বাণিজ্যিকভাবে এগিয়ে ঈদের কোন ছবি? | The Daily Star Bangla
০২:০০ অপরাহ্ন, জুন ১০, ২০১৯ / সর্বশেষ সংশোধিত: ০২:৫৪ অপরাহ্ন, জুন ১০, ২০১৯

বাণিজ্যিকভাবে এগিয়ে ঈদের কোন ছবি?

স্টার অনলাইন রিপোর্ট

ঈদ উৎসবে মানুষের বিনোদনের অন্যতম মাধ্যম হচ্ছে মুক্তি পাওয়া নতুন সিনেমাগুলো দেখা। বেশ কয়েকবছর থেকে বড় বাজেটের ছবিগুলোই শুধু ঈদে মুক্তি পেয়ে আসছে। তার প্রধান কারণ দর্শকরা ঈদের সময়েই সবচেয়ে বেশি সিনেমা দেখেন।

এবার ঈদের সিনেমা মুক্তির সময় যোগ হয়েছে বিশ্বকাপের আমেজ। তাই কিছুটা আশংকা ছিলো মুক্তি পাওয়া সিনেমাগুলো দর্শক কতোটা হলে গিয়ে দেখবেন, সব বাধা পেরিয়ে দর্শকরা সিনেমা দেখতে গিয়েছেন, যাচ্ছেন।

খোঁজ নিয়ে জানা গেছে ঈদের পাঁচদিন পর্যন্ত মুক্তিপ্রাপ্ত সিনেমা দেখার জন্য বেশির ভাগ বেশিরভাগ সিনেমা হল হাউসফুল ছিলো। অনেক দর্শক টিকেট না পেয়ে মন খারাপ করে ফিরে এসেছেন। তবে ঢাকার বাইরের সিনেমা হলগুলোতে কোথাও দর্শক বেশি, কোথাও অল্প ছিলো বলে বিভিন্ন জেলার প্রতিনিধিরা জানিয়েছেন।

এবার ঈদুল ফিতর উপলক্ষে ‘পাসওয়ার্ড’, ‘নোলক’ এবং ‘আবার বসন্ত’ নামের তিনটি মুক্তি পেয়েছে। এর মধ্যে ‘পাসওয়ার্ড’ ছবিটি ১৭৭টি সিনেমা হলে মুক্তি পেয়েছে। মালেক আফসারী পরিচালিত এই ছবিতে শাকিব খান, শবনম বুবলি, মিশা সওদাগর ও ইমন অভিনয় করেছেন।

সাকিব সনেট অ্যান্ড টিম পরিচালিত ‘নোলক’ মুক্তি পেয়েছে মোট ৭৭টি সিনেমা হলে। এই ছবিতেও অভিনয় করেছেন শাকিব খান তার সঙ্গে রয়েছে ববি হক। আরো অভিনয় করেছেন ওমর সানি, মৌসুমী, শহীদুল আলম সাচ্চু, রজতাভ দত্তসহ অনেকেই।

অনন্য মামুন পরিচালিত ‘আবার বসন্ত’ ছবিটি মুক্তি পেয়েছে মাত্র সাতটি হলে। এই ছবিতে অভিনয় করেছেন তারিক আনাম খান, স্পর্শিয়া, মনিরা মিঠুসহ অনেকেই।

সারাদেশের প্রায় ২৫টি সিনেমা হলের সঙ্গে যোগাযোগ করে জানা গেছে বাণিজ্যিক দিক থেকে এগিয়ে আছে শাকিব খান, বুবলি অভিনীত ‘পাসওয়ার্ড’ ছবিটি। এই ছবিতে শাকিব খান বুবলির পাশাপাশি ইমনের অভিনয়ের প্রশংসা করছেন অনেকেই।

এর পরের অবস্থানে রয়েছে শাকিব খান, ববি অভিনীত ‘নোলক’ ছবিটি। এই ছবিতে শাকিব খানের পাশাপাশি ববির প্রশংসা করছেন দর্শকরা। পরিবার-পরিজন নিয়ে দর্শকরা ‘নোলক’ ছবিটি দেখতে আসছেন বলে খোঁজ নিয়ে জানা গেছে।

‘আবার বসন্ত’ ঢাকার বাইরের হলে তেমন একটা না চললেও সিনেপ্লেক্সগুলোতে চলছে বেশ ভালোভাবেই। এই ছবিতে তারিক আনাম খান ও স্পর্শিয়ার  অভিনয় নিয়ে দর্শকরা মুগ্ধতা প্রকাশ করছেন।

ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো নিয়ে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান উপদেষ্টা মিয়া আলাউদ্দিন বলেন, “ঈদের ছবির মধ্যে ‘পাসওয়ার্ড’ ভালো যাচ্ছে। ‘নোলক’ ছবিটির অবস্থান মোটামুটি। সেই তুলনায় ‘আবার বসন্ত’ খুব একটা খারাপ যাচ্ছে না।”

বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির বর্তমান সভাপতি ও মধুমিতা প্রেক্ষাগৃহের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, “আমার প্রেক্ষাগৃহে ‘পাসওয়ার্ড’ ছবিটি ভালোই যাচ্ছে। বেশ অনেকগুলো শো হাউজফুল গেছে। তবে শাকিব খানের দুটো ছবি একসঙ্গে মুক্তি দেওয়া উচিত হয়নি। কিছুদিন পর শাকিব খান অভিনীত ‘নোলক’ ছবিটি মুক্তি দিলে ভালো ব্যবসা করতে পারতো।”

শ্যামলী সিনেমা হলের ম্যানেজার আহসানউল্লাহ বলেন, “শাকিব খান অভিনীত ‘পাসওয়ার্ড’ ছবিটি ভালো ব্যবসা করছে এখানে। যতোটা আশা করেছিলাম তার চেয়ে অনেক ভালো যাচ্ছে।”

স্টার সিনেপ্লেক্সের মেজবাহউদ্দিন আহমেদ বলেন, “এবার ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমার মধ্যে আমাদের এখানে ‘পাসওয়ার্ড’ ছবিটির অবস্থান ভালো। বেশি শো পেয়েছে এই ছবিটি। ‘নোলক’ ছবিটিও যাচ্ছে মোটামুটি। স্টার সিনেপ্লেক্সে আগামী ১২ তারিখ পর্যন্ত বন্ধ থাকছে, তারপরে বাকিটা বলতে পারবো।”

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top