পুরুষদের গুহায় হানা! | The Daily Star Bangla
০১:৫৪ অপরাহ্ন, জানুয়ারি ১৮, ২০১৭ / সর্বশেষ সংশোধিত: ০২:৫৯ অপরাহ্ন, জানুয়ারি ১৮, ২০১৭

পুরুষদের গুহায় হানা!

স্টার লাইফস্টাইল

একটু অগোছালো থাকাটা যেন ছেলেদের আর সব বদভ্যাসেরই একটি অংশ। তবে একটু গুছিয়ে নিয়ে নিজের ঘরটিকে অনায়াসেই আকর্ষণীয় করে তোলা যায়। একে করে তোলা যায় আরও আরামদায়ক। আসবাবগুলো প্রয়োজন অনুযায়ী ভিন্নভাবে ব্যবহার করে ঘরকে বাহুল্য বিবর্জিত করে তুলতে পারেন। আপনার রুচিবোধ যেন একজন অতিথিকে মুগ্ধ করে। আপনার ঘরে এসে যেন স্বাচ্ছন্দ্যবোধ করেন তারা। ছেলেদের ঘর সাজানোর এ ধরনের কিছু খবর থাকলো এখানে:

পুরনো রেকর্ড বাজান!

কিছু ভালো পুরনো দিনের গানের রেকর্ড বদলে দিতে পারে আপনার ঘরের আবহ। আপনার রুচি তৈরির বিষয়টি যখন আপনার হাতেই থাকে তখন দেখুন না কেমন শোনায় সেই পুরনো আমলের রেকর্ডগুলো। যদি সত্যিই গান আপনার পছন্দের হয়ে থাকে তাহলে মনে রাখবেন একজন সমঝদার শ্রোতার কাছে ডিজিটাল সাউন্ড সিস্টেমের চেয়ে পুরনো দিনের রেকর্ডগুলোই বেশি রোমাঞ্চকর। পুরনো রেকর্ডের মাধ্যমেই আস্বাদন করা যাবে সংগীতের সুমধুর রস।

কেমন চেয়ার চান?

আর যাই হোক নিশ্চয় কোন একটি প্লাস্টিকের চেয়ারে বসার চেয়ে একটি লাউঞ্জ চেয়ারে অথবা চামড়ার চেয়ারে বসে আপনি অনেক আরাম বোধ করবেন। একজন রুচিশীল ব্যক্তির ঘরে একটি আরামদায়ক চেয়ারে বসে আপনি অনেক সুন্দর সময় কাটাতে পারবেন। আর যদি আপনার নিজের ঘরে থাকে এমন সুন্দর চেয়ার, তাহলে আপনারও কাটবে অনেক সুন্দর সময়।

মোমবাতি জ্বালাতে পারেন

বাধা-ধরা কোন নিয়মের বাইরে এসে আপনার ঘরে মোমবাতি জ্বালাতে পারেন। তবে কোন সুগন্ধি বাতির প্রয়োজন নেই। সে কাজটি আপনি কোন একটি মিষ্টি সুবাসের এয়ার ফ্রেশনার দিয়ে সেরে নিতে পারেন। ঘরে মোমবাতির মৃদু আলোর সঙ্গে এয়ার ফ্রেশনারের মিষ্টি সুবাস সৃষ্টি করতে পারে এক অতুলনীয় সৌন্দর্য। আপনার ঘরটিকে করে তুলতে পারে আরও আকর্ষণীয়।

টেলিভিশন

সন্দেহ নেই, একটি বড় টেলিভিশনে খেলা বা যুদ্ধের মুভি দেখতে অনেক রোমাঞ্চকর লাগবে। তাই আপনি সাধ্যমতো টেলিভিশনটিকে বড় করে নিতে পারেন। এর সঙ্গে যদি নেটফ্লিক্স-এর সংযোগ দিতে পারেন তাহলে যে সোনায় সোহাগা। দেশে এখন প্রতি মাসে ১,০০০ টাকায় এই সংযোগ পাওয়া যাচ্ছে।

স্মারক-সামগ্রী

আপনার ঘর সাজাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে স্মারক-সামগ্রীগুলো। এর ফলে আপনার অতিথিরা জানতে পারবেন আপনার মন ও মনন সম্পর্কে। আপনার প্রিয় পোস্টার, মেডাল বা স্বাক্ষর করা জার্সি দিয়ে সাজিয়ে আকর্ষণীয় করে তুলতে পারেন আপনার ঘর। তবে শুধুমাত্র নিজের ছবি দিয়ে দেয়ালটাকে না সাজানোই ভালো।

ঘরে খেলার আয়োজন

আপনার ঘরে খেলার আয়োজন থাকতে পারে। যা ঘরটিকে আকর্ষণীয় করে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। যেমন, ঘরে পোকারের একটি সেটআপ থাকতে পারে। অথবা, একটু ভালো সময় কাটানোর জন্য আপনার পছন্দমতো অন্য কোন খেলার আয়োজনও রাখতে পারেন।

মনে রাখবেন, এগুলোই সব না। আপনার অনেক পছন্দের মধ্যে এগুলো সামান্যই বটে। একজন রুচিশীল ব্যক্তি হিসেবে আপনার ঘর সাজাতে পারেন আপনার মনের মতো করে। নিজেকেই প্রশ্ন করতে পারে কী কী রাখা যায় আপনার স্বর্গতুল্য ঘরটিতে।

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top