মোস্তাফিজের না থাকার ‘চাপ’ পুষিয়ে দেওয়ার চেষ্টায় শরিফুল

টি-টোয়েন্টি সিরিজে অবশ্য বেশ ভালই বল করছেন শরিফুল। প্রথম ম্যাচে ৩ ওভার বল করে ১৭ রান দিয়ে নিয়েছিলেন ২ উইকেট। পরের ম্যাচে ৩৩ রান দিয়ে পান ৩ উইকেট।
Shoriful Islam

গোড়ালির চোটে প্রথম দুই ওয়ানডে খেলতে পারেননি মোস্তাফিজুর রহমান। শেষ ম্যাচে ফিরলেও ছিলেন না সেরা ছন্দে। প্রথম টি-টোয়েন্টি খেলার পর আবার চোট বেড়ে যাওয়ায় দ্বিতীয় টি-টোয়েন্টিতে তাকে রাখা হয় বাইরে। শেষ ম্যাচেও মোস্তাফিজ পাওয়ার সম্ভাবনা কম। দলের মূল বোলারের ঘাটতি মেটানোর ভার তাই পড়েছে তরুণ শরিফুল ইসলামের কাঁধে। শরিফুল দলের সেই চাপ অনুধাবন করে নিজেকে রাখছেন প্রস্তুত।

টি-টোয়েন্টি সিরিজে অবশ্য বেশ ভালই বল করছেন শরিফুল। প্রথম ম্যাচে ৩ ওভার বল করে ১৭ রান দিয়ে নিয়েছিলেন ২ উইকেট। পরের ম্যাচে ৩৩ রান দিয়ে পান ৩ উইকেট।

রোববার শেষ ম্যাচেও শরিফুলের বাঁহাতের দিকে অনেক ভরসা বাংলাদেশের। তার আগের দিন গণমাধ্যমে পাঠানো ভিডিওতে এই পেসার জানালেন নিজের দায়িত্বের কথা,  'মোস্তাফিজ ভাইয়ের কথা যদি বলেন। উনি এখন একটু ইনজুরড। উনি না থাকাতে টিমে একটু চাপে আছে। সেটা আমি চেষ্টা করতেছি যাতে না থাকে। আর সবসময় মোস্তাফিজ ভাই আমাকে অনুশীলনে বলেন, ম্যাচের পরও বলেন যদি কোনো বাজে বল করি। পরে বলেন যে এগুলো না করলে ভালো হয়। অনুশীলনে কোনো ভুল হলে উনি কোচের মতোই অনেকটা শিখিয়ে দেন।'

টেস্ট, ওয়ানডে সিরিজ জেতার পর টি-টোয়েন্টি সিরিজে এসে প্রথম হারের স্বাদ পায় বাংলাদেশ। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ব্যাটিং ব্যর্থতায় সিরিজে এসেছে সমতা। হারারেতে স্বাগতিক জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজ জিততে তাই অলিখিত ফাইনাল রোববার। এই ম্যাচে নিজের সেরাটা দিতে মুখিয়ে আছেন শরিফুলরা, 'কালকে যেহেতু আমাদের জন্য ফাইনাল ম্যাচের মতো। কালকে যদি ব্যাটসম্যান, বোলিং, ফিল্ডিংয়ে নিজেদের সেরাটা দিতে পারি তাহলে সহজেই জিততে পারবো বলে আমার মনে হয়। প্রথম বল থেকে শেষ পর্যন্ত আমরা ইতিবাচক থাকব। দেখা যাক খেলা শেষে কী হয়। তবে এখন থেকে আমরা পজিটিভ আছি যে জিতবো। জেতার মনোভাব নিয়েই নামবো।'

রোরবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটায় হারারে স্পোর্টস ক্লাব মাঠে শেষ টি-টোয়েন্টিতে নামবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে।

Comments

The Daily Star  | English

Cuet students suspend protests

Say authorities assured them of meeting their major demands

4h ago