বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকার আর কখনো হবে না: হানিফ

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকার আর কখনো হবে না।
আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। স্টার ফাইল ছবি

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকার আর কখনো হবে না।

শনিবার দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে আয়োজিত চাঁদপুর জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

চাঁদপুর স্টেডিয়ামে আয়োজিত চাঁদপুর জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়। ছবি: সংগৃহীত

তিনি বলেন, দেশের সর্বোচ্চ আদালত থেকে এ রায় ঘোষণা করা হয়েছে বাংলাদেশে আর কখনো তত্ত্বাবধায়ক সরকার গঠন করা হবে না। যদি কোনো গণতান্ত্রিক রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ না করে সেটা তাদের গণতান্ত্রিক অধিকারের মধ্যে পড়ে। যারা দেশের সর্বোচ্চ আদালতের রায় অবমাননা করে তাদের মনগড়া সরকার দেখতে চায়, সেটি আর হবে না। 

তিনি বলেন, ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগ ৩০টি আসন পাবে না কিন্তু আমি বলতে চাই এই কথাটি ২০০১ থেকে ২০০৬ সালে বিএনপি ক্ষমতায় থাকাকালীন সময়ে বেগম খালেদা জিয়া একাধিক জনসভায়ও বলেছিলেন। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস ২০০৮ সালের নির্বাচনে খালেদা জিয়া কিন্তু ৩০ এর নিচে আসন পেয়েছিলেন। তারা জানে আগামী নির্বাচনে বিএনপির নির্বাচনে জয়লাভ করার কোনো সুযোগ নেই। নির্বাচনে তারা জনগণ থেকে আবারও ধিকৃত হবেন। কারণ তারা দেশের জন্য বা জনগণের জন্য এমন কোনো কাজ করেন নাই যে জনগণ তাদের উপর আস্থাশীল হবে। আগামী নির্বাচন তো দূরের কথা তাদের জীবদ্দশায় আর কোনো দিন বিএনপি ক্ষমতায় আসতে পারবে কিনা তা নিয়ে সংশয় আছে।

মাহবুব-উল আলম হানিফ বলেন, আমরা চাই সব দল নির্বাচনে অংশগ্রহণ করুক এবং জনগণ তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিক এবং তাদের পছন্দের দলকে নির্বাচিত করুক, এটাই আমাদের প্রত্যাশা।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ভূইয়ার সভাপতিত্বে ও আবু নঈম পাটওয়ারী দুলালের সঞ্চালনায় তৃণমূল প্রতিনিধি সম্মেলনে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমসহ  জেলা আওয়ামী লীগের অন্যান্য নেতারা।

Comments

The Daily Star  | English
Cuet students block Kaptai road

Cuet closes as protest continues over students' death

The Chittagong University of Engineering and Technology (Cuet) authorities today announced the closure of the institution after failing to pacify the ongoing student protest over the death of two students in a road accident

1h ago