বুমরাহর সঙ্গে শাহিনের তুলনা করা 'বোকামি': আমির

অভিষেকের পর থেকেই পাকিস্তান ক্রিকেটের অন্যতম ভরসা হয়ে উঠেছেন শাহিন শাহ আফ্রিদি। সাম্প্রতিক সময়ে তার মতো নিয়ন্ত্রিত বোলিং করতে পারেন খুব কম পেসারই। তবে গত কয়েক বছর থেকেই ক্রিকেট বিশ্বের সেরা পেসারের তকমাটা ভারতের জাসপ্রিত বুমরাহর। বিশেষকরে টি-টোয়েন্টি ক্রিকেটে। আর এই ভারতীয় পেসারের সঙ্গে শাহিনের তুলনা দিয়ে আসছেন অনেকেই। তবে বুমরাহর সঙ্গে শাহিনের তুলনা করা পছন্দ নয় মোহাম্মদ আমিরের। তাদের মধ্যে তুলনা করাকে 'বোকামি' মনে করেন এ পাকিস্তানী পেসার।

অভিষেকের পর থেকেই পাকিস্তান ক্রিকেটের অন্যতম ভরসা হয়ে উঠেছেন শাহিন শাহ আফ্রিদি। সাম্প্রতিক সময়ে তার মতো নিয়ন্ত্রিত বোলিং করতে পারেন খুব কম বোলারই। তবে গত কয়েক বছর থেকেই ক্রিকেট বিশ্বের সেরা পেসারের তকমাটা ভারতের জাসপ্রিত বুমরাহর। বিশেষকরে টি-টোয়েন্টি ক্রিকেটে। আর এই ভারতীয় পেসারের সঙ্গে শাহিনের তুলনা দিয়ে আসছেন অনেকেই। তবে বুমরাহর সঙ্গে শাহিনের তুলনা করা পছন্দ নয় মোহাম্মদ আমিরের। তাদের মধ্যে তুলনা করাকে 'বোকামি' মনে করেন এ পাকিস্তানী পেসার।

প্রথম রাউন্ডের লড়াই শেষ হচ্ছে আজই। আগামীকাল থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল লড়াই। তবে ক্রিকেট ভক্তদের জন্য সবচেয়ে আকর্ষণীয় ম্যাচটা হবে এর পরদিনই (রোববার)। যেখানে লড়াই করবে দুই বিশ্বচ্যাম্পিয়ন ভারত ও পাকিস্তান। আর সে ম্যাচের আগে দুই দলের শক্তিমত্তা নিয়ে অনেক আলোচনা হচ্ছে। চলছে নানা কথোপকথন। আমিরও নিজের অভিমত জানালেন ইউটিউব চ্যানেল 'আনকাটে'।

বুমরাহর সঙ্গে কেন শাহিনের তুলনা চলে না সে যুক্তি তুলে ধরেছেন আমির। মূলত পার্থক্যটা অভিজ্ঞতাতেই দেখছেন এ পেসার, 'দেখেন, বুমরাহর সঙ্গে শাহিনের তুলনা করা এক রকম বোকামি। কারণ শাহিন একজন তরুণ এবং সে এখনও শিখছে। অন্যদিকে বুমরাহ অনেক দিন থেকেই ভারতের হয়ে ভালো করে আসছে এবং বর্তমানে আমার মনে সেই টি-টোয়েন্টির সেরা বোলার। বিশেষকরে ডেথ ওভারগুলোতে।'

নতুন বলে বুমরাহকেই বর্তমান বিশ্বের সেরা বোলার মনে করেন আমির। তবে শাহিনকেও পিছিয়ে রাখছেন না তিনি, 'তবে শাহিন এই মুহূর্তে পাকিস্তানের সেরা বোলার। গত এক বছর, দেড় বছর ধরে যেভাবে সে পারফর্ম করে আসছে তাতে এটা বলাই যায়। এটা খুব ভালো প্রতিদ্বন্দ্বিতার আশ্বাস দেয়। নতুন বলে বুমরাহ অসাধারণ বোলিং করে। তবে তরুণদের মধ্যে শাহিনই সেরা যখন সে নতুন বল হাতে নেয়।'

আগামী রোববার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলতে নামবে ভারত ও পাকিস্তান। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়। তবে যে কোনো বিশ্বকাপে এখন পর্যন্ত ভারতের বিপক্ষে কোনো জয় পায়নি পাকিস্তান।

Comments