ইংল্যান্ডের বাংলাদেশ সফর স্থগিত?

অক্টোবরের প্রথম দিকে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা ইংল্যান্ড ক্রিকেট দলের। তবে সেই সিরিজটি স্থগিত হয়ে গেছে বলে খবর দিয়েছে

অক্টোবরের প্রথম দিকে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা ইংল্যান্ড ক্রিকেট দলের। তবে সেই সিরিজটি স্থগিত হয়ে গেছে বলে খবর দিয়েছে ব্রিটিশ গণমাধ্যম টেলিগ্রাফ ও ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো।

ক্রিকইনফো জানায়, ইংল্যান্ডের বাংলাদেশ সফর অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে যাওয়ায় আইপিএলের জন্য ক্রিকেটারদের অনুমতি দেওয়া হবে। করোনাভাইরাসের কারণে চলতি বছর ভারতে শুরু হওয়া আইপিএল মাঝপথে বন্ধ হয়ে যায়। সেপ্টেম্বরের ১৯ তারিখ সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের  বাকি থাকা ২৯ ম্যাচ মাঠে গড়াবে।

ইংল্যান্ডের যেসব ক্রিকেটার আইপিএলের কোন দলে নেই, তারা ওই সময় বিশ্রামে থাকবেন। করোনাভাইরাসের কারণে ঠাসা সূচি, সুরক্ষা বলয়ের ধকল সামলে ক্রিকেটারদের টি-টোয়েন্টি বিশ্বকাপে তরতাজা রাখতে চায় ইংল্যান্ড।

ইংল্যান্ডের সফর স্থগিত হওয়া নিয়ে জানতে চাইলে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী জানান সূচি ঠিক করা নিয়ে দুই বোর্ডের মধ্যে আলোচনা চলছে, 'ইংল্যান্ডের সঙ্গে ওয়ানডে সুপার লিগের তিন ম্যাচের সূচি পুনঃনিধারণ নিয়ে বিসিবি ও ইসিবি আলোচনা চালিয়ে যাচ্ছে। যেহেতু সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ঠাসা সূচি আছে কাজেই ক্রিকেটারদের বিশ্রামের কথাও ভাবা হচ্ছে। তারমানে  অক্টোবরে যে সময়ে সিরিজটি ছিল সেই সময়ে হচ্ছেই না, এটা এখনো বলা যাচ্ছে না। তবে তখন না হলে পরে কখন সেটি আয়োজন করা হবে তা আপনাদেরকে জানিয়ে দেওয়া হবে।'

বাংলাদেশ সফরে টি-টোয়েন্টি সিরিজটি বিশ্বকাপ প্রস্তুতি মাথায় নিয়ে হলেও ওয়ানডে সিরিজ সুপার লিগের অংশ। ওয়ানডে বিশ্বকাপ বাছাইয়ের অংশ হওয়ায় সেই সিরিজটি খেলার বাধ্যকতা আছে। তবে অক্টোবরে সিরিজ স্থগিত হয়ে গেলে পরবর্তীতে কোন সময় এসে তারা সেটি খেলে দিতে পারে। 

বাংলাদেশ সফর শেষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানেও যাওয়ার কথা ইংল্যান্ডের। সেই সিরিজটি স্থগিত বা বাতিলের কোন খবর নেই।

Comments

The Daily Star  | English
IMF calls for smaller budget

IMF suggests raising power, gas and fertiliser prices

The International Monetary Fund yesterday recommended reducing government subsidies by hiking prices of power, gas and fertiliser, and spending the saved money on society safety net programmes.

17h ago