সাক্ষাৎকার | The Daily Star Bangla
  • শবনম বুবলি

    শাকিবকে নিয়ে বুবলি

    প্রায় তিনবছর একসঙ্গে শাকিব খানের নায়িকা হয়ে অভিনয় করছেন শবনম বুবলি। শাকিব খানের কাছেই অভিনয়ের অনেককিছু শিখেছেন।শাকিব খানের সবকিছু ভালোলাগা-মন্দলাগা প্রিয় খাবার চেনা-অচেনা অনেক কিছু ভাগাভাগি করলেন দ্য ডেইলি স্টার সঙ্গে।

  • ছয় প্রজন্মের সঙ্গে কাজ করছি

    প্রায় তিরিশ বছর ধরে গানের সঙ্গে জড়িয়ে রয়েছেন আসিফ ইকবাল। ছয় প্রজন্মের সঙ্গে গানের কাজ করছেন। অসংখ্য শ্রোতাপ্রিয় গানের বাণী উপহার দিয়েছেন। জীবন ধারণের জন্য করপোরেট জীবনে থাকলেও আত্মার শান্তির জন্য গানের বাণী রচনা করেন। গানকে ভালোবেসে গড়েছেন গানচিল মিউজিক নামের প্রতিষ্ঠান। এখান থেকে ঝুম, লোকাল বাস, বেয়াইনসাবের মতো শ্রোতাপ্রিয় গানের ডিজাইন করেছেন।

  • Actor Farooque

    ‘বছরের পর বছর আমার প্রাপ্য সম্মান কেড়ে নেওয়া হয়েছে’

    ঢাকাই চলচ্চিত্রে বর্ষীয়ান অভিনেতা ফারুকের খ্যাতি রয়েছে ‘মিয়া ভাই’ হিসেবে। ২০১৬ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য যুগ্মভাবে আজীবন সম্মাননা পেতে যাচ্ছেন তিনি। এ বিষয়ে ‘সুজন সখী’-খ্যাত এই অভিনেতার সঙ্গে কথা হয় দ্য ডেইলি স্টার অনলাইনের।

  • পূজা চেরি

    পূজা চেরি এখন পরিপূর্ণ নায়িকা

    প্রথম মুক্তিপ্রাপ্ত ‘নূরজাহান’ ছবিতে অভিনয় করে বাজিমাত করেছেন পূজা চেরি। তার অভিনয় প্রশংসিত হচ্ছে চারদিকে। নতুন প্রজন্মের নায়িকাদের মধ্যে সম্ভাবনাময়ী একটি নাম এখন পূজা। একসময় নায়িকাদের ছোটবেলার চরিত্রে অভিনয় করেছেন। এখন নিজেই পরিপূর্ণ নায়িকা।

  • আন্তর্জাতিক নারী দিবস ২০১৮ উদযাপন

    ​আকাশটা আমার

    একজন পাইলটতো পাইলটই। কিন্তু এখানে আমাকে কেনো নারী পাইলট হিসেবে দেখা হবে?

  • Bitopi Das Chowdhury

    মেয়েরা এখন অনেক বেশি সচেতন

    নারী দিবস শুধু বছরের একটি দিন কেন হবে, এটা আমার ভেতরে জাগা একটা প্রশ্ন।

  • Yousuf Tushar

    ‘ফটোগ্রাফিতে এশিয়ার মধ্যে বাংলাদেশ এক নম্বরে রয়েছে’

    বাংলাদেশ ফটোগ্রাফিক সোসাইটি (বিপিএস)-র বর্তমান সাধারণ সম্পাদক ইউসূফ তুষার। ফটোগ্রাফি তাঁর শখ, নেশা ও পেশা। একজন ফিল্যান্স ফটোগ্রাফার হিসেবে তিনি নিজেকে তৈরি করেছেন এবং প্রতিভার স্বাক্ষর রেখে চলেছেন ফটোগ্রাফিতে।

  • রাহুল আনন্দ

    বাঁশি আমার পরম মিতা:রাহুল আনন্দ

    নিতান্ত ক্ষুদ্র বলে দাবি করেন নিজেকে আমাদের ভালোবাসার গানওয়ালা, রাহুল আনন্দ। শুধু সংগীতের জগতেই নয়, অভিনয় এবং চিত্রশিল্পেও রয়েছে তার অবাধ বিচরণ। ‘জলের গান’-এর জলজ এ প্রাণের দারুণ ব্যস্ত সময় কাটছে সাত বছরের পুত্র তোতা এবং স্ত্রী চিত্রশিল্পী উর্মিলা শুক্লাকে নিয়ে। সবসময় নতুন নতুন বাদ্যযন্ত্র বানিয়ে সবাইকে চমকে দেয়া যেন রীতিমতো তার অভ্যাসে পরিণত হয়েছে। বহুমুখী প্রতিভার অধিকারী এই শিল্পী তার ব্যক্তিগত ভাবনা ও ভালোলাগার কথাগুলো খুব সাবলীলভাবে ব্যক্ত করলেন আনন্দধারার সঙ্গে তার কথোপকথনে।

  • Shakib Khan

    ‘মামলার বিষয়ে লিখিত কোন অভিযোগ পাইনি’

    চিত্রনায়ক শাকিব খানের নামে মামলা হয়েছে এমন খবর দেশ-বিদেশের গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। ‘রাজনীতি’ শিরোনামের সিনেমার একটি দৃশ্যে একটি মুঠোফোন নম্বর ব্যবহার করা হয়েছে শাকিব খানের উচ্চারণে। সেটি হবিগঞ্জের অটোরিকশা চালক ইজাজুল মিয়ার ফোন নম্বর। এ বিষয়ে তিনি শাকিব খানের বিরুদ্ধে ৫০ লাখ টাকার মানহানি মামলা করেছেন গত ২৯ অক্টোবর।

  • Al Mahmud

    কবিতার জন্য এক জীবন কাজ করতে হয়: আল মাহমুদ

    আল মাহমুদ পুরো একটি জীবন কবিতার পথে কাটিয়ে এখন প্রায় গোধূলিলগ্নে। কবিজীবনের সঙ্গে দারুণভাবে মিশে আছে বাংলাদেশের বাঁক-বদলের ইতিহাস। স্বদেশের শক্তি বুকে নিয়ে, চোখে জাতির স্বপ্ন দিয়ে এখনো তিনি লিখে চলছেন সমান তালে।...

  • Ferdausi and Tropa Majumdar

    বিশেষ বন্ধনে ফেরদৌসী ও ত্রপা মজুমদার

    বাংলাদেশের মঞ্চ অভিনয়ের জগতে সবচেয়ে বেশি আলোচিত মানুষগুলোর একজন হচ্ছেন ফেরদৌসী মজুমদার। তাঁর মেয়ে ত্রপা মজুমদারও চলেছেন সেই পথে। সুনাম অর্জন করেছেন মঞ্চ অভিনয়ের পাশাপাশি নির্দেশনাতেও। সম্পর্কে তাঁরা মা-মেয়ে হলেও তাঁদের মধ্যে সম্পর্কটা বুঝি আরও একটু বেশিই গভীর। নইলে কি আর দুজনেরই জন্মদিন হয় একই দিনে। আজ, ১৮ জুন, মঞ্চের দাপুটে এই দুই অভিনেত্রীরই জন্মদিন। আজকের দিনটিতে তাঁদের পরিকল্পনা কী তা নিয়ে দ্য ডেইলি স্টার থেকে নাজিবা বাশার কথা বলেছিলেন ত্রপা মজুমদারের সঙ্গে।

  • Kanak

    ‘ভারতের চেয়ে অনেক বেশি আন্তর্জাতিক পুরস্কার দেশের আলোকচিত্রীরা পাচ্ছেন’

    এবছর বিপিএস-পেপার ওয়ার্ল্ড আন্তর্জাতিক আলোকচিত্র প্রতিযোগিতায় মোঃ জাকিরুল মাজেদ কনক পেয়েছেন গোল্ড ট্রফি। এ প্রতিযোগিতায় মোট ১৬৪ পুরস্কারের মধ্যে বাংলাদেশের আলোকচিত্রীদের অর্জন ছিল ৩২টি পুরস্কার। তাঁদের মধ্যে কনক সর্বোচ্চ পাঁচটি পুরস্কার লাভ করেন।

  • দোয়েল

    অনেক বড় পাওয়া অনেক বড় ভয়

    নতুন প্রজন্মের মডেল অভিনেত্রী দোয়েল।তার ভাষায়, তার জীবনে সবকিছু এসেছে কোনোরকম প্রস্তুতি ছাড়া। জীবনের অনেক কিছু ভাগাভাগি করেছেন আনন্দধারার সঙ্গে।

  • রাফাত খান

    একটা ভিন্নতা আনার চেষ্টা করেছি: রাফাত খান

    কিংবদন্তি কণ্ঠশিল্পী আবদুল আলীমের গাওয়া কালজয়ী গান ‘পরের জায়গা পরের জমি’ নিজের মতো করে গেয়েছেন নতুন প্রজন্মের কণ্ঠশিল্পী রাফাত খান। গানটার মিউজিক ভিডিও বেশ প্রশংসিত হচ্ছে শ্রোতাদের কাছে।

  • সারিকা

    নতুন বছরে নতুন সারিকা

    বাংলা নববর্ষ সারিকার জন্য নিয়ে এসেছে নতুন অনেক সম্ভাবনা। বিরতি থেকে ফিরে ব্যস্ত রয়েছেন অনেক কাজে।

  • Arefin Shubho

    ব্যক্তি জীবনেও আমি এমন: আরেফিন শুভ

    নতুন প্রজন্মের চিত্রনায়ক আরেফিন শুভ। বাংলা নববর্ষে মুক্তি পেয়েছে তাঁর নতুন সিনেমা ‘ধ্যাততেরিকি’। তাঁর বিপরীতে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া। এবারই প্রথম কমেডি চরিত্রে দেখা গেছে শুভকে। সিনেমার বিভিন্ন বিষয় নিয়ে তিনি কথা বলেছেন দ্য ডেইলি স্টার অনলাইনের সঙ্গে।

  • ‘বিশ্বস্ত প্রেমিক চাই, সঙ্গী চাই’

    ভালোবাসা দিবসে অনেক কিছুই পরিকল্পনা থাকে তারকাদের। তেমনি প্রেম ভালোবাসার কথা, পরিকল্পনা, কেমন প্রেমিক চান সবকিছু নিয়ে দ্য ডেইলি স্টার অনলাইনকে বললেন বাংলা সিনেমার স্মাট নায়িকা ববি।

  • ​প্রেম খুব প্রয়োজন

    শুধু প্রেম, ভালোবাসা, সম্পর্ক, ব্রেকআপ নিয়ে কথা বলেছেন তরুণ অভিনেতা, মডেল জোভান ও কণ্ঠশিল্পী ঐশী। আড্ডায় দু’জন অকপটে স্বীকার করেছেন তাদের প্রেম, অপ্রেম, বিচ্ছেদ, পছন্দের সঙ্গীসহ ভালোবাসার অনেক কিছু।

  • Arefin-Shubho

    চ্যানেলে-চ্যানেলেই কাটবে জন্মদিনটা

    এ সময়ের জনপ্রিয় নায়ক আরেফিন শুভ’র আজ জন্মদিন। র‌্যাম্প, নাটক ও বিজ্ঞাপনের মাধ্যমে মিডিয়ার সঙ্গে পথচলা। এখন পুরোদস্তুর রয়েছেন সিনেমার সঙ্গে। ‘জাগো’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় আসেন তিনি।

  • বাইসাইকেল শপ

    আহমেদ সাদাত মোমেন বাইসাইকেল শপ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও জায়ান্ট বাইসাইকেলের বাংলাদেশের পরিবেশক। ব্র্যান্ড বাইসাইকেল বলতে যা বোঝায় তা প্রথম বাংলাদেশে আসে তারই হাত ধরে। আর তার পরিবেশিত জায়ান্ট ব্র্যান্ডের বাইসাইকেল বাইসাইকেলপ্রেমীদের মধ্যে অসম্ভব জনপ্রিয়। যেহেতু আমরা আমাদের আনন্দধারার এই সংখ্যা করছি ভ্রমণ নিয়ে, আর মূল বিষয়বস্তু বাইসাইকেল তাই আহমেদ সাদাত মোমেনের মুখ থেকেই শুনলাম এই বিষয়ে তার যাত্রার কথা।

  • “আজ স্নেহা আর আমি একই পোশাক পরবো”

    নতুন প্রজন্মের ফোক গানের প্রতিভাবান কণ্ঠশিল্পী মৌসুমী আক্তার সালমার জন্মদিন আজ। ২০০৬ সালের ২৯ ডিসেম্বর ‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ’-এ বিজয়ী হয়েছিলেন তিনি।

  • Ankhi Alamgir

    ‘আমার রান্না খুব পছন্দ করেন বাবা’

    অবাক সুন্দর চোখের মানুষটির আজ জন্মদিন। নামের সঙ্গেও রয়েছে যার আঁখি শব্দটি। তিনি স্বনামধন্য অভিনেতা আলমগীর ও গীতিকবি খোশনূরের কন্যা আঁখি আলমগীর।

  • ‘দেশকে অনেক ভালো জায়গায় নিয়ে যেতে চাই’

    জনপ্রিয় অভিনেতা শহীদুজ্জামান সেলিম-এর জন্মদিন আজ। এ উপলক্ষে তাঁর সঙ্গে কথা বলে দ্য ডেইলি স্টার অনলাইন।

  • ফাহমিদা নবী

    ফাহমিদা নবী’র ‘নীল নিমন্ত্রণ’ ও কিছু কথা

    জন্মদিনের ঠিক আগের রাতে শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী ফাহমিদা নবী দ্য ডেইলি স্টার অনলাইনের জন্য কলম ধরলেন। লিখলেন একটি কবিতা। ৪ জানুয়ারি জন্মদিনে ‘নীল নিমন্ত্রণ’ শিরোনামের কবিতাটি পাঠকদের জন্য প্রকাশ করা হলো। এরসঙ্গে রয়েছে জন্মদিন উপলক্ষে বিশেষ সাক্ষাৎকার।

  • অসাধারণের কারণে অতি সাধারণ

    সব জায়গায় নূর ভাই অসাধারণ একজন মানুষ। দেখার বিষয় তিনি অসাধারণের কারণে অতি সাধারণ। এত বড় সেলিব্রিটি হয়েও চালচলন, কথাবার্তা এত সাধারণ সেটা দিয়ে প্রমাণ করে তিনি কত সাধারণ। আমি তাকে দেখছি ১৯৯৭ সাল থেকে। প্রায় বিশ বছর হয়ে গেল। তাকে আমার অদ্ভুত রকম মানুষ মনে হতো। এক্সসেপশনাল একজন মানুষ। তাকে উদাহরণ হিসেবে রাখা যায়।

  • চার বছরের বড় কিন্তু তুই-তুমি সম্পর্ক

    নূর ভাইকে প্রথম দেখি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান করার সময়। বাংলা একাডেমিতে একটা অনুষ্ঠান হচ্ছিল, নূর ভাই সেটার দায়িত্বে ছিল। ঘনিষ্ঠতা হয়েছে মুক্তিযুদ্ধের পরপর। মুক্তিযুদ্ধের পর যখন আমরা আমাদের সঙ্কট আর সম্ভাবনা নিয়ে কথা বলছিলাম এমন আড্ডায় আমাদের সঙ্গে নূর ভাই যোগ দেয়। যদিও আমাদের যুদ্ধের এলাকা ছিল আলাদা। আমার ছিল ঢাকা, নূর ভাইয়ের রংপুর। আমাদের মিলনের কেন্দ্রস্থল ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়।

  • নূরের জন্য আমার ব্ল্যাঙ্ক চেক

    একজন আসাদুজ্জামান নূর। কোন পরিচয়ে তাকে পরিচিত করা যায়Ñ এই নিয়েই কিছুক্ষণ থমকে থাকতে হয়। অভিনেতা নাকি আবৃত্তিকার? উপস্থাপক নাকি রাজনৈতিক ব্যক্তিত্ব? ছোট-বড়পর্দায় সুনিপুণ অভিনয় দক্ষতায় তিনি চিরতরুণ রূপে মিশে আছেন সেকাল থেকে একাল সব মানুষের মনে। ১৯৯০ দশকে লেখক হুমায়ূন আহমেদের ‘কোথাও কেউ নেই’ নাটকের ‘বাকের ভাই’ চরিত্রের কথা মনে আছে? সেই বাকের ভাই। মুখে দাড়ি সমেত যেমন অভিনয়, তেমন ব্যক্তিত্ব, তেমনি তার জীবনপদ্ধতি।

  • এমন মানুষের খুব বেশি প্রয়োজন

    আমার বাবার (আবুল হায়াত) সূত্র ধরে ছোটবেলা থেকেই থিয়েটারের সঙ্গে যোগসূত্র। একটু একটু করে এই আবহেই বেড়ে উঠেছি। একটাই পরিবার ছিল আমাদের। আমি, ইরেশ, শর্মিষ্ঠা একসঙ্গে বেড়ে উঠেছি। জন্মের পর থেকে নূর আঙ্কেলকে দেখছি।

  • প্রথার বিপরীতে হাঁটতে পারা একজন শক্তিমান অভিনেতা

    একজন গুণীর মুখে আরেকজন গুণীর কীর্তিকথা। প্রসঙ্গত খ্যাতিমান অভিনেতা আসাদুজ্জামান নূর সম্পর্কে কথা উঠলে প্রাক্তন প্রযোজক নওয়াজীশ আলী খানের মুখে রূপকথার মতোই ফুটে ওঠে পুরনো সেই দিনের কথা। আসাদুজ্জামান নূর অভিনীত কিছু কিংবদন্তি চরিত্র হচ্ছে ‘কোথাও কেউ নেই’ নাটকের ‘বাকের ভাই’ এবং অপরটি হচ্ছে ‘অয়োময়’ নাটকের ‘মির্জা সাহেব’।

  • ইন্ডাস্ট্রিতে সবচেয়ে কাছের বন্ধু

    আমার অভিনয় জীবনে নূর ভাইয়ের সঙ্গে টেলিভিশন নাটকে প্রথম অভিনয়ের সূচনা হয়। নাটকটির নাম ছিল ‘বরফ গলা নদী’। এই নাটকে অভিনয়ের সময় মজার ঘটনা রয়েছে। প্রযোজক আমার বিপরীতে অভিনয় করার জন্য নূর ভাইকে দাড়ি কাটতে বলেন। কারণ তখন আমাকে দেখতে অনেক ছোট্ট দেখাত। এক দিন পরে শ্যুটিং শুরুর আগে মিতা চৌধুরীকে বলি, নূর ভাই কোথায়? দাড়ি ছাড়া নূর ভাই আমার পাশে দাঁড়িয়ে ছিলেন অথচ চিনতে পারিনি। পরে এটা নিয়ে অনেক হাসাহাসি করেছি। নূর ভাইও অনেক হেসেছিল বিষয়টা নিয়ে। আমার বিশ্বাস নূর ভাইও বিষয়টি কখনো ভুলতে পারবে না।

Top