কবির খানকে চাপা দিয়ে ভিড়ে মিশে যান ডিএনসিসির আবর্জনার গাড়ির চালক

রাজধানীর পান্থপথে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আবর্জনার গাড়ির ধাক্কায় আহসান কবির খান (৫০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত ব্যক্তি গার্মেন্টস এক্সেসরিজ ব্যবসায়ী। তিনি প্রথম আলোর সাবেক কর্মী।
আহসান কবির খান। ছবি: প্রথম আলো

রাজধানীর পান্থপথে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আবর্জনার গাড়ির ধাক্কায় আহসান কবির খান (৫০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত ব্যক্তি গার্মেন্টস এক্সেসরিজ ব্যবসায়ী। তিনি প্রথম আলোর সাবেক কর্মী।

গতকাল বুধবার ঢাকা দক্ষিণ সিটির ময়লার গাড়ির চাপায় মৃত্যু হয় নটরডেম কলেজের ছাত্র নাঈম হাসানের। এ ঘটনায় আজও ঢাকায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিক্ষোভ করেছেন। এর মধ্যেই আজ দুপুর আড়াইটার দিকে বসুন্ধরা সিটির উল্টোপাশে রাস্তায় এই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনাস্থলের পাশে আসবাবপত্রের মার্কেটের প্রত্যক্ষদর্শী কর্মচারী মো. আলম দ্য ডেইলি স্টারকে বলেন, আবর্জনার গাড়িটিকে ধরার জন্য আমরা ধাওয়া করেছিলাম। কিন্তু গাড়িটি দ্রুত কিছুদূর এগিয়ে গিয়ে চালক ও তার সহকারী গাড়ি থেকে নেমে সাধারণ মানুষের সঙ্গে মিশে যান।

পান্থপথে দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট সাদ্দাম হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, ঘটনার সময় পান্থপথ মোড় পর্যন্ত যানজট ছিল। বসুন্ধরা সিটির উল্টোপাশে রাস্তায় দাঁড়িয়ে থাকা ওই মোটরসাইকেলটিতে দুই জন ছিলেন। এ সময় ডিএনসিসির একটি আবর্জনার ট্রাক এসে মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে পেছনের যাত্রী ডান দিকে পড়ে যান। গাড়িটির পেছনের চাকা তার মাথার ওপর দিয়ে চলে যায়। গাড়িটিকে লোকজন ধাওয়া করলে পান্থপথ মোড়ের দিকে ১০০ গজ সামনে গিয়ে চালক ও তার সহকারী গাড়ি ফেলে পালিয়ে যান।

ডিএনসিসির এই গাড়ির ধাক্কায় পান্থপথে মোটরসাইকেল আরোহী নিহত হন। ছবি: শাহীন মোল্লা

কলাবাগান থানার পরিদর্শক (তদন্ত) আ ফ ম আসাদুজ্জামান দ্য ডেইলি স্টারকে বলেন, নিহত মোটরসাইকেল যাত্রী রাইড শেয়ারিংয়ে ছিলেন বলে ধারণা করা হচ্ছে। তার মাথায় খুব নিম্নমানের একটি হেলমেট ছিল। যিনি মোটরসাইকেল চালাচ্ছিলেন তাকেও ঘটনাস্থলে পাওয়া যায়নি। আবর্জনার গাড়িটি কে চালাচ্ছিলেন তা জানার জন্য উত্তর সিটি করপোরেশনের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। এ ব্যাপারে মামলা হবে। গাড়িটি আটক করা হয়েছে। রাস্তার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হচ্ছে।

Comments

The Daily Star  | English

Foreign airlines’ $323m stuck in Bangladesh

The amount of foreign airlines’ money stuck in Bangladesh has increased to $323 million from $214 million in less than a year, according to the International Air Transport Association (IATA).

14h ago