রাজনীতি
পটুয়াখালী

গলাচিপায় বিএনপির দুপক্ষের সংঘর্ষে আহত ১০

পটুয়াখালীর গলাচিপায় বিএনপির দুগ্রুপের মধ্যে সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। 
পটুয়াখালী
স্টার ডিজিটাল গ্রাফিক্স

পটুয়াখালীর গলাচিপায় বিএনপির দুগ্রুপের মধ্যে সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। 

আজ বুধবার বিকেল ৪টার দিকে গলাচিপা উপজেলা বিএনপি কার্যালয়ে আয়োজিত এক মতবিনিময় সভাকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. শাহজাহান খান ও বিএনপির কেন্দ্রীয় নেতা হাসান মামুনের গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, গলাচিপা উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. শাহজাহান খান ও বিএনপির কেন্দ্রীয় নেতা ও দশমিনা উপজেলার হাসান মামুনের গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। উভয় পক্ষের মধ্যে সমঝোতা করার জন্য জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও গলাচিপা উপজেলা বিএনপির দুই গ্রুপের সম্বনয়কারী অ্যাডভোকেট মজিবুর রহমান টোটনের সভাপতিত্বে দলীয় কার্যালয়ে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। 

সভা শুরুর পরই শাহজাহান খান ও হাসান মামুনের পক্ষে স্লোগান পাল্টা স্লোগান দিলে দুপক্ষ সংর্ঘষে জড়িয়ে পড়ে। 

সংর্ঘষে যুবদল নেতা মো. জাহিদুল ইসলাম (৪৫), নুরুল ইসলাম নয়ন (৪৫), ইমরান হোসেন (২৪), সফিক (২৮), সোহাগ হাওলাদার (৩০), ডিপটি খান (৩২)-সহ ১০ জন আহত হয়েছেন। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বরিশাল বিভাগের সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান। এ ছাড়া স্থানীয় বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মো. শাহজাহান খান দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমি দীর্ঘদিন ধরে তৃণমূলের রাজনীতির সঙ্গে যুক্ত। অন্য কেউ আমাদের বাদ দিয়ে ইচ্ছামতো কমিটি গঠন করবে, তা আমরা মানব না।'

এ ব্যাপারে বরিশাল বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান ডেইলি স্টারকে বলেন, 'গলাচিপার সাংঠনিক সমস্যা কেন্দ্রীয় নেতাদের জানানো হবে। অচিরেই দুই পক্ষের মধ্যে সমঝোতা করে সংগঠনকে শক্তিশালী করা হবে।'

Comments