রাজনীতি

ব্রাহ্মণবাড়িয়ায় যুবদল-পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া, সাংবাদিকসহ আহত ১৫

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় যুবদলের নেতা-কর্মীদের সঙ্গে পু্লিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। আজ সোমবার সকাল ১০টার দিকে উপজেলা সদরের অনন্তপুর এলাকায় এ ঘটনা ঘটে।
যুবদলের নেতা-কর্মীদের সঙ্গে পু্লিশের ধাওয়া-পাল্টা ধাওয়া। ছবি: স্টার

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় যুবদলের নেতা-কর্মীদের সঙ্গে পু্লিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। আজ সোমবার সকাল ১০টার দিকে উপজেলা সদরের অনন্তপুর এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ৩ সাংবাদিকসহ ১৫ জন আহত হয়েছেন। তাদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

জানা গেছে, কসবা উপজেলা ও পৌর যুবদলের নতুন আহ্বায়ক কমিটি অনুমোদন দেওয়ায় উপজেলা যুবদলের আহ্বায়ক মাসুদুল হক ভূঁইয়ার নেতৃত্বে প্রায় ১ হাজার নেতা-কর্মী সকাল সাড়ে ৯টায় একটি আনন্দ মিছিল বের করেন। উপজেলা সদরের আদ্রা অনন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে শুরু হওয়া মিছিল কিছুদূর যাওয়ার পর পুলিশ বাঁধা দেয়। এ নিয়ে পুলিশের সঙ্গে যুবদল নেতা-কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এসময় যুবদল নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করেন।

পুলিশ ঘটনাস্থল থেকে উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক সিরাজুল হক ইমুকে আটক করেছে। ছবি: স্টার

এ ঘটনায় এটিএন নিউজের পূর্বাঞ্চলীয় ব্যুরো প্রধান পীযূষ কান্তি আচার্য, সময় টিভির চিত্রসাংবাদিক জুয়েলুর রহমান ও মোহনা টিভির কসবা উপজেলা প্রতিনিধি হারুনুর রশীদসহ অন্তত ১৫ জন আহত হন।

পুলিশ ঘটনাস্থল থেকে উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক সিরাজুল হক ইমুকে আটক করেছে।

কসবা উপজেলা যুবদলের আহ্বায়ক মাসুদুল হক ভূঁইয়া বলেন, 'নতুন কমিটি গঠন করায় আমরা কসবা-আখাউড়া বিএনপির কাণ্ডারি কবির আহম্মেদ ভূঁইয়ার নির্দেশনা ও পরামর্শে হাজারো নেতা-কর্মী নিয়ে আনন্দ মিছিল বের করি। পুলিশ বিনা উস্কানিতে আমাদের শান্তিপূর্ণ মিছিলে বাধা দিয়েছে। পুলিশের হামলায় আমাদের নেতা-কর্মীরা আহত হয়েছেন।'

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর ভূঁইয়া জানান, যুবদলের পদধারীরা একটি মিছিল বের করেন। অনুমতি না নেওয়ায় পুলিশ বাধা দিয়ে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।

Comments

The Daily Star  | English

Cuet students suspend protests

Say authorities assured them of meeting their major demands

2h ago