আবারও লালা ব্যবহার করে সতর্কতা পেলেন হাসান

বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের ৮ম ওভারের ঘটনা। বলে তার মুখের লালা লাগিয়ে চকচকে করার চেষ্টা করেন হাসান। আম্পায়ারের তা চোখে পড়ার পর বল স্যানেটাইজ করা হয়। পরে হাসানকে ডেকে আম্পায়ার শরফুদৌল্লাহ ইবনে শহিদ সৈকত মনে করিয়ে দেন নিয়মের কথা, করেন সতর্ক
Hasan Ali

করোনাভাইরাস পরবর্তী সময়ে বলে লালা ব্যবহার নিষিদ্ধ করে আইসিসি। কিন্তু সেটা যেন মনেই থাকে না পাকিস্তানি পেসার হাসান আলির। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও বলে লালা লাগাতে দেখা গেল তাকে। তাতে পেলেন সতর্কতা এই ডানহাতি পেসার।

বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের ৮ম ওভারের ঘটনা। বলে তার মুখের লালা লাগিয়ে চকচকে করার চেষ্টা করেন হাসান। আম্পায়ারের তা চোখে পড়ার পর বল স্যানেটাইজ করা হয়। পরে হাসানকে ডেকে আম্পায়ার শরফুদৌল্লাহ ইবনে শহিদ সৈকত মনে করিয়ে দেন নিয়মের কথা, করেন সতর্ক। এরপরও আর এমনটা ঘটলে শাস্তি পেতে হতে পারে তাকে।

করোনাভাইরাস মহামারির সময় খেলা ফেরার পর বেশ কিছু নিয়ম নিয়ে আসে আইসিসি। বলে লালা ব্যবহার নিষিদ্ধ তার একটি। মহামারির সময়ে ঘাম দিয়ে বল চকচকে করা গেলেও লালা ব্যবহার করা যাবে না।

শুক্রবার চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন বেশ ঘটনাবহুল। প্রথম ইনিংসে বাংলাদেশের ৩৩০ রানের জবাবে দ্বিতীয় দিনে বিনা উইকেটে ১৪৫ রান তুলে ফেলেছিল পাকিস্তান। তৃতীয় দিনে নেমে বদলে যায় ছবি। তাইজুল ইসলামের ছোবলে পড়ে তারা। প্রথম সেশনেই আরও ৫৮ রান যোগ করে ৪ উইকেট হারায় পাকিস্তান। তাইজুল ৭ উইকেট নিয়ে পাকিস্তানকে পরে গুটিয়ে দেন ২৮৬ রানে।

৪৪ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে নেমে স্বস্তিতে নেই বাংলাদেশ। শাহীন শাহ আফ্রিদি ও হাসানের তোপে মাত্র ১৫ রানেই পড়ে গেছে ৩ উইকেট। ১০ ওভার টিকে থেকে বিদায় নেন সাইফ হাসানও। একাদশ ওভারে শাহীনের বাউন্সারে সহজ ক্যাচ তুলে দিয়ে ফেরেন তিনি। ৩৪ বলে করেন ১৮। ২৫ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। প্রথম ইনিংসে বাংলাদেশের ৪ উইকেট পড়েছিল ৪৯ রানে। 

Comments