বৃষ্টির বাগড়ায় দ্বিতীয় দিনের খেলার সমাপ্তি ঘোষণা

থেমে থেমে চলা বৃষ্টির আগে খেলা হতে পারে কেবল ৬.২ ওভার। কোনো উইকেট না হারিয়ে পাকিস্তান যোগ করে ২৭ রান।
ছবি: ফিরোজ আহমেদ

অনেক অপেক্ষার শেষে মধ্যাহ্ন বিরতির কিছু সময় পর শুরু হয়েছিল দ্বিতীয় দিনের খেলা। কিন্তু বেরসিক বৃষ্টি আবার দাঁড়াল বাধা হয়ে। সেকারণে মাত্র ৬.২ ওভার পরই বন্ধ হয়ে গেল খেলা। দুই দলের ক্রিকেটাররা ফিরে গেলেন ড্রেসিং রুমে। এরপর থেকে টানা বৃষ্টির কারণে দিনের খেলা আগেভাগে সমাপ্ত করার ঘোষণা দিলেন আম্পায়াররা।

রোববার মিরপুর-শের-ই-বাংলা স্টেডিয়ামে বৃষ্টির বাধা এড়িয়ে দুপুর ১২টা ৫০ মিনিটে শুরু হয়েছিল বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা। কিন্তু আধা ঘণ্টার বেশি চলেনি ব্যাট-বলের লড়াই। বৃষ্টির কারণে দুপুর ১টা ২০ মিনিটের দিকে খেলা বন্ধ হয়ে যায়। এরপর আবহাওয়ার পরিস্থিতি বিচার করে বিকাল তিনটায় আসে দিনের খেলার সমাপ্তির ঘোষণা।

খেলা বন্ধের আগে প্রথম ইনিংসে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ২ উইকেটে ১৮৮ রান। ক্রিজে আছেন আজহার আলি ১৩৬ বলে ৫২ রানে। তার সঙ্গী অধিনায়ক বাবর আজম খেলছেন ১১৩ বলে ৭১ রানে। ইতোমধ্যে তাদের জুটির রান ছাড়িয়েছে একশ।

থেমে থেমে চলা বৃষ্টির আগে খেলা হতে পারে কেবল ৬.২ ওভার। কোনো উইকেট না হারিয়ে পাকিস্তান যোগ করে ২৭ রান। আকাশ মেঘলা থাকলেও কন্ডিশনের সুবিধা কাজে লাগাতে পারেননি বাংলাদেশের দুই পেসার সৈয়দ খালেদ আহমেদ ও ইবাদত হোসেন। তারা পারেননি প্রতিপক্ষ ব্যাটারদের অস্বস্তিতে ফেলতে। তাদেরকে নির্বিঘ্নে মোকাবিলা করে রানের চাকা সচল রাখছে পাকিস্তান।

বাবর ফিফটি পেয়েছিলেন প্রথম দিনেই। এদিন আজহারও তুলে নেন হাফসেঞ্চুরি। তিনি মাইলফলকে পৌঁছান মুখোমুখি হওয়া ১২৬ বলে।

আগের দিন বৃষ্টি ও আলোক স্বল্পতায় ৩৩ ওভার কম হয়। তৃতীয় সেশনের পুরোটাই গিয়েছিল ভেস্তে। তাই এদিন পুষিয়ে নিতে খেলা শুরু হওয়ার কথা ছিল নির্ধারিত সময়ের আধা ঘণ্টা আগে, সকাল সাড়ে নয়টা থেকে। কিন্তু সকাল থেকে চলা টিপটিপ বৃষ্টির কারণে খেলা তখন শুরু হতে পারেনি।

এক পর্যায়ে, বৃষ্টি থামলে মাঠ পরিদর্শন করে সকাল ১১টা ২০ মিনিটে খেলা শুরুর সিদ্ধান্ত দিয়েছিলেন আম্পায়াররা। দুই দলের ক্রিকেটাররা জার্সি গায়ে তৈরি হয়ে গিয়েছিলেন নিজেদের ড্রেসিং রুমের সামনে। কিন্তু ফের বৃষ্টি নামায় আগেভাগে মধ্যাহ্ন বিরতিতে চলে যেতে হয় তাদের।

বিরতি শেষ হওয়ার আরও কিছুক্ষণ পর ফ্লাডলাইট জ্বালিয়ে খেলা শুরু হয়। কিন্তু ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে হওয়া বৃষ্টি থামিয়ে দিয়েছে খেলা। বৃষ্টির তোড়ও সকালের চেয়ে বেশি।

আগামীকাল তৃতীয় দিনের খেলা শুরু হবে সকাল সাড়ে নয়টায়।

Comments

The Daily Star  | English

The contradiction of comfort

How comfortable is it to not have clean air to breathe?

5h ago