটক  'র্বণমালার মিছিল'। এই নাটকে অভিনয় করেছেন তারিক আনাম খান, রওনক হাসান, মৌটুসী বিশ্বাস, আখন্দ জাহিদসহ অনেকেই।

এ ছাড়া নাগরিক টেলিভিশনে আজ রাত ৯টায় প্রচারিত হবে একুশের বিশেষ  নাটক 'খোকা ফিরবে'। নাটকটি রচনা করেছেন নবীন হোসেন। পরিচালনা করেছেন ইফতেখার রুমন। নাটকটিতে অভিনয় করেছেন রওনক হাসান, মৌসুমী মৌ।

Comments

The Daily Star  | English
national election

US sanctions against Rab to stay: US State Department

The United States has said the sanctions imposed against Bangladesh's elite force Rab are not being withdrawn

1h ago