টিভি | The Daily Star Bangla
  • ‘আমি কারাগারে এ কথা এলো কোথা থেকে?’

    প্রতারণার অভিযোগে করা একটি মামলায় চলচ্চিত্র পরিচালক, উপস্থাপক দেবাশীষ বিশ্বাসকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। কিছুক্ষণ আটক থাকার পরই টাকা ফেরত দেওয়ার শর্তে বাদীর আইনজীবীর জিম্মায় জামিন মঞ্জুর হয় তার। জামিনের বিষয়টি দেবাশীষ বিশ্বাস নিশ্চিত করেছেন দ্য ডেইলি স্টার অনলাইনকে।

  • ‘ছকে’ তাহসান ও স্পর্শিয়া

    আবারো থ্রিলারকে উপজীব্য করে গল্প ফাঁদলেন পরিচালক গোলাম সোহরাব দোদুল। তার এই নতুন থ্রিলারের নাম ‘ছক- দ্য মেজ’। এতে নতুন জুটি হিসেবে অভিনয় করছেন গায়ক ও অভিনেতা তাহসান খান এবং অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া।

  • অভিনেত্রী তানজিন তিশা করোনায় আক্রান্ত

    ছোটপর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা করোনায় আক্রান্ত হয়েছেন।

  • আমি কোনো সিনেমায় চুক্তিবদ্ধ হইনি: মেহজাবীন

    মেহজাবীন চৌধুরী দীর্ঘদিন ধরে ছোটপর্দায় নানামুখী চরিত্রে অভিনয় করে নিজের দক্ষতার প্রমাণ দিয়েছেন। দর্শকের কাছে একজন সুঅভিনেত্রী হিসেবে পরিচিতি তৈরি করেছেন। তবে, এই অভিনেত্রীকে এখনো পর্যন্ত রূপালি পর্দায় দেখা যায়নি। নানান সময়ে তিনি সিনেমা নিয়ে নিজের মতামত জানিয়েছেন। বর্তমানে মিডিয়াপাড়ায় তার সিনেমায় প্রথম চুক্তি নিয়ে অনেক আলোচনা চলছে। একটি সংবাদমাধ্যমে তার প্রথম সিনেমায় চুক্তিবদ্ধ হওয়ার সংবাদ প্রকাশ পেয়েছে। এ বিষয়টি নিয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন এই অভিনেত্রী।

  • Natok.jpg

    গল্পনির্ভর নির্মাণে দর্শক আগ্রহ বাড়ছে

    পাঁচ মাস আগেও শুধু সিনেমা নিয়ে লেখালেখি চোখে পড়তো সামাজিক যোগাযোগমাধ্যমে। করোনাকালের এই কয়েকমাসে বদলে গেছে সেই চিত্র। অনেকখানি জায়গা দখল করেছে টেলিছবি, নাটক ও ছোটছবিগুলো।

  • syed hasan imam

    আমার কোনো অপ্রাপ্তি নেই: হাসান ইমাম

    প্রখ্যাত সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম সোনালি যুগের সিনেমার নায়ক ছিলেন। প্রথম সিনেমা ‘ধারাপাত’ এ নায়ক হয়ে আলোচনায় আসেন ৬০ এর দশকে। এরপর অনেকগুলো সিনেমায় নায়ক হিসেবে কাজ করেন তিনি।

  • Janbe na konodin

    করোনা সংকটের গল্পে অপূর্ব

    টানা চার মাস ঘরবন্দি থেকে গত ৭ জুলাই মিজানুর রহমান আরিয়ান পরিচালিত ‘প্রাণ প্রিয়’ নাটকের মাধ্যমে শুটিংয়ে ফিরেছিলেন জিয়াউল ফারুক অপূর্ব।

  • Tarin and Toukir

    শুটিংয়ে ফিরছেন টিভি নাটকের শিল্পীরা

    ঈদুল আজহা আসন্ন প্রায়। ঈদকে ঘিরে সাধারণত কয়েকশ নাটক তৈরি কার হয়। যদিও গত ঈদে তা দেখা যায়নি। করোনার আতঙ্কের মধ্যেও বেশ কিছুদিন ধরে শুটিং করছেন টিভি নাটকের শিল্পীরা। অবশ্য কেউ কেউ ভয়ে এখনো শুটিং না শুরু করলেও বেশিরভাগ বড় বড় তারকারা শুটিংয়ে ফিরেছেন।

  • mamunur rashid

    স্বাধীনতার আগে আমিই প্রথম সংশপ্তকের নাট্যরূপ দিয়েছিলাম: মামুনুর রশীদ

    স্বাধীনতার পর পর যে কজন নাট্যপ্রেমী থিয়েটারকে ভালোবেসে নাটকের দল প্রতিষ্ঠা করেন এবং থিয়েটার নিয়ে পথচলা শুরু করেন, মামুনুর রশীদ তাদের অন্যতম।

  • তারকা শিল্পীদের শুটিংয়ে ফিরতে আরটিভির আহ্বান

    করোনা পরিস্থিতিতে নাটকের শুটিং বন্ধ ছিল গত মার্চ মাস থেকে। চলতি মাস থেকে স্বাস্থবিধি মেনে কাজ করার অনুমতি দিয়েছে নাটকসংশ্লিষ্ট সংগঠনগুলো।

  • ৩৫ বছর পর আবার ‘এইসব দিনরাত্রি’

    প্রায় ৩৫ বছর পর বাংলাদেশ টেলিভিশনের আবারো প্রচার হতে যাচ্ছে জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘এইসব দিনরাত্রি’। প্রয়াত হুমায়ূন আহমেদের রচনায় নাটকটি প্রযোজনা করেছেন মোস্তাফিজুর রহমান।

  • অভিনেত্রী লিনা আর নেই

    অভিনেত্রী ফেরদৌসী আহমেদ লিনা মারা গেছেন। গতকাল শনিবার রাত ১১টা ৪৫ মিনিটের দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

  • Panchphuran

    ‘পাঁচফোড়ন’ জুড়েই থাকছে করোনা

    আজ মঙ্গলবার পহেলা বৈশাখ উপলক্ষে রাত ৮টায় এটিএন বাংলায় প্রচারিত ম্যাগাজিন অনুষ্ঠান ‘পাঁচফোড়ন’ সাজানো হয়েছে করোনায় বন্দি নববর্ষ উদযাপন নিয়েই।

  • Matir Banke Bhalobasa

    ভালোবাসা দিবসে টেলিভিশনে বহুমাত্রিক প্রেমের গল্প

    আজ বিশ্ব ভালোবাসা দিবস। এ উপলক্ষে বর্ণিল আয়োজনে বহুমাত্রিক প্রেমের কয়েকটি নাটক প্রচারিত হবে টেলিভিশন চ্যানেলে। কিছু নাটকের তথ্য নিচে তুলে ধরা হলো।

  • Kothau keu nei

    সোনালি যুগের জনপ্রিয় নাটক

    বাংলাদেশের টিভি নাটকের রয়েছে সুন্দর সোনালি অতীত। কলকাতার আগে এদেশে টেলিভিশন নাটকের সম্প্রচার শুরু হয়। একটা সময় এদেশের টিভি নাটকের অন্যরকম চাহিদা ছিলো। বিনোদনের অন্যতম প্রধান মাধ্যম ছিলো টিভি নাটক।

  • Mehzabean

    ‘এটা একান্তই আমার ব্যক্তিগত বিষয়’

    টিভি নাটকের নতুন প্রজন্মের অভিনেত্রীদের মধ্যে অনেকটাই এগিয়ে রয়েছেন মেহজাবীন চৌধুরী। তার ব্যস্ততা ও জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। নির্মাতাদের কাছেও তার চাহিদা অনেক বেশি। একটা সময়ে শুধু গ্ল্যামারাস চরিত্রে অভিনয় করলেও সেখান থেকে বের হয়ে এসেছেন এই দর্শকপ্রিয় অভিনেত্রী। ২০১৯ সালে এই প্রজন্মের অভিনেত্রীদের মধ্যে মেহজাবীন সবচেয়ে বেশি এগিয়ে ছিলেন তার অভিনয় দিয়ে।

  • Ei Shohore

    যেমন ছিলো ২০১৯ সালের টিভি নাটক

    বাংলাদেশের টিভি নাটকের রয়েছে আলাদা সুনাম। এক সময় জনপ্রিয় নাটকের সংলাপ মানুষের মুখে মুখে ফিরতো। একটি চ্যানেল থেকে অনেক চ্যানেল হওয়ার পর নির্মিত হচ্ছে অসংখ্য নাটক। নির্মাণেও এসেছে বৈচিত্র্য। এতোসব নাটক থেকে কোনো কোনো নাটক ঠিকই আলোচনায় আসছে এবং দর্শকরাও দেখছেন।

  • Azizul Hakim

    ‘কোন কাননের ফুল’ আমার অভিনয় জীবনের গল্প বদলে দেয়: আজিজুল হাকিম

    আজিজুল হাকিম টিভি নাটকে অভিনয় করছেন প্রায় চল্লিশ বছর ধরে। তার আগে তিনি আরণ্যক নাট্যদলে কাজ করেছেন। ‘পদ্মানদীর মাঝি’র মতো আলোচিত সিনেমায় অভিনয় করেছেন তিনি। একসময় বাংলাদেশ বেতারেও নিয়মিত অভিনয় শিল্পী ছিলেন। দর্শকপ্রিয় নাট্যশিল্পী আজিজুল হাকিম কথা বলেছেন ডেইলি স্টারের সঙ্গে। শোনা যাক তার নিজের মুখের কিছু কথা।

  • Je Jibon Jiboner

    বড়দিনের বর্ণিল আয়োজন

    আজ (২৫ ডিসেম্বর) খ্রিষ্টধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন। দিনটিকে ঘিরে টেলিভিশন চ্যানেলগুলো আয়োজন করছে বিভিন্ন অনুষ্ঠান। বড়দিনের সেসব অনুষ্ঠান থেকে নির্বাচিত কয়েকটি নিয়ে দ্য ডেইলি স্টার অনলাইনের আয়োজন।

  • Subarna Mustafa

    পঞ্চম যুগে সুবর্ণা

    টেলিভিশন নাটকের অভিনেত্রীদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় তকমাটি সুবর্ণা মুস্তাফার ক্ষেত্রে ব্যবহার করলে ভুল বলা হবে না। বিটিভির সোনালি যুগের নাটকের অভিনেত্রী তিনি। বাবা বিখ্যাত অভিনেতা গোলাম মুস্তাফা। যোগ্য শিল্পীর যোগ্য কন্যা তিনি। অভিনেত্রী ছাড়া সুবর্ণা একজন সংসদ সদস্যও।

  • Bipasha Hayat

    ‘নাটকে যা প্রকাশ করতে পারি না, তা ছবিতে প্রকাশ করি’

    বিপাশা হায়াত বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় তারকাদের একজন। তিনি দর্শক নন্দিত অভিনয় শিল্পী, একই সঙ্গে একজন চিত্রশিল্পীও। নাট্যকার হিসেবেও সফল। এখন অভিনয়ে সময় কম দিয়ে তিনি ছবি আঁকছেন বেশি। এছাড়াও, প্রথমবারের মতো সিনেমার জন্য একটি স্ক্রিপ্ট লিখছেন। এসব নিয়ে ডেইলি স্টার অনলাইনের সঙ্গে কথা হয় বিপাশা হায়াতের।

  • Ferdaosi Majumder

    ‘সূর্য দীঘল বাড়ি’র অফার প্রথমে আমার কাছেই এসেছিলো: ফেরদৌসী মজুমদার

    ফেরদৌসী মজুমদার গুণী অভিনেত্রী। পঞ্চাশ বছরেরও বেশি সময় ধরে অভিনয়শিল্পের সঙ্গে সম্পৃক্ত তিনি। থিয়েটার, চলচ্চিত্র, বেতার, টিভি নাটক- সব অঙ্গনেই তার পথচলা। এখনো তিনি থিয়েটার ছাড়েননি। বিটিভির ইতিহাসে ‘সংশপ্তক’ নাটকে হুরমতি চরিত্রে অভিনয় করে আলোড়ন সৃষ্টি করেছিলেন তিনি। অনেকদিন পর নতুন একটি চলচ্চিত্রে অভিনয় করছেন ফেরদৌসী মজুমদার।

  • Afran Nisho

    ‘আমার আইডল হুমায়ুন ফরীদি’

    আফরান নিশো এই সময়ের টিভি নাটকের অন্যতম জনপ্রিয় একজন অভিনেতা। ২০১৯ সালের আলোচিত কিছু নাটকের একটির নাম- ‘এই শহরে’। নাটকটিতে অভিনয় করে আলোচনায় এসেছেন তিনি। এছাড়াও, তিনি ব্যতিক্রমী চরিত্রে অভিনয় করে দর্শকপ্রিয় হয়ে উঠছেন দিন দিন।

  • টিভি নাটকের অভিনেত্রীদের ৭ প্রজন্ম

    এদেশের টিভি মাধ্যমের শুরু ১৯৬৪ সালে। সেই সময় থেকে এই সময়ের মধ্যে স্বনামধন্য বহু শিল্পী এসেছেন টিভি নাটকে। কেউ কেউ চমকে দিয়ে চলে গেছেন। কেউবা স্থায়ী আসন নিয়ে হয়েছেন দর্শক নন্দিত।

  • Aporna

    নেপালে ৪ নাটকের শুটিংয়ে অপর্ণা

    লাক্স-চ্যানেল আই সুপারস্টার অপর্ণা ঘোষ ‘ভুবন মাঝি’ সিনেমায় অভিনয় করে আলোচনায় আসেন। যদিও তিনি টিভি নাটকই বেশি করছেন। তবে, মাঝে-মধ্যে সিনেমাতেও অভিনয় করছেন তিনি।

  • আইয়ুব বাচ্চুর স্মরণে ‘স্মৃতিদহন’

    দেশ-সেরা ব্যান্ড-তারকা আইয়ুব বাচ্চুর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিশেষ অনুষ্ঠান ‘স্মৃতিদহন’ আজ (১৮ অক্টোবর) রাতে চ্যানেল আইতে প্রচারিত হবে।

  • sabila nur

    ২৫ তারিখ সাবিলা নূরের বিয়ে

    ছোটপর্দার অভিনেত্রী-মডেল পা রাখছেন বিয়ের পিঁড়িতে। দীর্ঘ প্রেমের পর চলতি মাসের ২৫ তারিখ প্রেমিক নেহাল সুনন্দ তাহেরকে বিয়ে করতে যাচ্ছেন তিনি।

  • Channel

    চ্যানেল আইয়ের ২১ বছর পদার্পণে বর্ণাঢ্য উৎসব

    ২১ বছরে পদার্পণ করলো দেশের প্রথম ডিজিটাল বাংলা টেলিভিশন চ্যানেল আই। ১৯৯৯ সালের ১ অক্টোবর পথচলা শুরু হয় চ্যানেলটির।

  • পথচলার ২১ বছর

    আগামীকাল (১ অক্টোবর) চ্যানেল আইয়ের পথচলার ২১ বছরে যাত্রা শুরু। আজ মধ্যরাত ১২টা ১ মিনিটে চ্যানেল আই পরিবারের সদস্যরা বিশিষ্টজনদের সঙ্গে নিয়ে ২১ বছরে পথচলার কেক কাটবেন। তারপরেই জন্মদিন উপলক্ষে প্রচার শুরু হবে বিভিন্ন অনুষ্ঠান।

  • Mehzabeen

    ভিডিও নিয়ে মেহজাবীনের অভিযোগ

    গত ১৬ সেপ্টেম্বর অনলাইনে একটি ভিডিও ছড়িয়ে পড়ে, যেটি অভিনেত্রী মেহজাবীন চৌধুরীর নামে ছড়ানো হয়েছে। ভিডিওটি নিয়ে বিব্রত মেহজাবীন। এ নিয়ে মুখ খুলেছেন ‘বড় ছেলে’-খ্যাত অভিনেত্রী।

Top