পঞ্চগড়ে ডিজিটাল নিরাপত্তা আইনে স্বেচ্ছাসেবক দলের নেতা গ্রেপ্তার

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সরকার ও আদালত সম্পর্কে  মানহানিকর তথ্য প্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার মো. ইব্রাহিম হোসেনকে (২৮) জেল হাজতে পাঠিয়েছে পঞ্চগড়ের একটি আদালত।  
মো. ইব্রাহিম হোসেন। ছবি: সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সরকার ও আদালত সম্পর্কে মানহানিকর তথ্য প্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে পঞ্চগড় সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মো. ইব্রাহিম হোসেনকে (২৮) গ্রেপ্তার করে জেল হাজতে পাঠিয়েছেন পঞ্চগড়ের একটি আদালত।  

আজ শনিবার বিকেলে তাকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক হুমায়ুন কবীর এই আদেশ দেন। 

গ্রেপ্তার মো. ইব্রাহিম হোসেনের বাড়ি পঞ্চগড় সদর ইউনিয়নের গোফাপাড়া এলাকায়। তার বাবার নাম আব্দুর রাজ্জাক। 

পঞ্চগড় থানার উপপরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. শওকত আকবর দ্য ডেইলি স্টারকে জানান, শুক্রবার দিনগত রাতে উপজেলার ব্যারিস্টার বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। পরে রাত পৌনে ১টার দিকে তার বিরুদ্ধে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়। উপপরিদর্শক (এসআই) মো. মাজাহারুল আলম মামলাটি দায়ের করেন। 
      
মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার হামলা ও ভাঙচুরের মামলায় পঞ্চগড়ের একটি আদালতে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের ৬ জন নেতাকর্মীর কারাদণ্ডের রায়ের পরিপ্রেক্ষিতে ওই তরুণ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সরকার এবং আদালত সম্পর্কে মানহানিকর তথ্য প্রকাশ ও প্রচার করেন।  

ওই দিন দুপুরে তিনি নিজের ফেসবুক পোস্টে সাজাপ্রাপ্তদের মুক্তি দাবি করেন এবং মানহানিকর তথ্য প্রচার করেন বলে অভিযোগ করা হয়েছে।
 

Comments

The Daily Star  | English

Submarine cable breakdown disrupts Bangladesh internet

It will take at least 2 to 3 days to resume the connection

1h ago