ঈদের সিনেমার লড়াইয়ে শাকিব খান ও পরীমণি | The Daily Star Bangla
০৪:২৫ অপরাহ্ন, সেপ্টেম্বর ১০, ২০১৬ / সর্বশেষ সংশোধিত: ০৪:৩৫ অপরাহ্ন, সেপ্টেম্বর ১০, ২০১৬

চলচ্চিত্র

ঈদের সিনেমার লড়াইয়ে শাকিব খান ও পরীমণি

সিনেমা মুক্তিটা এখন উৎসবকেন্দ্রিক হয়ে পড়েছে। প্রতি সপ্তাহেই নতুন নতুন সিনেমা মুক্তি পাচ্ছে। সেগুলোর সংবাদ প্রকাশিত হয় না তেমনভাবে। প্রচারণাও খুব একটা চোখে পড়ে না। মোটকথা বিগ বাজেটের সিনেমাগুলোই এখন উৎসবকেন্দ্রিক হয়ে পড়েছে। উৎসবকে মাথায় রেখে প্রযোজকরা তাদের সিনেমা মুক্তি দিতে প্রস্তুত থাকেন। কেননা লাভের আশা থাকে উৎসবেই। কয়েক বছর থেকে এমনটাই দেখা যাচ্ছে সিনেমা অঙ্গনে। ঈদুল আজহার উৎসবকে ঘিরে এখন চলছে নতুন সিনেমার প্রচারণা ও প্রস্তুতি। মুক্তি পাওয়ার কথা রয়েছে চারটা সিনেমার। শেষ পর্যন্ত কয়টা সিনেমা মুক্তি পাবে সেটা দেখার বিষয়। শেষ মুহূর্তে সরে দাঁড়াতে পারে দুয়েকটি সিনেমা। গত ঈদে কিছুটা আশার আলো দেখিয়েছে যৌথ প্রযোজিত ‘শিকারি’ এবং ‘বাদশা’। বেশ ভালো ব্যবসা করেছে। শাকিব খানের নতুন লুক, ড্রেসআপ, সম্পাদনা শিকারিকে এগিয়ে রেখেছে। জিতের কারণে ‘বাদশা’ ভালোভাবেই  চলেছে। কিছুটা পিছিয়ে ছিল ‘স¤্রাট’। কিন্তু ব্যবসা করেছে। দর্শকরা হলমুখী হয়েছিল বিভিন্ন কারণে। এবার যদি তারা সেই লুক, ড্রেসআপ, সম্পাদনা না পায় শাকিব খানের মধ্যে, তাহলে হয়তো মুখ ফিরিয়ে নেবে। এমনটাই আশঙ্কা করছেন অনেকেই।

কেননা যৌথ প্রযোজিত সিনেমাগুলোর মতো অর্থ ইনভেস্ট করা হয়নি এই সিনেমা দুটিতে। ঈদুল আজহায় শাকিব খানের দুটি সিনেমা মুক্তি পাবে। একটি হলো ‘বসগিরি’, অন্যটার নাম ‘শ্যুটার’। দুটি সিনেমায় তার বিপরীতে রয়েছেন নবাগত বুবলি। গত ঈদে শাকিব খানের সঙ্গে ছিলেন শ্রাবন্তী, অপু বিশ্বাস ও তিশা। এবার নবাগত বুবলিকে শাকিব খানের সঙ্গে কতটা গ্রহণ করবে সেটাও দেখার বিষয়। শ্রাবন্তী, অপু বিশ্বাসের পরিপূরক হতে পারবেন কি? পরিচালনা, কোরিওগ্রাফি, সম্পাদনায় কি থাকবে চমক? আছে এমন অনেক প্রশ্ন। যদিও শাকিব খানের প্রচুর ভক্ত রয়েছে, যারা তার জন্যই সিনেমা দেখতে যায়। একক আধিপত্য রয়েছে। যেটা প্লাস হবে শাকিব খানের 

‘বসগিরি’ এবং ‘শ্যুটার’-এর জন্য। শামীম আহমেদ রনি পরিচালিত ‘বসগিরি’ কতটা সফলতা পাবে সেটা দেখার বিষয়। তার প্রথম সিনেমা ‘মেন্টাল’ তেমন আশা জাগাতে পারেনি। মুখ থুবড়ে পড়েছিল গত ঈদে। রাজু চৌধুরী পরিচালিত ‘শ্যুটার’ কতটা সফলতা পায় সেটা দেখার বিষয়।

শাকিব খানের দুই সিনেমার পাশাপাশি মুক্তি পাবে পরীমণি অভিনীত আলোচিত সিনেমা ‘রক্ত’। টিজার থেকে শুরু করে আইটেম গান ‘ডানাকাটা পরী’ দিয়ে মাত করেছেন। ওয়াজেদ আলী সুমন পরিচালিত এই সিনেমায় পরীমণির বিপরীতে অভিনয় করেছেন রোশান। জাজ মাল্টিমিডিয়া ‘রক্ত’ সিনেমা নিয়ে প্রচার শুরু করেছে। পরীমণি বলেন, অনেক পরিশ্রম করে এই সিনেমায় অভিনয় করেছি। নতুন অনেক চমক রয়েছে ‘রক্ত’ জুড়ে। সব শ্রেণির দর্শকের ভালো লাগবে। আমার সবচেয়ে আলোচিত সিনেমা হবে ‘রক্ত’।

‘রক্ত’ ছাড়াও শাহ আলম ম-ল পরিচালিত ‘আপন মানুষ’ নামে আরেকটি সিনেমা মুক্তি পাওয়ার কথা রয়েছে পরীমণির। বিপরীতে অভিনয় করেছেন বাপ্পী। ‘আপন মানুষ’ যদি মুক্তির মিছিল থেকে সরে না পড়ে, তাহলে পরীমণি অভিনীত সিনেমার সংখ্যা হবে দুই। শাকিব খান ও পরীমণি অভিনীত সিনেমার সংখ্যা হবে দুয়ে দুয়ে চার।
ইফতেখার চৌধুরী পরিচালিত ‘ওয়ান ওয়ে’ সিনেমার মুক্তির কথা শোনা যাচ্ছে। শেষ পর্যন্ত মুক্তি পাবে কিনা এটা নিশ্চিত নয়। এখানে বাপ্পী আর ববি রয়েছেন। 

জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজের যৌথ প্রযোজিত আরেকটি সিনেমা ‘প্রেম কী বুঝিনি’ মুক্তি পাবে এবারের ঈদে। শুভশ্রী ও ওম অভিনীত এই সিনেমায় অতিথি চরিত্রে রয়েছেন পিয়া। সুদীপ্ত সরকার পরিচালিত ‘প্রেম কী বুঝিনি’ কতটা গ্রহণযোগ্যতা পাবে সেটা দেখার বিষয়। তবে এবার ঈদে শাকিব খান ও পরীমণির লড়াইয়ে কে এগিয়ে থাকবেন, সেটা এখন দেখার বিষয়। 

 

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top