ছিনতাইয়ের কবলে ভারতীয় ২ শিক্ষার্থী, গ্রেপ্তার ৭

বাংলাদেশে অধ্যয়নরত ২ ভারতীয় শিক্ষার্থী ছুটিতে দেশে যাওয়ার সময় ছিনতাইয়ের কবলে পড়ে গত রোববার ভোরে। ছিনতাইকারীদের গতকাল শুক্রবার গ্রেপ্তার করেছে পুলিশ।
উদ্ধারকৃত মালামাল ও নগদ অর্থ। ছবি: সংগৃহীত

বাংলাদেশে অধ্যয়নরত ২ ভারতীয় শিক্ষার্থী ছুটিতে দেশে যাওয়ার সময় ছিনতাইয়ের কবলে পড়ে গত রোববার ভোরে। ছিনতাইকারীদের গতকাল শুক্রবার গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল ঢাকা ও কেরানীগঞ্জ এলাকা থেকে লুষ্ঠিত মালামালসহ ৭ ছিনতাইকারীকে গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দারা।

পুলিশ জানায়, এই ঘটনায় ছিনতায়ের মামলা হলেও আসামি গ্রেপ্তারের পর জানা যায় তারা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন–মো. ফখরুল ইসলাম ফকু, মো. আলমাস, মো. সামুন, আব্দুল্লাহ আল ইউসুফ আহম্মেদ, মো. শাহিন, মো. বাবু এবং মো. শফিকুল ইসলাম।

তারা দেশীয় অস্ত্রের মুখে ২ ভারতীয় শিক্ষার্থীকে জিম্মি করে ৫৭ হাজার ভারতীয় রুপি, ৭ হাজার ৬০০ বাংলাদেশি টাকা, ১ ট্রলি ব্যাগ, ১টি হ্যান্ডব্যাগ, ১টি ল্যাপটপ ও ২টি মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়।

ডিবির যুগ্ম পুলিশ কমিশনার মাহবুব আলম ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে আজ এসব তথ্য জানান।

ছিনতাইকৃত মালামাল ছাড়াও গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ছিনতাই ও ডাকাতির কাজে ব্যবহৃত ১টি প্রাইভেটকার, ২টি চাপাতি, ১৭টি মোবাইল উদ্ধার করা হয়।

ডিবি কমকর্তা জানান, গত ২৩ জানুয়ারি ডা. সিরাজুল মেডিকেল কলেজ হাসাপাতালের শিক্ষার্থী শাহীল আহমেদ ও আসিফ ইকবাল (২ জনই ভারতীয় নাগরিক) ২ সপ্তাহের ছুটিতে ভারতে যাওয়ার উদ্দেশ্যে ভোর সোয়া ৫টার দিকে গ্রামীণ চেক শোরুমের সামনে পৌঁছালে একটি সাদা রংয়ের প্রাইভেটকার তাদের গতিরোধ করে। প্রাইভেটকারটি থেকে ৪ জন তাদের ঘিরে ফেলে। তাদের মধ্যে ২ জন শিক্ষার্থীদের গলায় চাপাতি ধরে এবং অপর ২ জন মালামাল ছিনিয়ে নেয়।

এ ঘটনার দিনই রমনা মডেল থানায় একটি মামলা করা হয়।

মাহবুব আলম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা ডাকাতির ঘটনায় তাদের সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছে।

ডিবি কর্মকতা জানান, ডাকাতিতে ব্যবহৃত প্রাইভেট কারটি একজন ডাক্তারের। গাড়িটির ড্রাইভার তার পরিচিত আরেক ড্রাইভারের কাছে গাড়িটি ভাড়া দেন। সেই ভাড়া গাড়ি নিয়েই ছিনতাই ও ডাকাতিতে নামে চক্রটি।

তবে, এ ঘটনায় গাড়ির মালিক কিংবা তার ড্রাইভারের সম্পৃক্ততা পাওয়া যায়নি।

Comments

The Daily Star  | English

UN General Assembly backs Palestinian bid for membership

The United Nations General Assembly on Friday backed a Palestinian bid to become a full UN member by recognizing it as qualified to join and recommending the UN Security Council "reconsider the matter favorably."

17m ago