গ্রেনাডার পাসপোর্টও ছিল পি কে হালদারের

কয়েক হাজার কোটি টাকা পাচারের অভিযোগে অভিযুক্ত এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদারকে জিজ্ঞাসাবাদের পর ভারতের ডিরেক্টরেট অফ এনফোর্সমেন্ট (ইডি) জানিয়েছে, পি কে হালদারের কাছে বাংলাদেশ, ভারতের পাসপোর্টের পাশাপাশি গ্রেনাডার পাসপোর্টও পাওয়া গেছে।
পি কে হালদারকে গ্রেপ্তারের একদিন পর আজ তাকে জিজ্ঞাসাবাদ শুরু করে ইডি ও অন্যান্য নিরাপত্তা সংস্থা। ছবি: সংগৃহীত

কয়েক হাজার কোটি টাকা পাচারের অভিযোগে অভিযুক্ত এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদারকে জিজ্ঞাসাবাদের পর ভারতের ডিরেক্টরেট অফ এনফোর্সমেন্ট (ইডি) জানিয়েছে, পি কে হালদারের কাছে বাংলাদেশ, ভারতের পাসপোর্টের পাশাপাশি গ্রেনাডার পাসপোর্টও পাওয়া গেছে। 

এক বিবৃতিতে আজ রোববার ইডি বলে, 'বাংলাদেশ ও ভারতীয় পাসপোর্ট ছাড়াও তার কাছে গ্রেনাডার পাসপোর্টও পাওয়া গেছে। জানা গেছে, ইন্টারপোল প্রশান্ত কুমার হালদারের বিরুদ্ধে রেড কর্নার নোটিস (আরসিএন) জারি করেছে।'

'এটিও জানা গেছে, মামলাটি প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট, ২০০২ এর অধীনে আন্তঃসীমান্ত অপরাধ। কারণ প্রশান্ত কুমার হালদারের বিরুদ্ধে প্রায় ১০ হাজার কোটি বাংলাদেশি টাকা আত্মসাতের এবং বাংলাদেশের বাইরে বিভিন্ন দেশে পাচারের অভিযোগ আছে', যোগ করা হয় বিবৃতিতে।  

পি কে হালদারকে গ্রেপ্তারের একদিন পর আজ তাকে জিজ্ঞাসাবাদ শুরু করে ইডি ও অন্যান্য নিরাপত্তা সংস্থা।

কলকাতায় বাংলাদেশ ডেপুটি হাইকমিশন সূত্র দ্য ডেইলি স্টারকে জানায়, পি কে হালদারকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং আরও ২ দিন জিজ্ঞাসাবাদ চলবে।

গতকাল গভীর রাতে স্পেশাল ইডি থেকে পি কে হালদারের রিমান্ড আবেদন করা হয়। আজ সকালে রিমান্ড মঞ্জুর করেন উত্তর চব্বিশ পরগনার জেলা আদালত। এরপর তাকে জিজ্ঞাসাবাদ শুরু হয়।

Comments