শাবিপ্রবিতে পুলিশি হামলার প্রতিবাদে আজও জাবিতে মানববন্ধন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষার্থীদের ওপর পুলিশি লাঠিচার্জের প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আজও মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।
ছবি: স্টার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষার্থীদের ওপর পুলিশি লাঠিচার্জের প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আজও মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

আজ সোমবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধনে অর্ধশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ নেন।

মানববন্ধনে বক্তারা শাবিপ্রবিতে শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদের পাশাপাশি আন্দোলনকারীদের সব ন্যায্য দাবি মেনে নেওয়ার আহ্বান জানান।

মানববন্ধনের অন্যতম আয়োজক ইমরান হোসেন শুভ বলেন, 'বাংলাদেশে যতগুলো বিশ্ববিদ্যালয় আছে তার কোনোটাই ছাত্রবান্ধব না। আমরা চাই বিশ্ববিদ্যালয়গুলো ছাত্রবান্ধব হোক। নিজের অধিকার আদায় করতে তাদের যেন আর রক্ত ঝরাতে না হয়।'

শিক্ষার্থী রাকিবুল রনি বলেন, 'জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে এত অভিযোগ থাকার পরও সরকার যেভাবে তাকে সমর্থন দিয়েছে শাবিপ্রবির উপাচার্যের ব্যাপারে আমরা আশাবাদী সরকার তেমন অন্ধ সমর্থন দেবে না।'

শিক্ষার্থী দীপঙ্কর দীপ বলেন, 'আমরা যারা আজ দাঁড়িয়েছি তারা ছাড়াও সবাইকে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছি। শাবিপ্রবির শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে আমরা জাবির সব শিক্ষার্থীদের পক্ষ থেকে একাত্মতা পোষণ করছি।'

শাবিপ্রবিতে নিরস্ত্র আন্দোলনকারীদের সঙ্গে সমঝোতায় ব্যর্থ হয়ে পুলিশ অবরুদ্ধ উপাচার্যকে মুক্ত করতে লাঠিচার্জ করলে গতকাল রোববার রাত ৮টার দিকে জাবিতেও বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা।

Comments

The Daily Star  | English

Dhaka’s Toxic Air: High levels of cancer-causing elements found

The concentration of cancer-causing arsenic, lead and cadmium in Dhaka air is almost double the permissible limit set by the World Health Organization, a new study has found.

8h ago