বাংলাদেশ

মুন্সিগঞ্জে আ. লীগের ২ পক্ষের সংঘর্ষে ৩ জন গুলিবিদ্ধসহ আহত ৭

মুন্সিগঞ্জ সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের ২ পক্ষের সংঘর্ষে ৩ জন গুলিবিদ্ধসহ ৭ জন আহত হয়েছেন।
সংঘর্ষকালে সেখানকার ৬-৭টি বাড়িঘর ভাঙচুর করা হয়েছে। ছবি: স্টার

মুন্সিগঞ্জ সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের ২ পক্ষের সংঘর্ষে ৩ জন গুলিবিদ্ধসহ ৭ জন আহত হয়েছেন।

আজ সোমবার ভোর ৬টায় এ ঘটনা ঘটে বলে দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক।

তিনি জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইউপি চেয়ারম্যান রিপন পাটোয়ারী ও সাবেক চেয়ারম্যান মহসিনা হক কল্পনার সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ বিষয়ে বিস্তারিত জানতে পুলিশ তা খতিয়ে দেখছে।

গুলিবিদ্ধ ৩ জন হলেন—মুন্সিকান্দি গ্রামের মৃত আলি বেপারীর ছেলে সিরাজুল বেপারী (৬৫), কংশপুরা গ্রামের মনজিল মোল্লার ছেলে হানিফা মোল্লা (৩৮), একই গ্রামের বাবুল হোসেনের ছেলে কামাল হোসেন (২৮)। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আহত বাকিরা হলেন—পূর্ব মাকহাটি এলাকার সাজেদা বেগম (৭৫), মতিন ঢালী (৩০), মো. হোসেন (১৬) ও মো. রুবেল (১৮)। প্রাথমিক চিকিৎসা শেষে তাদের বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে।

munshiganj-al-clash_ds.jpg
সংঘর্ষকালে সেখানকার ৬-৭টি বাড়িঘর ভাঙচুর করা হয়েছে। ছবি: স্টার

স্থানীয় সূত্রে জানা গেছে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পূর্ব বিরোধের জের ধরেই স্থানীয় ইউপি চেয়ারম্যান রিপন পাটোয়ারী ও সাবেক ইউপি চেয়ারম্যান মহসিনা হক কল্পনার সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ ঘটে। উভয়পক্ষই গোলাগুলি চালিয়েছে। একইসঙ্গে সেখানকার ৬-৭টি বাড়িঘর ভাঙচুর করা হয়েছে।

মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগ সূত্রে জানা যায়, আজ ভোর ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত ৭ জন আহত ব্যক্তি হাসপাতালটিতে চিকিৎসা নিয়েছেন। এরমধ্যে তিন জন গুলিবিদ্ধ ছিলেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে সদর উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান মহসিনা হক কল্পনা বলেন, 'আগামী বছরের ২৬ মার্চ মাকহাটি জিসি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা আছে। নির্বাচনে নিজ সমর্থককে এককভাবে জয়ী করতে প্রতিপক্ষ বেশ কয়েকদিন যাবৎ আমার সমর্থকদের মারধর করে আসছে। ভোররাতে তারাই মাকহাটি এলাকায় মাইকিং করে ককটেল বিস্ফোরণ করে ও গুলি ছোড়ে। ৬-৭টি ঘর ভাঙচুর করেছে। আমার ১০-১২ জন সমর্থককে মারধর করেছে। পুলিশকে অবগত করলেও এলাকায় তাদের তৎপরতা নেই।'

এ বিষয়ে জানতে মোল্লাকান্দি ইউপি চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিপন পাটোয়ারীকে একাধিকবার ফোন করলেও তিনি তা ধরেননি।

Comments

The Daily Star  | English

Can UNGA deliver for Palestinians?

After a US veto foiled the Palestinians' drive for full UN membership, the General Assembly is expected today to grant them some additional rights in the global body -- a symbolic win that has already irked Israel

7m ago