চট্টগ্রামে ফ্লাইওভারের পিলারে ফাটল, ওপর-নিচে যান চলাচল বন্ধ

চট্টগ্রামের বহদ্দারহাটে এম এ মান্নান ফ্লাইওভারের একটি পিলারে ফাটল দেখা দেওয়ায় এর ওপর ও নিচ দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ।
গতরাত ১০টার দিকে বহদ্দারহাট এলাকায় এম এ মান্নান ফ্লাইওভারের কালুরঘাটমুখী র‌্যাম্পের পিলারে ফাটল দেখা দেয়। এরপর তাৎক্ষণিকভাবে এর ওপর-নিচ দিয়ে যান চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ। ছবি: রাজিব রায়হান/স্টার

চট্টগ্রামের বহদ্দারহাটে এম এ মান্নান ফ্লাইওভারের একটি পিলারে ফাটল দেখা দেওয়ায় এর ওপর ও নিচ দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মইনুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, 'গতরাত ১০টার দিকে বহদ্দারহাট এলাকায় এম এ মান্নান ফ্লাইওভারের কালুরঘাটমুখী র‌্যাম্পের পিলারে ফাটল দেখা দেয়। এরপর তাৎক্ষণিকভাবে এর ওপর-নিচ দিয়ে যান চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ এবং বিষয়টি চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) ও চট্টগ্রাম সিটি করপোরেশনকে (চসিক) জানানো হয়েছে।'

সিডিএ ও চসিক কর্মকর্তারা আজ মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শন করবেন বলেও জানান তিনি।

তবে এ বিষয়ে সিডিএ ও চসিক কর্মকর্তাদের কারও বক্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, ২০১২ সালের ২৪ নভেম্বর চট্টগ্রামের বহদ্দারহাট এলাকায় ফ্লাইওভারের স্টিলের গার্ডার ধসে ১৭ জন নিহত হন। হঠাৎ করে ৩টি গার্ডার নির্মাণের সময় ফ্লাইওভার (ওভারপাস) থেকে পড়ে যায়। এর আগে, ওই বছরের ২৯ জুন বহদ্দারহাটের এই নির্মাণাধীন ফ্লাইওভার থেকে ১৩০ ফুট দীর্ঘ কংক্রিটের গার্ডার ভেঙে পড়েছিল।

বন্দরনগরীর যানজট নিরসনের লক্ষ্যে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) নগরের শুলকবহর থেকে বহদ্দারহাট ১ কিলোমিটার এলাকা পর্যন্ত এম এ মান্নান ফ্লাইওভার নির্মাণের উদ্যোগ নেয়। ২০১০ সালের জানুয়ারিতে প্রধানমন্ত্রী ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরে এর নির্মাণকাজ তদারকির দায়িত্ব পায় বাংলাদেশ সেনাবাহিনী। নির্মাণকাজ শেষে ২০১৩ সালের ১২ অক্টোবর ফ্লাইওভারের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Comments

The Daily Star  | English

Pollution claims 2.72 lakh lives in one year

Alarming levels of air pollution, unsafe water, poor sanitation, and exposure to lead caused over 2.72 lakh premature deaths in Bangladesh in 2019.

5h ago