সিনোফার্মের ১০ লাখ ডোজ টিকা ঢাকায়, ভোরে আসবে আরও ২০ লাখ

চীন থেকে সিনোফার্মের আরও ১০ লাখ ডোজ টিকা দেশে এসে পৌঁছেছে। আগামীকাল শুক্রবার ভোরে পৌঁছাবে আরও ২০ লাখ ডোজ।
ছবি: সংগৃহীত

চীন থেকে সিনোফার্মের আরও ১০ লাখ ডোজ টিকা দেশে এসে পৌঁছেছে। আগামীকাল শুক্রবার ভোরে পৌঁছাবে আরও ২০ লাখ ডোজ।

আজ বৃহস্পতিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চীন থেকে সিনোফার্মের কোভিড টিকা দেশে এনেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। বেইজিং ক্যাপিটাল ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে ১০ লাখ টিকা বহন করে আজ রাত ১০টা ২০ মিনিটে বিমানের ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। অবতরণের পর বিমানের পক্ষ থেকে সব ধরনের গ্রাউন্ড হ্যান্ডলিং সুবিধা দেওয়া হয়। আগামীকাল ভোরে বিমানের আরও দুইটি ফ্লাইট চীন থেকে টিকা নিয়ে ঢাকায় অবতরণ করবে।

এতে আরও বলা হয়েছে, মোট ৩০ লাখ ডোজ কোভিড টিকা দেশে আনতে আজ বিমান বাংলাদেশ এয়ারলাইনসের অত্যাধুনিক তিনটি ড্রিমলাইনার ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চীনের উদ্দেশ্যে ছেড়ে যায়।

বাংলাদেশ সিনোফার্মের কাছ থেকে দেড় কোটি ডোজ টিকা কিনেছে। তিন মাসের মধ্যে এই টিকা দেশে আসার কথা। ইতোমধ্যে চুক্তির ৫০ লাখ ডোজ ভ্যাকসিন দেশে পৌঁছেছে। আর ভোরে পৌঁছাবে আরও ২০ লাখ ডোজ।

এ ছাড়াও, চীন থেকে উপহার হিসেবে দুই দফায় সিনোফার্মের ১১ লাখ ডোজ ভ্যাকসিন পেয়েছে বাংলাদেশ।

Comments

The Daily Star  | English
IMF lowers Bangladesh’s economic growth

IMF calls for smaller budget amid low revenue receipts

The IMF mission suggested that the upcoming budget, which will be unveiled in the first week of June, should be smaller than the projection, citing a low revenue collection, according to a number of finance ministry officials who attended the meeting.

36m ago