মমেক করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় মৃত্যু ৪, শনাক্ত ১০.৮৬ শতাংশ

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় ২ জন ও উপসর্গে ২ জন মারা গেছেন।
ছবি: সংগৃহীত

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় ২ জন ও উপসর্গে ২ জন মারা গেছেন।

আজ বৃহস্পতিবার হাসপাতালের করোনা ওয়ার্ডের ফোকাল পারসন মহিউদ্দিন খান দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানিয়েছেন।

করোনায় মৃতরা হলেন: ময়মনসিংহ ভালুকা আব্দুল বারী (৭৫) ও টাঙ্গাইল ধনবাড়ি উপজেলার গোলাম মোস্তফা (৬০)। এছাড়াও, উপসর্গে মারা গেছেন ময়মনসিংহ সদরের নজিরন নেছা (৭০) ও নেত্রকোনা পূর্বধলা উপজেলার জোবেদা বেগম (৯০)।

মহিউদ্দিন খান বলেন, 'করোনা ইউনিটে নতুন ৮ জন ভর্তিসহ হাসপাতালের করোনা ওয়ার্ডে ১০৪ জন ভর্তি আছেন। তাদের মধ্যে আইসিইউতে ৬ জন চিকিৎসাধীন আছেন। এ ছাড়া, সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৩ জন।'

তিনি আরও বলেন, 'এ নিয়ে চলতি সেপ্টেম্বরে এখন পর্যন্ত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গে ৬৬ জনের মৃত্যু হয়েছে। গত জুলাই ও আগস্টে ময়মনসিংহ মেডিকেলে করোনা ও উপসর্গে ৯০১ জনের মৃত্যু হয়েছিল।'

এ দিকে, জেলা সিভিল সার্জন নজরুল ইসলাম ডেইলি স্টারকে জানান, গত ২৪ ঘণ্টায় ৩৫৯টি নমুনা পরীক্ষায় ৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১০ দশমিক ৮৬ শতাংশ।

এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ২১ হাজার ৬৭৫ জন ও সুস্থ হয়েছেন ২০ হাজার ৩১১ জন।

Comments

The Daily Star  | English
Overview of Rooppur Nuclear Power Plant Bangladesh

Rooppur Nuclear Power Plant: First unit to start production in December

Project deadline extended by 2 years, but authorities hope to complete grid line work before scheduled commissioning

10h ago