পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ কাউন্সিলর হত্যা মামলার ২ আসামি নিহত

কুমিল্লার পাথুরিয়াপাড়ায় প্যানেল মেয়র সৈয়দ মো. সোহেল ও ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য হরিপদ সাহা হত্যা মামলার এজহার নামীয় ৩ নং আসামি মো. সাব্বির হোসেন ও ৫ নং আসামি সাজন সংরাইশ বেড়িবাঁধ এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।
gunfight
প্রতীকী ছবি। স্টার অনলাইন গ্রাফিক্স

কুমিল্লার পাথুরিয়াপাড়ায় প্যানেল মেয়র সৈয়দ মো. সোহেল ও ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য হরিপদ সাহা হত্যা মামলার এজহার নামীয় ৩ নং আসামি মো. সাব্বির হোসেন ও ৫ নং আসামি সাজন সংরাইশ বেড়িবাঁধ এলাকায় পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত হয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক জেলা পুলিশের এক কর্মকর্তা দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ মঙ্গলবার ভোররাত সোয়া ১২টার দিকে গোপন সূত্রে সংবাদ পেয়ে কোতোয়ালি মডেল থানা ও ডিবি পুলিশের একাধিক টিম আসামিদের গ্রেপ্তারে সংরাইশ ও নবগ্রাম এলাকায় অভিযান চালায়।

ভোররাত পৌনে ১টায় কোতোয়ালি থানার বালুমহল সংলগ্ন সংরাইশ গোমতী নদীর বেড়িবাঁধের কাছে ডিবি ও থানা পুলিশের টিম পৌঁছালে আসামিরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে।

'পুলিশ সদস্যরা নিজেদের নিরাপত্তার স্বার্থে পাল্টা গুলি করে' উল্লেখ করে তিনি বলেন, 'গোলাগুলির একপর্যায়ে কয়েকজন দুষ্কৃতিকারী পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে ২ জনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।'

স্থানীয়রা মৃতদের একজনকে সাজেন ও অপরজনকে সাব্বির বলে শনাক্ত করেন।

সেসময় ঘটনাস্থল থেকে সন্ত্রাসীদের ব্যবহৃত একটি ৭.৬৫ পিস্তল, একটি পাইপ গান, পিস্তলের অব্যবহৃত গুলি, গুলির খোসা ও কার্তুজের খোসা উদ্ধার করা হয়।

নিহতদের মরদেহ কুমিল্লা মেডিকেল কলেজে রাখা হয়েছে।

সন্ত্রাসীদের গুলিতে আহত পুলিশের ৩ সদস্য হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

এ বিষয়ে সরকারি কাজে বাধা, হত্যা ও অবৈধ অস্ত্র উদ্ধার সংক্রান্তে পলাতক আসামিদের বিরুদ্ধে মামলা রুজুর প্রক্রিয়া চলছে।

Comments

The Daily Star  | English

Fire breaks out at launch in Sadarghat

No passengers were on board the Barishal-bound launch, says fire service official

37m ago