জার্সির নকশাকার স্কুল শিক্ষার্থীকে ধন্যবাদ জানাল স্কটল্যান্ড

বিশ্বকাপ জার্সি বেছে নিতে স্কটল্যান্ড ক্রিকেট বোর্ড আয়োজন করেছিল একটি প্রতিযোগিতার। দেশটির বিভিন্ন স্কুলের দুইশর বেশি শিক্ষার্থী নিজেদের নকশা জমা দিয়েছিল।
ছবি: টুইটার

রেবেকা ডাউনির বয়স মাত্র ১২ বছর। পড়ছে স্কুলে। কিন্তু শুনতে অবাক লাগলেও সত্য যে, তার নকশা করা জার্সি গায়ে জড়িয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলছে স্কটল্যান্ড।

বিশ্বকাপের জার্সি বেছে নিতে স্কটল্যান্ড ক্রিকেট বোর্ড আয়োজন করেছিল একটি প্রতিযোগিতার। দেশটির বিভিন্ন স্কুলের দুইশর বেশি শিক্ষার্থী নিজেদের নকশা জমা দিয়েছিল। সেখান থেকে সেরা নির্বাচিত হয় রেবেকার জার্সি।

তার নকশা করা জার্সি বিশ্বকাপের জন্য নির্বাচিত হওয়ার পর রেবেকা বলেছিল, 'প্রতিযোগিতায় জয়ী হওয়ার পর আমি খুবই উত্তেজিত হয়ে পড়েছিলাম। আমি এটা বিশ্বাসই করতে পারছিলাম না। বাস্তবে এই জার্সি দেখে আমি খুবই খুশি হয়েছিলাম। কী অসাধারণ দেখতে!... আমি এই জার্সি পরে বিশ্বকাপের প্রতিটি ম্যাচে দলকে উৎসাহ দিব।'

হ্যাডিংটনে বাসিন্দা রেবেকার নকশায় প্রাধান্য পেয়েছে বেগুনি ও কালো রঙের নানা শেড। দেশটির জাতীয় প্রতীক 'থিসেল'কে (বেগুনি ফুলবিশিষ্ট এক ধরনের কাঁটাময় গাছ) ভিত্তি হিসেবে নিয়ে বানানো হয়েছে এই জার্সি। সামনে সাদা রঙের ইংরেজি হরফে লেখা আছে 'স্কটল্যান্ড'।

মঙ্গলবার নিজেদের অফিসিয়াল টুইটার পেজে রেবেকার একটি ছবি পোস্ট করেছে স্কটল্যান্ড ক্রিকেট বোর্ড। সেখানে তাকে টেলিভিশনের সামনে জার্সি পরিহিত অবস্থায় দেখা যায়। টেলিভিশনের পর্দায় তখন চলছিল বাংলাদেশ ও স্কটল্যান্ডের মধ্যকার ম্যাচ।

রেবেকার ছবি ক্যাপশনে লেখা হয়েছে, 'স্কটল্যান্ডের জার্সির নকশাকার। হ্যাডিংটনের ১২ বছর বয়সী রেবেকা ডাউনি। টেলিভিশনে সে আমাদের প্রথম ম্যাচ দেখছিল এবং গর্বের সঙ্গে নিজের নকশা করা জার্সি প্রদর্শন করছিল। রেবেকা, তোমাকে আবারও ধন্যবাদ।'

রোববার ওমানের মাসকাটে অনুষ্ঠিত হওয়া ওই ম্যাচে বাংলাদেশকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে শুভ সূচনা করেছে স্কটিশরা। প্রথম রাউন্ডের বাধা পেরিয়ে সুপার টুয়েলভে জায়গা করে নেওয়ার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে তাদের।

'বি' গ্রুপের ম্যাচে ৬ রানের স্মরণীয় জয় পেয়েছে স্কটল্যান্ড। টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে তারা তোলে ১৪০ রান। জবাবে পুরো ওভার খেলেও বাংলাদেশ থামে ৭ উইকেটে ১৩৪ রানে। ব্যাটে-বলে অবদান রেখে ম্যাচসেরার পুরস্কার জেতেন ক্রিস গ্রিভস।

Comments

The Daily Star  | English

The contradiction of comfort

How comfortable is it to not have clean air to breathe?

5h ago