টিভি | The Daily Star Bangla
  • Kothau keu nei

    সোনালি যুগের জনপ্রিয় নাটক

    বাংলাদেশের টিভি নাটকের রয়েছে সুন্দর সোনালি অতীত। কলকাতার আগে এদেশে টেলিভিশন নাটকের সম্প্রচার শুরু হয়। একটা সময় এদেশের টিভি নাটকের অন্যরকম চাহিদা ছিলো। বিনোদনের অন্যতম প্রধান মাধ্যম ছিলো টিভি নাটক।

  • Mehzabean

    ‘এটা একান্তই আমার ব্যক্তিগত বিষয়’

    টিভি নাটকের নতুন প্রজন্মের অভিনেত্রীদের মধ্যে অনেকটাই এগিয়ে রয়েছেন মেহজাবীন চৌধুরী। তার ব্যস্ততা ও জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। নির্মাতাদের কাছেও তার চাহিদা অনেক বেশি। একটা সময়ে শুধু গ্ল্যামারাস চরিত্রে অভিনয় করলেও সেখান থেকে বের হয়ে এসেছেন এই দর্শকপ্রিয় অভিনেত্রী। ২০১৯ সালে এই প্রজন্মের অভিনেত্রীদের মধ্যে মেহজাবীন সবচেয়ে বেশি এগিয়ে ছিলেন তার অভিনয় দিয়ে।

  • Ei Shohore

    যেমন ছিলো ২০১৯ সালের টিভি নাটক

    বাংলাদেশের টিভি নাটকের রয়েছে আলাদা সুনাম। এক সময় জনপ্রিয় নাটকের সংলাপ মানুষের মুখে মুখে ফিরতো। একটি চ্যানেল থেকে অনেক চ্যানেল হওয়ার পর নির্মিত হচ্ছে অসংখ্য নাটক। নির্মাণেও এসেছে বৈচিত্র্য। এতোসব নাটক থেকে কোনো কোনো নাটক ঠিকই আলোচনায় আসছে এবং দর্শকরাও দেখছেন।

  • Azizul Hakim

    ‘কোন কাননের ফুল’ আমার অভিনয় জীবনের গল্প বদলে দেয়: আজিজুল হাকিম

    আজিজুল হাকিম টিভি নাটকে অভিনয় করছেন প্রায় চল্লিশ বছর ধরে। তার আগে তিনি আরণ্যক নাট্যদলে কাজ করেছেন। ‘পদ্মানদীর মাঝি’র মতো আলোচিত সিনেমায় অভিনয় করেছেন তিনি। একসময় বাংলাদেশ বেতারেও নিয়মিত অভিনয় শিল্পী ছিলেন। দর্শকপ্রিয় নাট্যশিল্পী আজিজুল হাকিম কথা বলেছেন ডেইলি স্টারের সঙ্গে। শোনা যাক তার নিজের মুখের কিছু কথা।

  • Je Jibon Jiboner

    বড়দিনের বর্ণিল আয়োজন

    আজ (২৫ ডিসেম্বর) খ্রিষ্টধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন। দিনটিকে ঘিরে টেলিভিশন চ্যানেলগুলো আয়োজন করছে বিভিন্ন অনুষ্ঠান। বড়দিনের সেসব অনুষ্ঠান থেকে নির্বাচিত কয়েকটি নিয়ে দ্য ডেইলি স্টার অনলাইনের আয়োজন।

  • Subarna Mustafa

    পঞ্চম যুগে সুবর্ণা

    টেলিভিশন নাটকের অভিনেত্রীদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় তকমাটি সুবর্ণা মুস্তাফার ক্ষেত্রে ব্যবহার করলে ভুল বলা হবে না। বিটিভির সোনালি যুগের নাটকের অভিনেত্রী তিনি। বাবা বিখ্যাত অভিনেতা গোলাম মুস্তাফা। যোগ্য শিল্পীর যোগ্য কন্যা তিনি। অভিনেত্রী ছাড়া সুবর্ণা একজন সংসদ সদস্যও।

  • Bipasha Hayat

    ‘নাটকে যা প্রকাশ করতে পারি না, তা ছবিতে প্রকাশ করি’

    বিপাশা হায়াত বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় তারকাদের একজন। তিনি দর্শক নন্দিত অভিনয় শিল্পী, একই সঙ্গে একজন চিত্রশিল্পীও। নাট্যকার হিসেবেও সফল। এখন অভিনয়ে সময় কম দিয়ে তিনি ছবি আঁকছেন বেশি। এছাড়াও, প্রথমবারের মতো সিনেমার জন্য একটি স্ক্রিপ্ট লিখছেন। এসব নিয়ে ডেইলি স্টার অনলাইনের সঙ্গে কথা হয় বিপাশা হায়াতের।

  • Ferdaosi Majumder

    ‘সূর্য দীঘল বাড়ি’র অফার প্রথমে আমার কাছেই এসেছিলো: ফেরদৌসী মজুমদার

    ফেরদৌসী মজুমদার গুণী অভিনেত্রী। পঞ্চাশ বছরেরও বেশি সময় ধরে অভিনয়শিল্পের সঙ্গে সম্পৃক্ত তিনি। থিয়েটার, চলচ্চিত্র, বেতার, টিভি নাটক- সব অঙ্গনেই তার পথচলা। এখনো তিনি থিয়েটার ছাড়েননি। বিটিভির ইতিহাসে ‘সংশপ্তক’ নাটকে হুরমতি চরিত্রে অভিনয় করে আলোড়ন সৃষ্টি করেছিলেন তিনি। অনেকদিন পর নতুন একটি চলচ্চিত্রে অভিনয় করছেন ফেরদৌসী মজুমদার।

  • Afran Nisho

    ‘আমার আইডল হুমায়ুন ফরীদি’

    আফরান নিশো এই সময়ের টিভি নাটকের অন্যতম জনপ্রিয় একজন অভিনেতা। ২০১৯ সালের আলোচিত কিছু নাটকের একটির নাম- ‘এই শহরে’। নাটকটিতে অভিনয় করে আলোচনায় এসেছেন তিনি। এছাড়াও, তিনি ব্যতিক্রমী চরিত্রে অভিনয় করে দর্শকপ্রিয় হয়ে উঠছেন দিন দিন।

  • টিভি নাটকের অভিনেত্রীদের ৭ প্রজন্ম

    এদেশের টিভি মাধ্যমের শুরু ১৯৬৪ সালে। সেই সময় থেকে এই সময়ের মধ্যে স্বনামধন্য বহু শিল্পী এসেছেন টিভি নাটকে। কেউ কেউ চমকে দিয়ে চলে গেছেন। কেউবা স্থায়ী আসন নিয়ে হয়েছেন দর্শক নন্দিত।

  • Aporna

    নেপালে ৪ নাটকের শুটিংয়ে অপর্ণা

    লাক্স-চ্যানেল আই সুপারস্টার অপর্ণা ঘোষ ‘ভুবন মাঝি’ সিনেমায় অভিনয় করে আলোচনায় আসেন। যদিও তিনি টিভি নাটকই বেশি করছেন। তবে, মাঝে-মধ্যে সিনেমাতেও অভিনয় করছেন তিনি।

  • আইয়ুব বাচ্চুর স্মরণে ‘স্মৃতিদহন’

    দেশ-সেরা ব্যান্ড-তারকা আইয়ুব বাচ্চুর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিশেষ অনুষ্ঠান ‘স্মৃতিদহন’ আজ (১৮ অক্টোবর) রাতে চ্যানেল আইতে প্রচারিত হবে।

  • sabila nur

    ২৫ তারিখ সাবিলা নূরের বিয়ে

    ছোটপর্দার অভিনেত্রী-মডেল পা রাখছেন বিয়ের পিঁড়িতে। দীর্ঘ প্রেমের পর চলতি মাসের ২৫ তারিখ প্রেমিক নেহাল সুনন্দ তাহেরকে বিয়ে করতে যাচ্ছেন তিনি।

  • Channel

    চ্যানেল আইয়ের ২১ বছর পদার্পণে বর্ণাঢ্য উৎসব

    ২১ বছরে পদার্পণ করলো দেশের প্রথম ডিজিটাল বাংলা টেলিভিশন চ্যানেল আই। ১৯৯৯ সালের ১ অক্টোবর পথচলা শুরু হয় চ্যানেলটির।

  • পথচলার ২১ বছর

    আগামীকাল (১ অক্টোবর) চ্যানেল আইয়ের পথচলার ২১ বছরে যাত্রা শুরু। আজ মধ্যরাত ১২টা ১ মিনিটে চ্যানেল আই পরিবারের সদস্যরা বিশিষ্টজনদের সঙ্গে নিয়ে ২১ বছরে পথচলার কেক কাটবেন। তারপরেই জন্মদিন উপলক্ষে প্রচার শুরু হবে বিভিন্ন অনুষ্ঠান।

  • Mehzabeen

    ভিডিও নিয়ে মেহজাবীনের অভিযোগ

    গত ১৬ সেপ্টেম্বর অনলাইনে একটি ভিডিও ছড়িয়ে পড়ে, যেটি অভিনেত্রী মেহজাবীন চৌধুরীর নামে ছড়ানো হয়েছে। ভিডিওটি নিয়ে বিব্রত মেহজাবীন। এ নিয়ে মুখ খুলেছেন ‘বড় ছেলে’-খ্যাত অভিনেত্রী।

  • আবারও ‘৫১ বর্তী’

    চ্যানেল আই-এর দুই দশক পূর্তি উপলক্ষে মেগা সিরিয়াল ‘৫১ বর্তী’ আবারও সম্প্রচার শুরু হচ্ছে।

  • ১৯ পরিবেশনায় নতুন ৩ গান

    বাংলাদেশ টেলিভিশনের বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’ প্রচারিত হবে আজ (১৩ আগস্ট) রাত ১০টার ইংরেজি সংবাদের পর। ‘পরিবর্তন’ অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন আনজাম মাসুদ।

  • Young Night Love Box

    কী আছে ঈদ স্পেশাল লাভ বক্সে?

    এটিএন নিউজে প্রতি শুক্রবার মধ্যরাতের শো ‘ইয়ং নাইট লাভ বক্স’ দীর্ঘ কয়েকবছর ধরেই উপস্থাপনা করছেন তানভীর তারেক। প্রতি ঈদে ইয়ং নাইট লাভ বক্স দর্শকদের জন্য বিশেষ উপহার হিসেবে ভিন্ন আঙ্গিকে সাজে।

  • tisha

    নির্বাচিত রবীন্দ্রনাথ ঠাকুর

    বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবস আজ ২২ শ্রাবণ। এ উপলক্ষে কবির রচনা নিয়ে চ্যানেলজুড়ে থাকছে বিভিন্ন আয়োজন। সেখান থেকে তুলে ধরা হলো নির্বাচিত কয়েকটি অনুষ্ঠানের সংবাদ।

  • Paribartan

    ১৯টি পরিবেশনায় ‘পরিবর্তন’

    বাংলাদেশ টেলিভিশনের বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’ এর ৩৬তম পর্ব প্রচার হবে আজ (২১ জুলাই) রাত ১০টার ইংরেজি সংবাদের পর।

  • Humayun Samipey

    হুমায়ুন সমীপে…

    বাংলাভাষার জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭ম মৃত্যুবার্ষিকী আজ। মৃত্যুবার্ষিকী উপলক্ষে টেলিভিশনে প্রচারিত হবে বিভিন্ন অনুষ্ঠান। সেসব থেকে নির্বাচিত কয়েকটি অনুষ্ঠান নিয়ে এই আয়োজন…

  • Sohel Taj

    ‘হটলাইন কমান্ডো’ নিয়ে আসছেন সোহেল তাজ

    লাইফ স্টাইল বিষয়ক রিয়েলিটি শো ‘হটলাইন কমান্ডো’ নিয়ে দর্শকদের সামনে হাজির হতে যাচ্ছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছেলে সোহেল তাজ।

  • Nisho

    নিশো-সালহার ‘নানান রঙের গল্প’

    এবার একসঙ্গে দেখা যাবে আফরান নিশো ও সালহা খানম নাদিয়াকে। মিজানুর রহমান আরিয়ানের রচনায় ও পরিচালনায় ‘নানান রঙের গল্প’ নাটকে থাকছেন দুজন।

  • Mehzabeen

    মেহজাবিন কী পেলেন ইউটিউব থেকে?

    বর্তমান সময়ের দর্শক প্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। অভিনয়ের পাশাপাশি নিজের ইউটিউব চ্যানেলে বিভিন্নরকম বিষয় আপলোড করে আসছেন দীর্ঘদিন ধরে। তার ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইবার সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে।

  • shokh

    অবশেষে শখের দেখা মিললো

    অনেকদিন পর অভিনেত্রী শখের দেখা মিললো। এমন সময় ছিলো যখন প্রায় সব টেলিভিশন চ্যানেলেই দেখা মিলতো তার। কখনো বিজ্ঞাপনে, কখনো বা নাটক-টেলিছবিতে। সবকিছু থেকে নিজেকে সরিয়ে রেখেছিলেন আনিকা কবির শখ।

  • mehzabin

    এ কোন মেহজাবিন!

    এমনভাবে খুব একটা দেখা যায়নি অভিনেত্রী মেহজাবিনকে। সবসময় তাকে রোমান্টিক ঘরনার নাটকে অভিনয় করতে দেখা যায়। কিন্তু, সম্প্রতি একটি নাটকের জন্য ভিন্নধর্মী চরিত্রে দেখা গেছে তাকে। সামাজিক যোগাযোগমাধ্যমে অহরহ ঘুরছে সেই নাটকের একটি স্থিরচিত্র। প্রথম দেখায় চেনার কোনো উপায় নেই যে এটি মেহজাবিন।

  • Oviboy Shilpi Shanga

    কারা আসলেন অভিনয় শিল্পী সংঘের নতুন কমিটিতে

    টেলিভিশন নাটক শিল্পীদের সংগঠন অভিনয় শিল্পী সংঘের সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন শহীদুজ্জামান সেলিম, সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন আহসান হাবিব নাসিম।

  • Shesh Bikeler Meye

    ‘শেষ বিকেলের মেয়ে’ উঠে এসেছে টিভি পর্দায়

    জহির রায়হানের কালজয়ী উপন্যাস ‘শেষ বিকেলের মেয়ে’ থেকে নির্মিত হলো টিভি নাটক। বঙ্গের প্রযোজনায় উপন্যাস থেকে চিত্রনাট্য ও পরিচালনা করেছেন হাসান রেজাউল।

  • Mehjabin and Siam

    দুজনে একসঙ্গে

    একটি মুঠোফোনের নতুন বিজ্ঞাপনে মডেল হতে যাচ্ছেন সিয়াম এবং মেহজাবিন। বিজ্ঞাপনটি নির্মাণ করবেন পিপলু আর খান। সম্প্রতি একটা অনুষ্ঠানের মাধ্যমে বিজ্ঞাপনে চুক্তিবদ্ধ হয়েছেন এই জুটি।

Top