হোয়াইট হাউজে যাচ্ছে বিটিএস

এশীয় এবং এশীয় বংশোদ্ভূতদের প্রতি বিদ্বেষ থেকে ঘটানো হেট ক্রাইম মোকাবিলা বিষয়ে জনপ্রিয় কে-পপ ব্যান্ড বিটিএসের সদস্যদের সঙ্গে আলোচনা করবেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এ আলোচনার জন্য আগামী সপ্তাহে হোয়াইট হাউসে যাচ্ছেন বিটিএস সদস্যরা।
বিটিএস
বিটিএস। ছবি: সংগৃহীত

এশীয় এবং এশীয় বংশোদ্ভূতদের প্রতি বিদ্বেষ থেকে ঘটানো হেট ক্রাইম মোকাবিলা বিষয়ে জনপ্রিয় কে-পপ ব্যান্ড বিটিএসের সদস্যদের সঙ্গে আলোচনা করবেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এ আলোচনার জন্য আগামী সপ্তাহে হোয়াইট হাউজে যাচ্ছেন বিটিএস সদস্যরা।

আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে হোয়াইট হাউজ এ তথ্য জানিয়েছে বলে রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়েছে।  

বিবৃতিতে বলা হয়, 'বাইডেন আগামী মঙ্গলবার বিটিএস সদস্যদের সঙ্গে দেখা করবেন এবং তাদের সঙ্গে এশীয় অন্তর্ভুক্তি ও প্রতিনিধিত্ব এবং এশীয় বিরোধী হেট ক্রাইম- বৈষম্য মোকাবিলা নিয়ে আলোচনা করবেন, যা সাম্প্রতিক বছরগুলোতে বড় সমস্যা হয়ে উঠেছে।'

'বাইডেন ও বিটিএস সদস্যরা বৈচিত্র্য-অন্তর্ভুক্তির গুরুত্ব এবং বিশ্বজুড়ে আশা ও ইতিবাচকতার বার্তা ছড়িয়ে দেওয়া তরুণ দূত হিসেবে বিটিএসের প্ল্যাটফর্ম নিয়ে আলোচনা করবেন', বিবৃতিতে যোগ করা হয়।

দক্ষিণ কোরিয়ার ব্যান্ড বিটিএসের ৭ সদস্য তাদের গান ও নাচের জন্য বিশ্বব্যাপী পরিচিতি পেয়েছেন। সারা বিশ্বে তাদের প্রচুর ভক্ত আছে। গত ফেব্রুয়ারিতে টানা দ্বিতীয়বারের মতো আইএফপিআই গ্লোবাল রেকর্ডিং আর্টিস্ট অফ দ্য ইয়ার মুকুট জিতেছে বিটিএস।

২০১৩ সালে আত্মপ্রকাশ করার পর থেকে গানের কথা ও সামাজিক প্রচারাভিযানের মাধ্যমে তরুণদের ক্ষমতায়নে সহায়তা করে আসছে তুমুল জনপ্রিয় এ কে-পপ ব্যান্ড। 

Comments