ফিল্ম রিভিউ | The Daily Star Bangla
  • Games Returns

    খানিকটা বিনোদন দিতে পারবে ‘গেইম রিটার্নস’

    পেশাদার খুনি নীরব (মায়া) একটি প্রতিষ্ঠানের হয়ে বিভিন্ন মানুষকে খুন করেন। এই প্রতিষ্ঠানের মূল হোতা হলেন মিশা সওদাগর (কাইজার)। মায়ার সহযোগী হয়ে তাঁকে খুন করতে সহযোগিতা করেন শায়েনা (লাবণ্য)। খুন করতে সাহায্য করার পাশাপাশি তাঁকে মনে-প্রাণে পছন্দ করে তিনি। এক সময় তমা মির্জাকে (পায়েল) খুন করার দায়িত্ব দেওয়া হয় মায়াকে। কিন্তু, খুন করতে গিয়ে ব্যর্থ হন তিনি। ধীরে ধীরে পায়েলের প্রতি দুর্বল হয়ে তাঁর প্রেমে জড়িয়ে যান মায়া। একটি বড় বিপদ থেকেও তিনি রক্ষা করেন শায়েনাকে।

  • Victoria and Abdul

    ভিক্টোরিয়া এন্ড আব্দুল: বিনোদন হিসেবে ছবিটি অবশ্যই দেখার মতো

    এমন অনেক ছবি রয়েছে যা প্রত্যাশার জন্ম দিয়ে দর্শকদের হতাশায় ভুগায়। “ভিক্টোরিয়া এন্ড আব্দুল” সেরকমই একটি ছবি। তবে খেয়ালে রাখতে হবে যে ছবিটি “প্রায়” আসল কাহিনীর উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। তাই, ইতিহাস খানিকটা পরিবর্তিত হলেও আশ্চর্য হওয়ার কিছুই নেই। কিন্তু, ইতিহাস সংক্রান্ত খুঁত উপেক্ষা করেও “ভিক্টোরিয়া এন্ড আব্দুল” দেখে উল্লাসিত হওয়ার চেয়ে ভ্রুকুটি করার কারণটিই বেশি। দোষটি কেবলমাত্র দুই প্রধান চরিত্রের, যারা খুব অমুগ্ধকরভাবে নিজেদের ফুটিয়ে তোলার স্থূল চেষ্টা করেছেন।

  • Dhaka Attack Cinema

    কতোটা অ্যাটাকড হলো ঢাকা?

    ঢাকা শহরের বিভিন্ন জায়গায় সিরিয়াল বোমা বিস্ফোরণ হচ্ছে। কিন্তু কে বা কারা এ ঘটনা ঘটাচ্ছে তার হদিস খুঁজে বের করতে পারছে না পুলিশ বা মিডিয়ার কেউ। এই বোমা বিস্ফোরণের খবর বের করতে তৎপর হয়ে পড়ে সবাই। পুলিশের বোমা নিষ্ক্রিয় ইউনিটের সদস্য আবিদ রহমানকে (আরেফিন শুভ) দায়িত্ব দেওয়া হয়। সঙ্গে থাকেন ইউনিটের অপর সদস্য এবিএম সুমন। দায়িত্ব পাওয়ার পরও বোমা বিস্ফোরণ হয় আরও কয়েক জায়গায়।

  • Bhayankar Sundar

    এমন গল্প দেখার মানসিকতা আমাদের তৈরি হয়েছে কি?

    নয়নতারা (ভাবনা) বাসা থেকে পালিয়ে এসে পুরনো ঢাকার একটা আবাসিক হোটেলে উঠেন। হোটেলের কাজের মানুষ মুকু (পরমব্রত চট্টোপাধ্যায়) তাঁর দেখাশোনা করেন। ধীরে ধীরে তাঁদের মধ্যে একটি নির্ভরতা তৈরি হয়। হোটেলে একজন মাস্তান নয়নতারার সঙ্গে খারাপ আচরণ করতে চাইলে সেখান থেকে বাঁচিয়ে মুকু তাঁকে একটি বস্তিতে নিয়ে আসেন।

  • Shakib Khan with Apu Biswas_Rajniti

    শাকিব খান ‘রাজনীতি’-তে নামতে বাধ্য হলেন

    অয়ন (শাকিব খান) একজন প্রবাসী বাংলাদেশি। দক্ষিণ আফ্রিকায় পড়াশোনা শেষ করে দেশে ফিরে একটি আইটি ফার্ম খোলার স্বপ্ন দেখেন। তাঁর বাবা (আলীরাজ) একজন বিখ্যাত রাজনীতিবিদ। তিনি অয়নকে কোনোভাবেই রাজনীতিতে জড়াতে চান না।

  • Shakib Khan with Apu Biswas_Rajniti

    শাকিব খান ‘রাজনীতি’-তে নামতে বাধ্য হলেন

    অয়ন (শাকিব খান) একজন প্রবাসী বাংলাদেশি। দক্ষিণ আফ্রিকায় পড়াশোনা শেষ করে দেশে ফিরে একটি আইটি ফার্ম খোলার স্বপ্ন দেখেন। তাঁর বাবা (আলীরাজ) একজন বিখ্যাত রাজনীতিবিদ। তিনি অয়নকে কোনোভাবেই রাজনীতিতে জড়াতে চান না।

  • Nabab

    দেড়শো টাকার ‘নবাব’!

    নবাব মুক্তির দুই সপ্তাহ পরেও দীর্ঘ লাইন টিকেটের জন্যে। মিরপুরের সনি সিনেমা হলে সন্ধ্যা ছয়টার শো, সাড়ে পাঁচটায় খুলে দেওয়া হলো গেট। অনেক দর্শকের সমাগম। টিকেট কাউন্টারে ভীষণ ভিড়। এই ভিড় সামলে ভেতরে ঢুকতে ঢুকতে হয়তো সিনেমা শুরু হয়ে যাবে। তাই বাইরে থাকা দালালের কাছে ৩৫ টাকার ডিসির টিকেট কাটতে হলো দেড়শো টাকায়...

  • Boss-2

    গল্প না খুঁজে বিনোদনের খোঁজ করতে পারেন

    সূর্য (জিৎ) ভারতের মুম্বাই শহরের “ভাই” হিসেবে খ্যাত। তবে রবিনহুড ধরনের ভালো ভাই তিনি। মানুষের জন্য কিছু একটা করতে চান। তাঁর ইচ্ছা সূর্য ফাউন্ডেশন গড়ে গরিব মানুষের পাশে দাঁড়াবেন। কিন্তু, এই ফাউন্ডেশন তৈরি করতে লাগবে ৩৫,০০০ হাজার কোটি টাকা...

  • Boss-2

    গল্প না খুঁজে বিনোদনের খোঁজ করতে পারেন

    সূর্য (জিৎ) ভারতের মুম্বাই শহরের “ভাই” হিসেবে খ্যাত। তবে রবিনহুড ধরনের ভালো ভাই তিনি। মানুষের জন্য কিছু একটা করতে চান। তাঁর ইচ্ছা সূর্য ফাউন্ডেশন গড়ে গরিব মানুষের পাশে দাঁড়াবেন। কিন্তু, এই ফাউন্ডেশন তৈরি করতে লাগবে ৩৫,০০০ হাজার কোটি টাকা...

  • The Mummy

    টম ক্রুজের ‘দ্য মমি’ রহস্য

    টম ক্রুজের ভক্তরা ধরেই নিয়েছিলেন “দ্য মমি” হবে এই বছরের সেরা হিট ছবি। সবকিছু মিলিয়ে ওরকমই আভাস পাচ্ছিলেন সিনেমা প্রেমীরা। আফসোস! দর্শকদের দারুণভাবে হতাশ করল ২০১৭ সালের রিবুট “দ্য মমি”।

  • Baahubali 2

    ফিল্ম রিভিউ: “বাহুবলি টু: দ্য কনক্লুশন”

    একটি দুর্বার আগ্রহ নিয়ে অপেক্ষার পালা শেষ হলো। অবশেষে জানা গেল কেন অমরেন্দ্র বাহুবলিকে খুন করেছিল কাটাপ্পা।

  • Premi-O-Premi

    ভালোবাসা দিবসের আগেই ভালোবাসা

    প্রেমিকের জন্মদিনে সারপ্রাইজ দিতে লন্ডন থেকে কলকাতার উদ্দেশ্যে বিমানে যাত্রা করেন নুসরাত ফারিয়া। কিন্তু আবহাওয়া ভীষণরকম খারাপ থাকায় চট্টগ্রাম বিমান বন্দরে অবস্থান নেন তিনি...

  • Bhalobasa-Emoni-Hoy

    এক গল্পে দুই ম্যাজিক

    প্রথম দৃশ্যে দেখা যাবে যে মিম কারো জন্য ফুল কিনে ফিরছে। চলন্ত গাড়ীর সাথে ধাক্কা খেয়ে রাস্তায় লুটিয়ে পড়ে সে। আর কিছুই জানা যায়না। মীর সাব্বির আর মিশু সাব্বির ঢাকার শীর্ষ সন্ত্রাসী, আত্মগোপন করে লন্ডনে থাকে...

  • কোন আশা, কোন স্বপ্নের সন্ধান পাওয়া গেলো না

    ছোট বাচ্চাসহ বয়স্কদের একটা স্কুলে পড়ান বাপ্পী। তার সবকিছু যেন তাদেরকে ঘিরেই। কারণ নিজের বাবার সঙ্গে একটা দূরত্ব রয়েছে। বাবার সঙ্গে এই দূরত্বটা স্কুলে পড়িয়ে দূর করার চেষ্টা করেন তিনি। একটা অনুষ্ঠানে গান করতে আসে পরীমণি...

  • Dhumketu

    জ্যোতিষীর কারণে প্রেমিকা ছেড়ে অন্যজনকে বিয়ে করলেন শাকিব

    একই গ্রামের ভূঁইয়া বাড়ির ছেলে শাকিব খান। তিনি ছোটবেলায় শহর থেকে গ্রামে আসা চৌধুরী পরিবারের একটা উপকার করেন। তারপর পেরিয়ে যায় অনেক বছর। উপকার করা ছেলেটা বড় হয়ে হোন শাকিব খান। আর যাদের উপকার করেন সেই চৌধুরী সাহেবের (আলীরাজ ) মেয়ে বড় হয়ে পরীমণি।

  • নতুন বছরে বলিউডে মুক্তির অপেক্ষায় যেসব চলচ্চিত্র

    ২০১৭ সালের শুরুতেই দ্য ডেইলি স্টার অনলাইন পাঠকদের জন্য আগে-ভাগেই দেওয়া হলো বলিউডে মুক্তি পেতে যাওয়া ছবিগুলোর সংক্ষিপ্ত তালিকা। সঙ্গে থাকছে মুক্তি পাওয়ার সম্ভাব্য দিনক্ষণ।

  • এ বছরের বাংলা সিনেমার আগাম খবর

    চলতি বছরে মুক্তি পাবে অনেকগুলো চলচ্চিত্র। এর মধ্যে কয়েকটি চলচ্চিত্রের কাজ পুরোপুরি শেষ হয়ে গেছে। মুক্তির অপেক্ষায় দিন গুনছে কয়েকটি ছবি। কিছু ছবির কাজ আংশিক বাকি রয়েছে। মাঝপথে রয়েছে বেশ কয়েকটি। তবে আশার কথা অনেকগুলো মানসম্পন্ন সিনেমা মুক্তি পাবে চলতি বছরে। সেইসব সিনেমা নিয়ে দ্য ডেইলি স্টার অনলাইনের আয়োজন।

  • ২০১৭ সালে হলিউডে যেসব চলচ্চিত্র মুক্তি পাবে

    ইংরেজি নতুন বছর শুরু হলো আজ। হলিউডে বছর জুড়ে মুক্তি পেতে যাওয়া অ্যাকশন, সুপার হিরো, মনস্তাত্ত্বিক ও জীবনী-চিত্র নির্ভর ছবির একটি সংক্ষিপ্ত তালিকা দ্য ডেইলি স্টার অনলাইন পাঠকদের জন্য দেওয়া হলো:

  • ঈদের সিনেমার লড়াইয়ে শাকিব খান ও পরীমণি

    সিনেমা মুক্তিটা এখন উৎসবকেন্দ্রিক হয়ে পড়েছে। প্রতি সপ্তাহেই নতুন নতুন সিনেমা মুক্তি পাচ্ছে। সেগুলোর সংবাদ প্রকাশিত হয় না তেমনভাবে।

  • বিশ্বের অনেক অভিনেতার থেকেও এগিয়ে ভারতীয় অভিনেতারা

    অমিতাভ বচ্চন, সালমান খান, অক্ষয় কুমারদের চেনে না বা নাম শোনেনি এমন লোক এই ইন্টারনেটের যুগে পাওয়া যাবে খুব কম, বিশেষ করে এই ভারতীয় উপমহাদেশে। আপনি হয়তো বিশ্বাস করবেন না তাদের নাম-ডাকের সঙ্গে সঙ্গে উপার্জনটাও নেহাত কম নয়। এমনকি তারা মার্কিন তারকা মার্ক ওয়ালবার্গ, ডুয়েন জনসন (দ্য রক) বা পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান খ্যাত জনি ডেপদের থেকেও অনেক বেশি আয় করেন। অবিশ্বাস্য মনে হলেও মিথ্যা বলছি না মোটেও।

  • শুধু উৎসব ঘিরেই মুক্তি পাচ্ছে সিনেমা

    বাংলাদেশের সিনেমা শুধুই কি উৎসবকেন্দ্রিক হয়ে উঠছে? ঈদকে কেন্দ্র করেই পরিচালক-প্রযোজকদের সিনেমা মুক্তি দেয়ার জোর প্রস্তুতি শুরু হয়ে যায়। অসংখ্য সিনেমার মুক্তির কথা থাকলেও শেষ পর্যন্ত হাতেগোনা কয়েকটা মাত্র মুক্তি পায়। এবার দুই বাংলার যৌথ প্রযোজিত নতুন দুটি সিনেমা মুক্তি পাচ্ছে। একটা সিনেমায় নায়ক হিসেবে রয়েছেন বাংলাদেশের সুপারস্টার শাকিব খান, অন্যটায় থাকছে কলকাতার জিৎ। নায়িকা হিসেবে শাকিব খানের সঙ্গে রয়েছেন কলকাতার শ্রাবন্তী। কলকাতার জিৎ-এর সঙ্গে রয়েছেন বাংলাদেশের নুসরাত ফারিয়া। একজনের সঙ্গে কলকাতার নায়িকা, অন্যজনের সঙ্গে বাংলাদেশের।

  • কানের গল্প

    বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় ফিল্ম ফেস্টিভ্যালের মধ্যে সবার আগে যে নামটি আসে তা হল কান ফিল্ম ফেস্টিভ্যাল। এর ব্যাপকতা, গুরুত্ব এবং গ্ল্যামার সবকিছু মিলিয়ে এর আকর্ষণ অনেক বেড়ে যায়। এর আগেও আমি আমার সিনেমা জয়যাত্রা, দারুচিনি দ্বীপ আর রূপকথার গল্প নিয়ে বিভিন্ন ফেস্টিভ্যালে গেছি। বার্লিন ফিল্ম ফেস্টিভ্যাল, কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালে গিয়েছি, বালি ফিল্ম ফেস্টিভ্যালে আমার সিনেমা পুরস্কার পেয়েছে। এই ফেস্টিভ্যাল আমার কাছে বাকি সবগুলো ফিল্ম ফেস্টিভ্যাল থেকে একেবারে ভিন্ন মনে হয়েছে। এটি সবগুলোর থেকে বড় এবং গ্লামারাস।

  • জলির নিয়তি লেখা হবে!

    নবাগত চিত্রনায়িকা জলি। এর আগে মুক্তি পেয়েছে ‘অঙ্গার’ নামে একটি সিনেমা। বিপরীতে ছিলেন কলকাতার ওম। এই সিনেমায় নায়িকা হিসেবে তেমন একটা আলোচিত হতে পারেননি জলি। এবার ‘নিয়তি’ দিয়ে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছেন। তার বিপরীতে রয়েছেন আরিফিন শুভ। ‘নিয়তি’ পরিচালনা করেছেন জাকির হোসেন রাজু। জলির ক্যারিয়ারে তার দুই নম্বর সিনেমা। জলি বলেন, নিয়তি আমার জন্য অনেক গুরুত্বপূর্ণ সিনেমা। গল্প, চরিত্র সবকিছু অনেক সুন্দর। আশা করছি দর্শকদের প্রত্যাশা পূরণ করতে পারবে। যদি তাদের প্রত্যাশা পূরণ করতে না পারি তাহলে একটা বিরতি নেব অভিনয় থেকে। তবে আমার বিশ্বাস সব শ্রেণির দর্শকদের কাছে নিয়তি ভালো লাগবে।’

  • ৬৬তম বার্লিন চলচ্চিত্র উৎসব

    ৬৬তম বার্লিন চলচ্চিত্র আসরে কারা পুরস্কৃত হয়েছে তা এতদিনে আপনাদের সবারই জানা হয়ে গেছে। ফেব্রুয়ারিতে আয়োজিত এই চলচ্চিত্র উৎসবের খবর কারও আর অজানা নেই। আমারও এই ফেস্টিভ্যালে অংশগ্রহণের সৌভাগ্য হয়েছিল। বিজয়ীদের নিয়ে না বলে আমি বরং আমার অভিজ্ঞতাটুকু শেয়ার করতে চাই আপনাদের সঙ্গে।

Top