মাদক চোরাকারবারিদের সঙ্গে বিজিবির গোলাগুলি, ৫ কেজি ‘আইস’ উদ্ধার

কক্সবাজারে মাদক চোরাকারবারিদের সঙ্গে বিজিবির গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় ৫ কেজি ‘আইস’ বা ‘ক্রিস্টাল মেথ’ উদ্ধার করা হয়েছে। তবে মাদক পাচারকারী কাউকে আটক করেতে পারেনি বিজিবি।
ফাইল ছবি।

কক্সবাজারে মাদক চোরাকারবারিদের সঙ্গে বিজিবির গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় ৫ কেজি 'আইস' বা 'ক্রিস্টাল মেথ' উদ্ধার করা হয়েছে। তবে মাদক পাচারকারী কাউকে আটক করেতে পারেনি বিজিবি।

বৃহস্পতিবার দিনগত গভীর রাতে কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের পালংখালী পাকা সেতু এলাকায় ওই ঘটনা ঘটেছে বলে দ্য ডেইলি স্টারকে জানিয়েছে বিজিবি।
 
উদ্ধার করা আইসের আনুমানিক বাজারমূল্য প্রায় ২৫ কোটি টাকা বলেও জানায় বিজিবি। 

বিজিবির কক্সবাজারের ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মেহেদী হোসাইন কবির দ্য ডেইলি স্টারকে বলেন, 'বৃহস্পতিবার গভীর রাতে পালংখালী ইউনিয়নের পালংখালী বাজার সংলগ্ন পাকা ব্রিজ এলাকা থেকে এ মাদক উদ্ধার করে বিজিবির একটি দল।'

তিনি আরও বলেন, 'মিয়ানমার থেকে মাদকের বড় একটি চালান পাচার হয়ে আসার খবরে বিজিবির একটি দল ঘটনাস্থলে আগে থেকে অবস্থান নেয়। এক পর্যায়ে মিয়ানমার সীমান্তের দিক থেকে সন্দেহজনক কয়েকজন ব্যক্তিকে হেঁটে আসতে দেখে  তাদের থামার জন্য নির্দেশ দেয় বিজিবি সদস্যরা। এ সময় মাদক কারবারিরা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছুড়লে আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলিবর্ষণ করে। এ সময় মাদক কারবারিরা একটি ব্যাগ ফেলে পার্শবর্তী জঙ্গলের ভেতর দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে ওই ব্যাগ তল্লাশি করে ৫ কেজি 'আইস' বা 'ক্রিস্টাল মেথ' উদ্ধার করা হয়।'

উদ্ধার করা মাদকের বাজারমূল্য আনুমানিক ২৫ কোটি টাকা। মাদকগুলো বিজিবির ব্যাটালিয়ন সদর দপ্তরে রাখা হয়েছে এবং এ ব্যাপারে উখিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।
 

Comments

The Daily Star  | English

Rooppur Nuclear Power Plant: First unit to start production in December

Project deadline extended by 2 years, but authorities hope to complete grid line work before scheduled commissioning

11h ago