কুষ্টিয়ায় আ. লীগের ২ পক্ষের সংঘর্ষে নিহত ৪, আহত ১৫

কুষ্টিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ৪ জন নিহত হয়েছেন। আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১৫ জন।
প্রতীকী ছবি। স্টার অনলাইন গ্রাফিক্স

কুষ্টিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ৪ জন নিহত হয়েছেন। আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১৫ জন।

আজ সোমবার সন্ধ্যায় সদর উপজেলার ঝাউদিয়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন কুষ্টিয়া সদর উপজেলার আস্তানগর গ্রামের মৃত হোসেন আলীর ছেলে কাশেম( ৫০), মো. দাদ মণ্ডলের ছেলে লাল্টু (৩০), আবুল মালিথার ছেলে রহিম (৫০) ও আফজাল মণ্ডলের ছেলে মতিয়ার (৪০)। 

ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুস্তাফিজুর রহমান  দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দীর্ঘদিন ধরে ঝাউদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান কেরামত আলী বিশ্বাসের সঙ্গে আরেক স্থানীয় আওয়ামী লীগ নেতা ফজলু মণ্ডলের বিরোধ চলছিল। আজ সোমবার ইফতারের আগে কেরামত আলী বিশ্বাসের অনুসারীরা ফজলু মণ্ডলের অনুসারীদের সঙ্গে স্থানীয় একটি বাজারে তর্কে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে কেরামতের অনুসারীরা ফজলুর অনুসারীদের ওপর অতর্কিত হামলা চালায়।  এই ঘটনা ছড়িয়ে পড়লে উভয় পক্ষ দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে মারামারির প্রস্তুতি নেয়। এরপর ইফতার শেষ হওয়ার পরপরই তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় আধা ঘণ্টা ধরে চলা এই সংঘর্ষে ঘটনাস্থলেই ৪ জন নিহত ও প্রায় ৩০ জন আহত হন। 

আহত অন্তত ১৫ জনকে কুষ্টিয়া সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের মধ্যে ৮ জনের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতয়েন করা হয়েছে। এলাকাজুড়ে এখন থমথমে অবস্থা বিরাজ করছে। 

 

 

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

5h ago