নরসিংদীতে তরুণীকে ‘হেনস্তাকারী’ নারী গ্রেপ্তার

নরসিংদীতে পোশাক নিয়ে তরুণীকে হেনস্তার ঘটনায় করা মামলায় অভিযুক্ত নারী শিলা আক্তার সায়মাকে (৫৫) গ্রেপ্তার করা হয়েছে।
শিলা আক্তার সায়মা। ছবি: সংগৃহীত

নরসিংদীতে পোশাক নিয়ে তরুণীকে হেনস্তার ঘটনায় করা মামলায় অভিযুক্ত নারী শিলা আক্তার সায়মাকে (৫৫) গ্রেপ্তার করা হয়েছে।

আজ সোমবার সকালে নরসিংদীর শিবপুর থেকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা তাকে গ্রেপ্তার করে বলে দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন র‌্যাবের সহকারী পরিচালক (মিডিয়া উইং) আ ন ম ইমরান খান।

তিনি বলেন, 'নরসিংদী রেলওয়ে স্টেশনে বিশ্ববিদ্যালয়পড়ুয়া তরুণীকে হেনস্তা, মারধর ও শ্লীলতাহানির ঘটনায় দায়ের করা মামলায় হেনস্তাকারী নারী শিলা আক্তার সায়মাকে নরসিংদীর শিবপুর থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব।'

র‍্যাব-১১ এর কোম্পানি কমান্ডার তৌহিদুল মবিন খান ডেইলি স্টারকে বলেন, 'রেলস্টেশনে তরুণীকে হেনস্তার ঘটনার ভিডিও ফুটেজ দেখে সায়মাকে শনাক্ত করা হয়েছে। পরে আজ ভোররাতে তাকে শিবপুরের ইটাখোলা থেকে গ্রেপ্তার করা হয়। আজই তাকে র‌্যাব সদর দপ্তরে পাঠানো হবে।'

নরসিংদী রেলওয়ে পুলিশের তথ্য অনুযায়ী, গত ১৮ মে ভোরে নরসিংদী রেলওয়ে স্টেশনের এক নম্বর প্ল্যাটফর্মে ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন বিশ্ববিদ্যালয়পড়ুয়া ওই তরুণী। সেসময় তার পোশাক নিয়ে অশালীন মন্তব্য ও তাকে হেনস্তা করেন অভিযুক্তরা। পরে দৌড়ে স্টেশন মাস্টারের কক্ষে আশ্রয় নিয়ে নিজেকে বাঁচানোর অনুরোধ করেন ওই তরুণী।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনা হয়। এ ঘটনায় গত ২০ মে ইসমাইল মিয়া (৩৮) নামে এক যুবককে আটক করা হয়।

পরবর্তীতে আদালতের নির্দেশে গত ২১ মে নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) ইমায়েদুল জাহেদী বাদী হয়ে এ ঘটনায় মামলা দায়ের করেন। মামলায় এক নারীসহ দুজনের নামোল্লেখ এবং অজ্ঞাত আরও এক নারী ও ১০ পুরুষকে আসামি করা হয়। পরে আটক ইসমাইলকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

এরপর গত ২৪ মে ইসমাইলকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চাওয়া হলে ৩ দিনের রিমান্ড মঞ্জুর হয়।

Comments

The Daily Star  | English

Chattogram shoe factory fire under control

A fire that broke out at a shoe accessories manufacturing factory on Bayezid Bostami Road in Chattogram city this afternoon was brought under control after two hours.

2h ago