শেখ মেহেদির স্পিনে চাপে স্কটল্যান্ড

শুরুর চাপ ধীরে ধীরে সামলে নিয়েছিল স্কটল্যান্ড। জর্জ মানসি তো হুমকি হয়েই দাঁড়িয়েছিলেন। তবে অষ্টম ওভারে মানসিকে তো বটেই জোড়া আঘাত করে ফের তাদের চাপে ফেলে দেন শেখ মাহেদি হাসান। তাতে স্কটল্যান্ডের বিপক্ষে ভালো অবস্থানেই আছে বাংলাদেশ।

শুরুর চাপ ধীরে ধীরে সামলে নিয়েছিল স্কটল্যান্ড। জর্জ মানসি তো হুমকি হয়েই দাঁড়িয়েছিলেন। তবে অষ্টম ওভারে মানসিকে তো বটেই জোড়া আঘাত করে ফের তাদের চাপে ফেলে দেন শেখ মেহেদি হাসান। তাতে স্কটল্যান্ডের বিপক্ষে ভালো অবস্থানেই আছে বাংলাদেশ।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভারে ৩ উইকেটে ৫১ রান তুলেছে স্কটল্যান্ড। 

টস জিতে বোলিং বেছে নিয়ে এদিন প্রথম তিন ওভারে তিন পেসারকে বল করান বাংলাদেশ অধিনায়ক। তবে সাফল্যটা তৃতীয় ওভারে এনে দেন ইনজুরি থেকে ফিরে আসে মোহাম্মদ সাইফউদ্দিন। কাইল কোয়ার্টজারকে বোল্ড করে দেন তিনি। আর তিন ওভারে মাত্র ৭ রান দেয় বাংলাদেশ। পাওয়ার প্লেতে এই একটা উইকেটই সাফল্য বাংলাদেশের।

তবে এরপরই ধীরে ধীরে আগ্রাসী হতে শুরু করে স্কটিশরা। তাসকিনের করা চতুর্থ ওভারে টানা দুটি ছক্কা হাঁকান স্কটল্যান্ডের অন্যতম ভরসা মানসি। মোস্তাফিজুর রহমানের করা পাওয়ার প্লের শেষ ওভারেও দারুণ এক ছক্কা হাঁকান এ ওপেনার। তাতে পরের তিন ওভারে ৩১ রান তুলে নেয় দলটি। সবমিলিয়ে পাওয়ার প্লেতে আসে ১ উইকেটে ৩৮ রান।

পাওয়ার প্লে শেষ হতেই দুই প্রান্তে স্পিনার আনেন মাহমুদউল্লাহ। প্রথমে বেশ নিয়ন্ত্রিত বোলিং করে রানের গতিতে লাগাম দেন সাকিব আল হাসান। পরের ওভারে বল করতে এসে বাংলাদেশকে জোড়া সাফল্য এনে দেন মাহেদি। প্রথমে ম্যাথিউ ক্রসকে ফেলেন এলবিডাব্লিউর ফাঁদে। এর দুই বল পর ক্রমেই ভয়ঙ্কর হয়ে ওঠা মানসিকে বোল্ড করে দেন তিনি। তাতেই চাপে পড়ে যায় স্কটল্যান্ড।

পরের ওভারে ফের বল করতে এসে দ্বিতীয় বলেই উইকেট পেতে পারতেন সাকিব। তার বলে সুইপ করতে গিয়ে ফাইন লেগে সহজ ক্যাচ তুলে দিয়েছিলেন কালাম ম্যাকলয়েড। কিন্তু বলের লাইনে যেতে পারেননি তাসকিন। ফলে স্কটিশদের আরও চেপে ধরার সুযোগ নষ্ট করেন তিনি। আর এ ওভারেই নিজেদের দলীয় ফিফটি তুলে নেয় স্কটল্যান্ড।   

Comments