দীপাবলি নিয়ে অবমাননাকর মন্তব্যের অভিযোগে মালয়েশিয়ায় বাংলাদেশি গ্রেপ্তার

হিন্দু ধর্মাবলম্বীদের দীপাবলি উৎসব নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অবমাননাকর মন্তব্যের অভিযোগে এক বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে মালয়েশিয়ার পুলিশ। ফ্রি মালয়েশিয়া টুডে’র (এফএমটি) এক সংবাদে এই তথ্য জানা গেছে। 
ছবি: সংগৃহীত

হিন্দু ধর্মাবলম্বীদের দীপাবলি উৎসব নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অবমাননাকর মন্তব্যের অভিযোগে এক বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে মালয়েশিয়ার পুলিশ। ফ্রি মালয়েশিয়া টুডে'র (এফএমটি) এক সংবাদে এই তথ্য জানা গেছে। 

এ বিষয়ে মালয়েশিয়ার জোহর রাজ্যের পুলিশ প্রধান আয়োব খান মাইদিন পিচাই ওই যুবকের পরিচয় প্রকাশ না করে বলেছেন, 'পুলিশের ধারণা তার কারণে জনগণের মধ্যে বিশৃঙ্খলা ও শান্তি নষ্ট হতে পারে। তাই শুক্রবার জোহর রাজ্যের মুয়ার জেলা থেকে ২৯ বছর বয়সী ওই যুবককে গ্রেপ্তার করা হয়েছে।'

শনিবার পুলিশ প্রধানের একটি সংবাদ সম্মেলনের উদ্ধৃতি দিয়ে ফ্রি মালয়েশিয়া টুডে জানিয়েছে, 'গত ৫ নভেম্বর হিন্দুধর্ম, মুসলমান এবং দীপাবলি উত্সব সম্পর্কিত একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করার অভিযোগ আছে। যেটি জনগণের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারতো।'   

পুলিশ প্রধান জানিয়েছেন, তদন্তে আরও জানা গেছে, গ্রেপ্তার হওয়া ওই যুবকের মালয়েশিয়ায় কাজের অনুমতির মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও তিনি সেখানে থেকে গেছেন। 

এ ছাড়া, ওই ব্যক্তিকে ১৪ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে বলেও জানান তিনি। 

 

Comments

The Daily Star  | English

Cuet students suspend protests

Say authorities assured them of meeting their major demands

2h ago