ফুটবল

স্পেনে অযথাই লাল কার্ড দেখানো হয়, বললেন কোমান

চাকরি নিয়ে টানাটানির মধ্যে পড়ে গেছেন দলটির কোচ রোনাল্ড কোমান। বেশ চাপে থাকা এ ডাচ কোচ দুর্বল কাদিজের সঙ্গে ড্রয়ের ম্যাচে পেয়েছেন লাল কার্ডও।
ছবি: টুইটার

সময়টা একদমই ভালো যাচ্ছে না বার্সেলোনার। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন ম্যাচে জয়ের স্বাদ পায়নি তারা। আগের ফলও আশানুরূপ নয়। তাতে চাকরি নিয়ে টানাটানির মধ্যে পড়ে গেছেন দলটির কোচ রোনাল্ড কোমান। বেশ চাপে থাকা এ ডাচ কোচ দুর্বল কাদিজের সঙ্গে ড্রয়ের ম্যাচে পেয়েছেন লাল কার্ডও। যদিও তার দাবি, কোনো কারণ ছাড়াই তাকে মাঠ থেকে বের করে দেওয়া হয়েছে।

স্প্যানিশ লা লিগার ম্যাচে বৃহস্পতিবার রাতে কাদিজের মাঠ থেকে গোলশূন্য ড্র নিয়ে ফিরেছে বার্সেলোনা। শেষদিকে রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানানোয় লাল কার্ড দেখতে হয় কাতালানদের কোচ কোমানকে।

মলিন ও ছন্নছাড়া পারফরম্যান্সে বার্সা আরও একবার খুইয়েছে পয়েন্ট। ম্যাচের শেষ বাঁশি বাজার পর ৫৮ বছর বয়সী কোমান বলেছেন, স্পেনে লাল কার্ড দেখানো হয় অযথাই, 'এই দেশে কোনো কারণ ছাড়াই আপনাকে মাঠ থেকে বের করে দেওয়া হয়। সবাই দেখছিল যে, মাঠে দুটি বল রয়েছে। শুধু রেফারিই দেখেননি।... আমি ফোর্থ অফিসিয়ালকে তখন বলেছিলাম যে, মাঠে দুটি বল দেখা যাচ্ছে। কিন্তু এখানে কোনো কারণ ছাড়াই মাঠ থেকে বের করে দেওয়া হয়।'

কোমানের আগে লাল কার্ড দেখেন বার্সেলোনার মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ং। চার মিনিটের মধ্যে দুটি হলুদ কার্ড দেখায় মাঠ ছাড়তে হয় তাকে। তবে তার দ্বিতীয় হলুদ কার্ড নিয়ে প্রশ্ন তোলার সুযোগ থেকে গেছে যথেষ্ট। ৬৫তম মিনিটে ১০ জনের দলে পরিণত হওয়ায় দ্বিতীয়ার্ধের বেশিরভাগ সময়ে সফরকারীদের খেলতে হয় একজন কম নিয়ে।

লিগে পাঁচ ম্যাচে দুই জয় ও তিন ড্রয়ে বার্সার পয়েন্ট মোটে ৯। তারা রয়েছে পয়েন্ট তালিকার সপ্তম স্থানে। ছয় ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী ও স্পেনের সফলতম ক্লাব রিয়াল মাদ্রিদ। তাদের নগর প্রতিদ্বন্দ্বী ও লা লিগার শিরোপাধারী আতলেতিকো মাদ্রিদের অবস্থান দুইয়ে। তাদের পয়েন্ট ছয় ম্যাচে ১৪।

Comments