রিজভীসহ বিএনপির ৮ নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

বিশেষ ক্ষমতা আইনে ২০১৫ সালের এক মামলায় বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভীসহ দলটির ৮ নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন ঢাকার একটি আদালত।
rizvi
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। ছবি: ফাইল ফটো

বিশেষ ক্ষমতা আইনে ২০১৫ সালের এক মামলায় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ দলটির ৮ নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন ঢাকার একটি আদালত।

মেট্রোপলিটন সেশন জজ আদালতের বিচারক কেএম ইমরুল কায়েস বিএনপির আট নেতাসহ ৩৩ জনের বিরুদ্ধে অভিযোগ গ্রহণ করে ৮ জনের বিরুদ্ধে পরোয়ানা জারি করেন। অতিরিক্ত সরকারি কৌসুলি তাপস কুমার পাল দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারি পরোয়ানা বাস্তবায়নের ব্যাপারে আগামী ২২ ফেব্রুয়ারির মধ্যে বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রতিবেদন দেওয়ার আদেশ দেন বিচারক।

এই মামলায় বিএনপির নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ ২৪ জন জামিনে আছেন। পলাতকদের মধ্যে আরও আছেন ঢাকা সিটি করপোরেশনের সাবেক ওয়ার্ড কাউন্সিলর এম এ কাইয়ুম।

এই মামলার অভিযোগে বলা হয়েছিল, ২০১৫ সালের ২৬ জানুয়ারি বাড্ডায় রুহুল কবির রিজভীর নেতৃত্বে বিএনপির নেতাকর্মীরা হরতালের সমর্থনে মিছিল বের করেন। মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ ও হাতবোমা বিস্ফোরণ ঘটানো হলে সেখানে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। এই ঘটনার পর পুলিশ বাড্ডা থানায় রিজভীসহ ৩২ জনের বিরুদ্ধে মামলা করে।

২০১৯ সালের ২৯ ডিসেম্বর পুলিশের গোয়েন্দা শাখার পরিদর্শক জাহিদুর রহমান ৩৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন।

Comments

The Daily Star  | English

Create right conditions for Rohingya repatriation: G7

Foreign ministers from the Group of Seven (G7) countries have stressed the need to create conditions for the voluntary, safe, dignified, and sustainable return of all Rohingya refugees and displaced persons to Myanmar

6h ago