রাহনুমা শর্মী

ধুন্দল চিংড়ি

খুবই মজাদার রেসিপি ধুন্দল চিংড়ি। যাদের একটু ঝাল তরকারি পছন্দ, তারা বাড়িতে অবশ্যই তৈরি করতে পারেন এই সুস্বাদু খাবার।

১ বছর আগে

কাশ্মিরি মাটন

মাটন রান্না করুন ভিন্ন স্বাদে।

১ বছর আগে

নারকেল দুধের সন্দেশ

পূজায় মিষ্টি খাবারে থাকে বাহারি আয়োজন। তার সঙ্গে যোগ করতে পারেন নারকেল দুধের সন্দেশ। সহজ এই রেসিপিটি তৈরি করা যায় অল্প সময়ে, আর খেতেও মজা।

১ বছর আগে

কিমা পরোটা

সকালের নাশতায় পরোটা দেখলেই মন ভালো হয়ে যায়। স্বাদে বৈচিত্র্য আনতে সহজেই তৈরি করে ফেলতে পারেন সুস্বাদু কিমা পরোটা।

১ বছর আগে

মিক্সড ফ্রুট জুস

এই গরমে আপনাকে তৃপ্তি দেবে মিক্সড ফ্রুট জুস। তাজা ফলের মিশ্রণে তৈরি এ জুস সহজেই আপনাকে সতেজ করে তুলবে। 

১ বছর আগে

মাছের কাবাব

কাঁটা বাছার ভয়ে অনেকেই মাছ খেতে চান না। আর ছোটরা তো গলায় মাছের কাঁটা আটকে যাবার ভয়ে মাছ খাওয়া থেকে অনেকটা দূরেই থাকে। তাই মাছ খাওয়া সহজ করার জন্য ঘরেই তৈরি করুন মাছের কাবাব।

১ বছর আগে

ঝাল ঝাল রূপচাঁদা

চকচকে রুপালি রূপচাঁদা দেখতে যেমন সুন্দর, তেমনি খেতেও সুস্বাদু। সামুদ্রিক এ মাছটি ঝাল ঝাল করে রান্না করে গরম ভাতের সঙ্গে পরিবেশন করুন।

১ বছর আগে

চকলেট কফি ব্রাউনি

ধোঁয়া ওঠা গরম কফি বা আইসক্রিমের সঙ্গে ব্রাউনি খেতে বেশ লাগে। ছোটদের তো বটেই, বড়দেরও খুব পছন্দের খাবার। তাই ঘরেই তৈরি করুন চকলেট কফি ব্রাউনি।

১ বছর আগে
সেপ্টেম্বর ১৬, ২০২২
সেপ্টেম্বর ১৬, ২০২২

ডিম ও আলুকুচি ভুনা

আমাদের প্রতিদিনের খাবারের মেনুতে সাধারণত ডিম থাকে। সকালের নাশতা, ভাত কিংবা খিচুড়ির সঙ্গেও আমরা ডিম ভাজা বা ডিমের তরকারি খেয়ে থাকি। একটু ভিন্নতা আনতে রান্না করতে পারেন আলুকুচি ও ডিম ভুনা।

সেপ্টেম্বর ১৫, ২০২২
সেপ্টেম্বর ১৫, ২০২২

মসলা চা

সারাদিন সময়টা অলসভাবে কেটেছে? নিজেকে চাঙা করে তুলুন চায়ের কাপে চুমুকে। মাটির পাত্রে মসলা চা, আর গরম সিঙ্গারার স্বাদ নিন।

সেপ্টেম্বর ১৪, ২০২২
সেপ্টেম্বর ১৪, ২০২২

রুই-টমেটো পুরপুরি

মাছের ভুনা খেতে দারুণ স্বাদ। সঙ্গে টমেটো দিলে তা মাছের স্বাদ আরও বাড়িয়ে তোলে। সেই স্বাদ নিতে চাইলে ‘রুই টমেটো পুরপুরি’ রান্না করে খেতে পারেন।

সেপ্টেম্বর ১৩, ২০২২
সেপ্টেম্বর ১৩, ২০২২

সবজি খিচুড়ি

খিচুড়ি খেতে পছন্দ করেন না, এমন মানুষ সাধারণত কমই দেখা যায়। বৃষ্টির দিনে সবজি খিচুড়ি খাওয়ার মজাই আলাদা।

সেপ্টেম্বর ১২, ২০২২
সেপ্টেম্বর ১২, ২০২২

বেসনের চাপাতি

সকালে বা বিকেলে সালাদ বা চাটনির সঙ্গে তৈরি করে নিতে পারেন বেসনের চাপাতি। সহজ কিছু উপকরণ দিয়েই তৈরি করা যায় এই চাপাতি। দেখতে রঙিন এ খাবার খেতেও সুস্বাদু।

সেপ্টেম্বর ৯, ২০২২
সেপ্টেম্বর ৯, ২০২২

চিংড়ির কাবাব

চিংড়ি মাছ অনেকেরই পছন্দের। তাই নাশতায় তৈরি করতে পারেন চিংড়ির কাবাব। মজার এই কাবাব সবার ভালো লাগবে। তাই ছুটির দিনে তৈরি করে ফেলুন মজার এই কাবাব।

সেপ্টেম্বর ৮, ২০২২
সেপ্টেম্বর ৮, ২০২২

আলু-বেগুন-টমেটো চচ্চড়ি

গরম ভাতের সঙ্গে খেতে বেশ সুস্বাদু আলু, বেগুন ও টমেটোর চচ্চড়ি। সহজেই এ তরকারি রান্না করা যায়। সঙ্গে চিংড়ি মেশালে স্বাদ আরও বেড়ে যায়।

সেপ্টেম্বর ৫, ২০২২
সেপ্টেম্বর ৫, ২০২২

মিক্সড ভেজিটেবল

শরীর-স্বাস্থ্য ঠিক রাখার জন্য অনেকেই খাবার কম খাওয়ার চেষ্টা করে থাকেন। কিন্তু, শরীর ঠিক রাখতে সব বেলাতেই পরিমিত খাবার খাওয়া প্রয়োজন। ভাত খেতে না চাইলে সবজি, সালাদ বা ফল খান। মিক্সড ভেজিটেবল তৈরি...

সেপ্টেম্বর ২, ২০২২
সেপ্টেম্বর ২, ২০২২

মিক্সড চিলি ডাল

সকালের নাশতা বা রাতের খাবারে মিক্সড চিলি ডাল তৈরি করতে পারেন। ঝাল আর মাখা মাখা টক-মিষ্টি-ঝাল এ ডাল পরোটা বা লুচির সঙ্গে দারুণ লাগে খেতে। খুব সহজে আর অল্প সময়ে তৈরি করা যায় মিক্সড চিলি ডাল।

সেপ্টেম্বর ১, ২০২২
সেপ্টেম্বর ১, ২০২২

ফ্রুট পাঞ্চ মকটেল

অসহ্য গরমে নিজেকে সতেজ রাখতে বেশি করে পানি বা ফলের জুস পান করুন। এখন সারা বছরই প্রায় সব রকম ফল পাওয়া যায়। ফল কিনে ঘরেই তৈরি করে নিতে পারেন ফ্রুট পাঞ্চ মকটেল। ফলের জুস আর ফলের টুকরো দিয়ে সহজেই এ...