ছাত্রলীগের কমিটিতে ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী, সমালোচনার পর অব্যাহতি

ছাত্রলীগের উপজেলা কমিটিতে পদ পেয়েছেন ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী—এমন সংবাদে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। শেষ পর্যন্ত অব্যাহতি দেওয়া হয়েছে ওই শিক্ষার্থীকে। 

ছাত্রলীগের উপজেলা কমিটিতে পদ পেয়েছেন ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী—এমন সংবাদে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। শেষ পর্যন্ত অব্যাহতি দেওয়া হয়েছে ওই শিক্ষার্থীকে। 

আজ বুধবার সন্ধ্যায় তাকে অব্যাহিত দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগ। 

গতকাল মঙ্গলবার কুমিল্লার লালমাই উপজেলায় ছাত্রলীগের ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটির সাধারণ সদস্য হিসেবে ষষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থীর নাম উল্লেখ করা হয়।

কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সহসভাপতি জাহিদুল ইসলাম চৌধুরী শিপন ফেসবুক স্ট্যাটাসে বিষয়টি সবার নজরে আনেন। শিপন তার ফেসবুক স্ট্যাটাসে জানান, কুমিল্লার লালমাই উপজেলার বাগমারা এলাকার চতুর্থ শেণির শিক্ষার্থীকে কুমিল্লা লালমাই উপজেলা ছাত্রলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য করা হয়েছে।

কুমিল্লা জেলা দক্ষিণ ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি ও সাধারণ সম্পাদক লোকমান হোসেনের সই করা কমিটির তালিকায় দেখা গেছে, সাধারণ সদস্যের তালিকায় ওই শিক্ষার্থীর নাম রয়েছে।

লালমাই উপজেলা প্রতিষ্ঠার চার বছর পর গত মঙ্গলবার ছাত্রলীগের প্রথম কমিটি গঠন করা হয়। 

এ বিষয়ে ওই শিক্ষার্থীর বাবা দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমার ছেলে চতুর্থ নয়, ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী। তার বয়স ১২ বছর। সে কুমিল্লা মহানগরীর একটি স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র। এতে যদি সমস্যা হয়, তাহলে আমি বিষয়টি দেখব।'

কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেল দ্য ডেইলি স্টারকে বলেন, 'ভুলবশত ওই ছেলের নামটা যোগ হয়েছে অথবা অতি উৎসাহী কারও জন্য এমন হতে পারে। বিষয়টা বুধবার দুপুরে নিশ্চিত হতে পেরেছি।'

কুমিল্লা জেলা ছাত্রলীগ দক্ষিণের সভাপতি আবু তৈয়ব অপি ও সাধারণ সম্পাদক লোকমান হোসেনের সই করা বিজ্ঞপ্তিতে তাকে অব্যাহতি দেওয়া হয়। তবে, কী কারণে অব্যাহতি দেওয়া হয়েছে তা উল্লেখ করা হয়নি।

Comments

The Daily Star  | English

The contradiction of comfort

How comfortable is it to not have clean air to breathe?

7h ago