পীরগঞ্জে জেলে পল্লীতে আগুন: রিমান্ডে ৩৭ আসামি

রংপুরের পীরগঞ্জে জেলে পল্লীতে হামলা, ভাঙচুর, লুটপাট এবং অগ্নিসংযোগের ঘটনায় জড়িত ৩৭ আসামির ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
রংপুরের জেলেপল্লীতে দেওয়া আগুন। ছবি: সংগৃহীত

রংপুরের পীরগঞ্জে জেলে পল্লীতে হামলা, ভাঙচুর, লুটপাট এবং অগ্নিসংযোগের ঘটনায় জড়িত ৩৭ আসামির ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার বিকেলে মামলার তদন্তকারী কর্মকর্তা পীরগঞ্জ থানার (ওসি, তদন্ত) মাহাবুবার রহমান ৩৭ আসামির ৭ দিনের রিমান্ড আবেদন জানালে আদালত তাদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এর আগে পীরগঞ্জ আমলি আদালতে ৩৮ জন আসামিকে আদালতে তোলা হলে আদালতের বিচারক ফজলে এলাহী খান ৩৭ জনের রিমান্ড মঞ্জুর করেন। তাদের মধ্যে এক আসামির বয়স ১৮-এর কম হওয়ায় তাকে শিশু আদালতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

আদালতের সাধারণ নিবন্ধক (জিআরও) শহিদুর রহমান দ্য ডেইলি স্টারকে এসব নিশ্চিত করেছেন।

ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে গত রোববার রাতে পীরগঞ্জে রামনাথপুর ইউনিয়নের উত্তরপাড়ায় হিন্দু সম্প্রদায়ের প্রায় সবগুলো বাড়িঘরে হামলা চালানো হয়।

এ ঘটনায় মঙ্গলবার সকালে দুটি মামলা করেন পীরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) ইসমাইল হোসেন। এর মধ্যে একটি মামলা হয়েছে হিন্দুদের বাড়িঘর ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের ঘটনায়। এতে ৪১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় অনেককে আসামি করা হয়েছে।

আরেকটি মামলায় এক জনকে আসামি করে তথ্যপ্রযুক্তি আইনে গ্রেপ্তার করা হয়েছে। মামলায় গ্রেপ্তার আসামি পরিতোষ সরকার তার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

জেলার সহকারী পুলিশ সুপার মো. কামরুজ্জামান বলেন, 'বুধবার রাতে পীরগঞ্জ থানার উপপরিদর্শক সুপথ হালদার এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরেকটি মামলা করেছেন। ডিজিটাল নিরাপত্তা আইনে করা নতুন মামলায় দুজনকে আসামি করা হয়েছে। আল আমিন ও উজ্জল হাসান নামে ওই দুজনকে গ্রেপ্তারও করা হয়েছে।'

Comments